বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অনুপম হাজরাকে নিয়ে দ্বিধাবিভক্ত বিজেপি, তৃণমূলে ফিরছেন অনুপম?‌ গুঞ্জন জেলায়

অনুপম হাজরাকে নিয়ে দ্বিধাবিভক্ত বিজেপি, তৃণমূলে ফিরছেন অনুপম?‌ গুঞ্জন জেলায়

বিজেপির কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরা

তাই পরিস্থিতি এমন তৈরি করছেন যাতে বিজেপি বহিষ্কার করে। আর তৃণমূল কংগ্রেসে গিয়ে লোকসভার টিকিটে সাংসদ হয়ে বীরভূম ধরে রাখা যাবে। এখন আর অনুব্রত মণ্ডল নেই। ফলে পুরো অনুকূল পরিবেশ প্রস্তুত। আর এখন গেরুয়া শিবির ছেড়ে গেলে নিষ্ক্রিয় নেতা–কর্মীরাও তাঁর সঙ্গে তৃণমূল কংগ্রেসে যাবেন। 

বিজেপির কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরা কি তৃণমূল কংগ্রেসে যাচ্ছেন?‌ এই প্রশ্ন এখন উঠতে শুরু করেছে জেলা বিজেপির অন্দরে। কারণ তাঁর বেসুরো মন্তব্য, কড়া বার্তা সোশ্যাল মিডিয়ায় করার জেরে এমনই ধারণা তৈরি হয়েছে জেলা বিজেপির নেতা ও কর্মীদের। ‘‌চোরমুক্ত বিজেপি চাই’‌ বলে রাজ্য নেতৃত্বের একাংশের বিরুদ্ধে তোপ দেগেছেন তিনি। বসে যাওয় নেতা–কর্মীদের সঙ্গে দেখাও করছেন অনুপম। আর তাই বিজেপির একাধিক কর্মসূচি থেকে তাঁকে ‘দূরে’ করা হয়েছে। তাঁর ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে। কিন্তু থামেননি অনুপম হাজরা। বরং বিশ্বভারতীর সামনে তৃণমূল কংগ্রেসের ধরনা মঞ্চে তাঁকে দেখা গিয়েছিল।

বিজেপির অন্দরে প্রশ্ন, তৃণমূল কংগ্রেসে কি ফিরছেন অনুপম? এই প্রশ্ন ওঠার পিছনে অনেক কারণও আছে। কয়েকদিন আগে অনুপমকে নিয়ে কাজল শেখ বলেছিলেন, ‘অনুপম হাজরা শিক্ষিত ভাল ছেলে। ওর সঙ্গে আমি মিশে দেখেছি। ওর মতো বিজেপির যে কেউ আমাদের উন্নয়ন যজ্ঞে সামিল হতে চাইলে স্বাগত জানাব।’ অনুপম হাজরার সঙ্গে কাজলের সুসম্পর্কের কথা সবাই জানে। ২০১৪ সালে অনুপম হাজরা যখন বোলপুরের সাংসদ নির্বাচিত হন, তখন অনুব্রত মণ্ডলের সঙ্গে কাজলের সম্পর্ক তলানিতে পৌঁছেছিল। কিন্তু অনুপমকে জেলার মধ্যে নানুরে সব থেকে বেশি লিড পাইয়ে দেন এই কাজল শেখ। তাই অনুপমকে নিয়ে কাজলের এমন প্রশংসা বিজেপির অভ্যন্তরে গুঞ্জন তৈরি করেছে।

এদিকে অনুপম বিজেপিতে যোগ দেওয়ার আগে তৃণমূল কংগ্রেসেই ছিলেন। তাই এবার ওদিকে হাওয়া অনুকূল দেখতে পেয়ে আবার তৃণমূল কংগ্রেসে ফেরার চেষ্টা করছেন বলে জেলা বিজেপির নেতারা মনে করছেন। নিজে তৃণমূল কংগ্রেসে গেলে দলবদলু তকমা দেবে বিজেপি। তাই পরিস্থিতি এমন তৈরি করছেন যাতে বিজেপি বহিষ্কার করে। আর তৃণমূল কংগ্রেসে গিয়ে লোকসভার টিকিটে সাংসদ হয়ে বীরভূম ধরে রাখা যাবে। এখন আর অনুব্রত মণ্ডল নেই। ফলে পুরো অনুকূল পরিবেশ প্রস্তুত। আর এখন গেরুয়া শিবির ছেড়ে গেলে নিষ্ক্রিয় নেতা–কর্মীরাও তাঁর সঙ্গে তৃণমূল কংগ্রেসে যাবেন। সুতরাং ধুয়েমুছে সাফ হয়ে যাবে বিজেপি বীরভূমে।

