বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ঝান্ডা লাগিয়ে বইয়ের দোকান উচ্ছেদের চেষ্টা বিজেপির বিরুদ্ধে, চাপানউতোর কোচবিহারে
কোচবিহারে বইয়ের দোকান উচ্ছেদের চেষ্টার অভিযোগ বিজেপির বিরুদ্ধে(প্রতীকী ছবি) (AFP)
কোচবিহারে বইয়ের দোকান উচ্ছেদের চেষ্টার অভিযোগ বিজেপির বিরুদ্ধে(প্রতীকী ছবি) (AFP)

ঝান্ডা লাগিয়ে বইয়ের দোকান উচ্ছেদের চেষ্টা বিজেপির বিরুদ্ধে, চাপানউতোর কোচবিহারে

  • বিজেপি নেতা অভিজিৎ বর্মনের পালটা দাবি, ওই ব্যবসায়ী মিথ্য়া অভিযোগ করছেন। তাঁর দোকান সুরক্ষিতই রয়েছে।

বইয়ের দোকান উচ্ছেদের চেষ্টা, জমি দখলের চেষ্টার অভিযোগ এবার বিজেপির বিরুদ্ধে উঠেছে। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যপক উত্তেজনা কোচবিহারে ব্যাঙচাতরা রোডে। বই ব্যবসায়ীর অভিযোগ, দীর্ঘদিন ধরে তিনি ব্যবসা করছেন। বিজেপি কর্মীরা জোর করে উচ্ছেদ করার চেষ্টা করছে। তবে বিজেপি নেতৃত্ব এই অভিযোগ মানতে চাননি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কোচবিহার শহরের ব্য়াঙচাতরা রোডে বিজেপির জেলা কার্যালয়ের পাশেই রয়েছে বইয়ের দোকানটি। স্থানীয় বাসিন্দা বিজয় বর্মনের জমি ভাড়া নিয়েই এই বইয়ের দোকানটি করা হয়েছিল বলে ব্যবসায়ী প্রদীপ্ত চক্রবর্তীর দাবি। দোকানের পেছনের কিছুটা ফাঁকা জায়গা কার দখলে থাকবে তা নিয়েও বিজেপি নেতৃত্বের সঙ্গে বিবাদ চরমে উঠেছে।

এদিকে ব্য়বসায়ী প্রদীপ্ত চক্রবর্তীর দাবি, কালীপুজোর পর থেকে দোকান উচ্ছেদ করার চেষ্টা চলছে। দিন কয়েক আগে জমিতে বাঁশের বেড়া, পতাকা লাগিয়ে জবরদখল করার চেষ্টা করেছিল বিজেপি। সেই বেড়া সরিয়ে দেওয়া হয়েছিল। এরপরই বিজেপি কর্মীরা এসে দোকানে ভাঙচুর করেছে। ব্যবসায়ীর প্রশ্ন, একটা পার্টি অফিসের লোকজন কীভাবে বইয়ের দোকান দখল করতে পারে? বিজেপি নেতা অজয় সাহার নেতৃত্বে এই অপকর্ম করা হচ্ছে বলে অভিযোগ তুলেছেন ব্যবসায়ী। গোটা ঘটনার তদন্ত চালাচ্ছে কোতোয়ালি থানার পুলিশ। এদিকে বিজেপি নেতা অভিজিৎ বর্মনের পালটা দাবি, ওই ব্যবসায়ী মিথ্য়া অভিযোগ করছেন। তাঁর দোকান সুরক্ষিতই রয়েছে। 

 

বন্ধ করুন