বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bhutan Fire tender: ভুটানের দমকল ইঞ্জিনের তৎপরতায় নিভল জলপাইগুড়ির বাজারের আগুন

Bhutan Fire tender: ভুটানের দমকল ইঞ্জিনের তৎপরতায় নিভল জলপাইগুড়ির বাজারের আগুন

আগুনে জ্বলছে একটি দোকান। নিজস্ব ছবি।

আগুনে ক্ষতিগ্রস্ত তিনটি দোকানের মধ্যে একটি দোকানের সমস্ত জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। বৃহস্পতিবার সকালে একটি দোকান থেকে ধোঁয়া বেরতে দেখেন স্থানীয় বাসিন্দারা। এরপর প্রাথমিকভাবে এলাকার ব্যবসায়ী ও বাসিন্দারা নিজেরাই জল দিয়ে আগুন নেভানোর কাজে হাত লাগান। কিন্তু তাতে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

বিধ্বংসী আগুন লেগেছিল জলপাইগুড়ি জেলার বানারাহাট ব্লকের ভারত–ভুটান সীমান্তের চামুর্চি চেকপোস্ট এলাকায়। ভুটান থেকে দমকল ইঞ্জিন এসে তৎপরতার সঙ্গে সেই আগুন নেভালো। ঘটনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার সকালে। আগুনে তিনটি দোকান ভস্মীভূত হয়ে গেলেও অন্যান্য দোকানগুলি আগুনের গ্রাস থেকে রক্ষা পেয়েছে ভুটানের দমকল ইঞ্জিনিয়ার তৎপরতায়। ফলে স্বস্তি পেয়েছেন ভারত–ভুটান সীমান্তের ব্যবসায়ীরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আগুনে ক্ষতিগ্রস্ত তিনটি দোকানের মধ্যে একটি দোকানের সমস্ত জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। বৃহস্পতিবার সকালে একটি দোকান থেকে ধোঁয়া বেরতে দেখেন স্থানীয় বাসিন্দারা। এরপর প্রাথমিকভাবে এলাকার ব্যবসায়ী ও বাসিন্দারা নিজেরাই জল দিয়ে আগুন নেভানোর কাজে হাত লাগান। কিন্তু তাতে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। নিমেষের মধ্যেই আগুন আশেপাশের দোকানে ছড়িয়ে পড়ে। বাসিন্দারা পার্শ্ববর্তী দেশ ভুটান ও ধূপগুড়ি দমকল কেন্দ্রে খবর দিলে ভুটান থেকে একটি ইঞ্জিন এসে ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।স্থানীয় ব্যবসায়ী ও বাসিন্দাদের অভিযোগ, ভারত–ভুটান সীমান্তের এই এলাকা থেকে ধূপগুড়ি দমকল কেন্দ্র অনেক দূরে থাকায় সময়মতো ইঞ্জিন এসে পৌঁছোতে পারে না। আর এই কারণেই দীর্ঘ দিন ধরে বানারহাটে দমকল কেন্দ্র তৈরির দাবি করে আসছেন ভুটান সীমান্তের বাসিন্দারা।

স্থানীয় এক বাসিন্দা জানান, ভুটানের দমকল ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তারপর ধুপগুড়ি কেন্দ্র থেকে দমকল ইঞ্জিন সেখানে পৌঁছয়। তবে কীভাবে আগুন লেগেছে সেটি এখনও পরিষ্কারভাবে জানা না গেলেও প্রাথমিকভাবে জানা গিয়েছে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। তাঁদের বক্তব্য, দীর্ঘদিন থেকেই চামুর্চি এলাকার বাসিন্দাদের যেকোনও বিপদ আপদে পার্শ্ববর্তী দেশ ভুটানের উপর নির্ভর করতে হয়। এমনকী বিশুদ্ধ পানীয় জলের জন্য ভুটানের উপর নির্ভর করে থাকেন এই এলাকার বাসিন্দারা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

আজ ভোট বাংলার ৭ আসনে, ২০২১ সালের নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভোট পঞ্চমীর ৪৯টি আসনের কটিতে গতবার ফুটেছিল পদ্ম? আজকের দফায় কে কোথায় এগিয়ে? গুচ্ছ গুচ্ছ চুল পড়ে যাচ্ছে? পিছনে থাকতে পারে এই ১০টি কারণ দাঁতের কালো ছোপ বহু চেষ্টাতেও দূর হচ্ছে না? এই ছোট্ট কাজেই দাঁত হবে চকচকে মুম্বইয়ের ৬ লোকসভা আসনে ভোট আজ, দল ভাঙনের জগাখিচুড়িতে কে কোথায় শক্তিশালী? IPL 2024: প্লে অফ শুরুর আগে দেখে নেওয়া যাক কমলা ও বেগুনি টুপির দৌড়ে কারা এগিয়ে ‘শেষ হয়ে গিয়েছে…’! আদৃত-কৌশাম্বির বিয়েতে না আসা, প্রথমবার মুখ খুললেন সৌমিতৃষা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! এগুলি খেলে সুস্থ থাকবে আপনার ‘দ্বিতীয় মস্তিষ্ক’, দেখুন সেই খাবারের তালিকা

Latest IPL News

MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.