বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা আক্রান্ত ৫৪ জন সন্ন্যাসী, ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ বেলুড় মঠ
বেলুড় মঠ। ফাইল ছবি
বেলুড় মঠ। ফাইল ছবি

করোনা আক্রান্ত ৫৪ জন সন্ন্যাসী, ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ বেলুড় মঠ

  • বেলুড় মঠেই তিনতলা এক ভবনে কোয়ারেন্টিন সেন্টার করা হচ্ছে। আপাতত আক্রান্তদের সেখানেই রাখা হবে।

করোনা সংক্রমণের আশঙ্কায় ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল বেলুড় মঠ। আজ, সোমবার থেকে দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। জানা গিয়েছে, এই মুহূর্তে বেলুড় মঠের অন্তত ৫৪ জন সন্ন্যাসী এবং ১৬ জন কর্মীর দেহে হানা দিয়েছে করোনাভাইরাস। তাঁদের রিপোর্ট পজিটিভ আসার পরই এই সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। বেলুড় মঠেই তিনতলা এক ভবনে কোয়ারেন্টিন সেন্টার করা হচ্ছে। আপাতত আক্রান্তদের সেখানেই রাখা হবে।

উল্লেখ্য, এর আগে লকডাউন শুরুর সময় ২৫ মার্চ থেকে টানা বন্ধ ছিল বেলুড় মঠ। এরপর সরকারি নির্দেশ মেনে একাধিক বিধিনিষেধ জারি করে বেলুড় মঠ খোলে ১৫ জুন। তার পর ফের একবার বন্ধ হয়, খোলেও। কিন্তু এতদিন বেলুড় মঠের অন্দরে একসঙ্গে এতজন সংক্রমিত হননি। তাই এবার সকলের সুরক্ষার স্বার্থে অনির্দিষ্টকালের জন্য বেলুড় মঠ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে, বাড়ানো হয়েছে দক্ষিণেশ্বর মন্দির দর্শনের সময়বিধি। মন্দির খুলছে প্রতিদিন সকাল সাড়ে ৬টায়। দর্শন করা যাবে বেলা সাড়ে ১২টা পর্যন্ত। বিকেলে দর্শনের শুরু হবে সাড়ে ৩টে থেকে। চলবে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত। ১৮ সেপ্টেম্বর থেকে এই নয়া সময় কার্যকর করা হয়েছে।

বন্ধ করুন