আরও পড়ুন:‌ দেগঙ্গার চাকলায় আসছেন মুখ্যমন্ত্রী, পুজো দিয়ে কর্মিসভা করবেন, প্রস্তুত হেলিপ্যাড

অন্যদিকে বিজেপি অনুপমকে বার্তা দিতেই নিরাপত্তা তুলে নিয়েছে। কিন্তু এভাবে সমঝে দেওয়া যায়নি অনুপম হাজরাকে। এই বিষয়ে বিজেপির বীরভূম সাংগঠনিক জেলার সভাপতি ধ্রুব সাহা এক সংবাদমাধ্যমে বলেন, ‘তৃণমূল কংগ্রেসের এক নেতাই তো তাঁকে দলে স্বাগত জানিয়ে বসে আছেন। তাঁদের খুশি করতে উনি হয়তো দল বিরোধী কথা বলছেন। শীর্ষ নেতৃত্ব সিদ্ধান্ত নেবে।’‌ কিন্তু অনুপম হাজরা কী বলছেন?‌ এই নিয়ে যখন জেলায় গুঞ্জন ছড়িয়েছে তখন সেটা অনুপমের কানেও গিয়েছে। আর অনুপমের কথায়, ‘‌কাজলের সঙ্গে আমার দশ বছরের সুসম্পর্ক। সেই সুসম্পর্কের কথা মোদীজি, নড্ডাজি এবং মমতা বন্দ্যোপাধ্যায়ও জানেন। তাই এসব মন্তব্য নিয়ে গুঞ্জন বোকামি।’‌ আর তৃণমূল কংগ্রেসের জেলা সহ–সভাপতি মলয় মুখোপাধ্যায় বলেন, ‘শুদ্ধিকরণের মাধ্যমে কেউ দলে এলে আমাদের আপত্তি নেই।’

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল পোল্যান্ডের বিরুদ্ধে এমবাপের গোলে ১-১ ড্র ফ্রান্সের, গ্রুপের সেকন্ড বয় কন্তেরা নেদারল্যান্ডসকে হারিয়ে চমক অস্ট্রিয়ার, গ্রুপ শীর্ষে থেকে শেষ ষোলোয় সাবিতজাররা পাহাড়ের বরফে বিরাট পায়ের ছাপ দেখল বাংলার অভিযাত্রী টিম, গা ছমছমে ইয়েতি রহস্য? ‘উনি ৪৯...!’ প্যারিস ফ্যাশন উইকে প্রীতির লুক দেখে তাজ্জব নেটপাড়া 'কোনও টাকা দিতে হবে না…' প্রযোজনা সংস্থার বিরুদ্ধে অভিযোগ নিয়ে, সরব মানসী প্রথমবার সংসদে, শপথ গ্রহণের সময় কী বললেন রচনা বন্দ্যোপাধ্যায়? দেখুন সেই মুহূর্ত… এশিয়া কাপে শুরুতেই পাকিস্তানের মুখোমুখি ভারত! স্মৃতি-হরমনদের পুরো সূচি দেখুন ৩৭ বছর বয়সে হৃদরোগে মৃত্যু চিকিৎসক অনির্বাণের, কোভিডকালে ভাইরাল হয় তাঁর গান বাসন্তীর লোকালয়ে কুমির আতঙ্ক! বন দফতরের তৎপরতায় মঙ্গলবার ভোর রাতে হল উদ্ধার

T20 WC 2024

পিটিয়ে ভূত ভাগিয়ে দিয়েছেন! হারের পর বিমর্ষ মুখেই রোহিত বন্দনায় হেজেলউড আফগানিস্তান T20 WCUP-এর সেমির টিকিট হাতে পেতেই, ভারতকে কৃতজ্ঞতা জানাল তালিবানরা টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান, রাস্তায় বাঁধনহারা উচ্ছ্বাস সমর্থকদের বাম্বাই সে আয়া মেরা দোস্ত!সেমিতে উঠে বাপ্পি লাহিড়ির গানে রোহিতকে ধন্যবাদ রশিদের ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন অভিমানী রিয়ান 'এত তাড়াতাড়ি সুযোগ পাব ভাবিনি',জিম্বাবোয়ে সফরে সুযোগ পেয়ে ঘোর কাটছে না নীতীশের একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.