বাংলা নিউজ > ক্রিকেট > Delhi Capitals Squad Update: মার্শের বদলে দিল্লি ক্যাপিটালসে আফগানিস্তানের 'পুরনো চাল', আগে কখনও IPL খেলেননি

Delhi Capitals Squad Update: মার্শের বদলে দিল্লি ক্যাপিটালসে আফগানিস্তানের 'পুরনো চাল', আগে কখনও IPL খেলেননি

মিচেল মার্শের পরিবর্ত ক্রিকেটার খুঁজে নিল দিল্লি ক্যাপিটালস। ছবি- এএফপি।

Delhi Capitals, IPL 2024: মিচেল মার্শের পরিবর্তে আফগানিস্তানের অভিজ্ঞ অল-রাউন্ডারকে দলে নিল দিল্লি ক্যাপিটালস।

চলতি আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে মোটে ৪টি ম্যাচে মাঠে নেমেই চোট পেয়ে বসেন মিচেল মার্শ। হ্যামস্ট্রিংয়ের চোটের চিকিৎসা করাতে দেশে ফিরেন মিচেল। আসলে আসন্ন টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন মার্শ। তাই অজি অল-রাউন্ডারকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চায়নি অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

মার্শ যে বাকি টুর্নামেন্টের জন্য আর ভারতে ফিরবেন না, সেটা জানা গিয়েছিল আগেই। তবে দিল্লি ক্যাপিটালস তাঁর পরিবর্ত হিসেবে নতুন কোনও ক্রিকেটারকে দলে নেয় কিনা, সেটা এতদিন স্পষ্ট ছিল না। শেষমেশ বৃহস্পতিবার দিল্লি ফ্র্যাঞ্চাইজির তরফে ছবিটা স্পষ্ট করে দেওয়া হয়। মার্শের বদলে কাকে দলে নিচ্ছে তারা, জানিয়ে দেওয়া হয় বিজ্ঞপ্তি জারি করে।

চমক রয়েছে এখানেও। মার্শের মাপের অল-রাউন্ডার এই মুহূর্তে ক্রিকেট বিশ্বে বিরল। তাই তাঁর লাইক টু লাইক পরিবর্ত ক্রিকেটার খুঁজে পাওয়া মুশকিল। এক্ষেত্রে দিল্লি আস্থা রাখে আফগানিস্তানের পুরনো চাল গুলবদিন নায়েবের উপর।

আফগানিস্তানের ৩২ বছর বয়সী অল-রাউন্ডার আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞ সন্দেহ নেই। তবে এই মুহূর্তে প্রথম দলে নিয়মিত সুযোগ হয় না তাঁর। যদিও জাতীয় দলের আঙিনায় নিয়মিত ঘোরাফেরা করেন নায়েব। জাতীয় দলকে নেতৃত্বও দিয়েছেন। নায়েবের পেস বোলিং মন্দ নয়। তবে ধ্বংসাত্মক মেজাজে ব্যাট করতে পারেন বলেই সম্ভবত দিল্লি ক্যাপিটালস মার্শের যথাযথ বিকল্প বলে মনে করে গুলবদিনকে।

আরও পড়ুন:- ৩৯ ম্যাচে ৯টি সেঞ্চুরি, IPL 2024-এ ব্যক্তিগত শতরান করেছেন কারা?

নায়েবকে তাঁর বেস প্রাইস ৫০ লক্ষ টাকায় দলে নেয় দিল্লি ক্যাপিটালস। গুলবদিন এই প্রথমবার আইপিএলের আঙিনায় সুযোগ পেলেন। তাঁকে অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগেও বিশেষ মাঠে নামতে দেখা যায় না।

আরও পড়ুন:- গতবছর ODI বিশ্বকাপ খেলা এই ৬ ভারতীয় তারকা ২০২৪ T20 বিশ্বকাপ থেকে বাদ পড়তে পারেন

গুলবদিন আফগানিস্তানের হয়ে এখনও পর্যন্ত ৮২টি ওয়ান ডে ও ৬৫টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নেমেছেন। ওয়ান ডে ক্রিকেটে ৫টি অর্ধশতরান-সহ ১২৩১ রান সংগ্রহ করেছেন তিনি। সঙ্গে উইকেট নিয়েছেন ৭৩টি। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৩টি অর্ধশতরান-সহ ৮০৭ রান সংগ্রহ করেছেন নায়েব। উইকেট নিয়েছেন ২৬টি।

আরও পড়ুন:- Ruturaj Gaikwad Hits Century: ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ

ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে ১২৬টি টি-২০ ম্যাচ খেলেছেন নায়েব। ৭টি অর্ধশতরান-সহ সংগ্রহ করেছেন ১৬২৬ রান। তিনি ১৩১.৪৪ স্ট্রাইক-রেটে রান সংগ্রহ করেছেন। উইকেট নিয়েছেন ৭০টি। টি-২০ ক্রিকেটে ওভার প্রতি ৮.২৩ রান খরচ করেছেন গুলবদিন।

উল্লেখ্য, দিল্লি ক্যাপিটালস এর আগে ব্রিটিশ ব্যাটার হ্যারি ব্রুকের বদলে দলে নেয় দক্ষিণ আফ্রিকার ডানহাতি পেসার লিজাড উইলিয়ামসকে। এছাড়া তারা দক্ষিণ আফ্রিকার পেসার লুঙ্গি এনগিদির পরিবর্তে দলে নেয় অস্ট্রেলিয়ার ধ্বংসাত্মক ব্যাটার জ্যাক ফ্রেজার ম্যাকগার্ককে।

ক্রিকেট খবর

Latest News

রক্ত পাতলা করার ওষুধ বাঁচাতে পারে সাপের বিষক্রিয়া থেকে, তথ্য উঠে এল গবেষণায় বিশ্ব সেরা খাদ্য তালিকায় বাংলার চিংড়ি মালাই! জায়গা শীর্ষ ৫০ সামুদ্রিক খাবারেও ইলিশ থেকে মটন! শোভন-সোহিনীর বউভাত ঘরোয়া হলে কী হবে, খাবারের মেনুু এলাহি, দেখুন- ছাত্র আন্দোলনে অগ্নিগর্ভ বাংলাদেশে ভারতীয়দের জন্য অ্যাডভাইসারি জারি দূতাবাসের হার্দিককেই অধিনায়ক চাই- T20I-র নেতা হিসাবে সূর্যের নাম উঠতেই প্রতিবাদে ঝড় বাংলায় তৈরি হবে আরও এক বিমানবন্দর, চলছে ব্রিটিশ জমানার এয়ারস্ট্রিপের সমীক্ষা ভিডিয়ো: ছন্দে নেই বাবর আজম! ১৮ বছরের তরুণের সামনে পাক তারকার ল্যাজে গোবরে অবস্থা হিমন্ত-গড়ে টাটারা গড়ছে ২৭ হাজার কোটির সেমিকন্ডাক্টার ইউনিট!কত বছরের লিজ-চুক্তি ঋত্বিক থেকে মালাইকা, বলিউড তারকারা নিজেদের ফিট রাখেন এইভাবে TRP: জগদ্ধাত্রীকে হারাল কোন গোপনে মন ভেসেছে! নিম ফুলের মধু নয়, টপার এই সিরিয়াল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.