বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024-এর আগে ব্যাটে রান নেই! সাজঘরে ফিরেই কি কেঁদে ফেললেন রোহিত? চিন্তা বাড়ালেন হিটম্যান

T20 WC 2024-এর আগে ব্যাটে রান নেই! সাজঘরে ফিরেই কি কেঁদে ফেললেন রোহিত? চিন্তা বাড়ালেন হিটম্যান

সাজঘরে ফিরে কি কেঁদে ফেললেন রোহিত শর্মা? (ছবি-এক্স @Satya_Prakash08)

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে সেঞ্চুরির পর রোহিত শর্মা পঞ্জাবের বিরুদ্ধে ৩৬ রান করেছিলেন। এরপর পরের পাঁচ ইনিংসে রোহিতের নামে রয়েছে মাত্র ৩৩ রান। এর বাইরে তাঁর স্ট্রাইক রেট নেমে এসেছে ৯৫-এর কাছাকাছিতে। হায়দরাবাদ ম্যাচের পরে রোহিতও এই বিষয় নিয়ে বেশ চিন্তায় রয়েছে। সেটাই এদিন ক্যামেরায় ধরা পড়ল।

সময়ের সঙ্গে সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের তারিখও এগিয়ে আসছে। কিন্তু এই সময়ে যেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মার ফর্ম চলে যাচ্ছে। এমনকি সোমবার সানরাইজার্স হায়দরবাদের বিরুদ্ধে আইপিএল ম্যাচেও মাত্র চার রান করলেন রোহিত শর্মা। গত পাঁচ ম্যাচে তার ব্যাট যেভাবে রুক্ষ হয়ে থেকেছে তা ভারতীয় ক্রিকেট দলের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করতে চলেছে টিম ইন্ডিয়া।

বিশ্বকাপে ভারতের শক্ত অবস্থানের জন্য রোহিতের ভালো ফর্মে থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। রোহিত শর্মা একজন বিস্ফোরক ওপেনার এবং তিনি তার ব্যাট দিয়ে দলের জন্য সুর সেট করেন। বিশ্বকাপেও টিম ইন্ডিয়া তার কাছ থেকে একই প্রত্যাশা করবে। কিন্তু আইপিএল শেষ হওয়ার সঙ্গে সঙ্গে রোহিত শর্মার ফর্মের অবনতি ভক্তদের উত্তেজনা বাড়িয়ে দিয়েছে।

আরও পড়ুন… টিম KKR বারাণসীতে কী করছে? কলকাতায় নামতে পারল না নাইটদের চাটার্ড বিমান, কী হল তারপর?

ব্যাট কথা বলেছে প্রথম সাত ইনিংসে

এই আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে এখনও পর্যন্ত ১২টি ম্যাচে ইনিংস শুরু করেছেন রোহিত শর্মা। এই সময়ের মধ্যে, তিনি মোট ৩৩০ রান করেছেন, যার মধ্যে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ১০৫ রানের ইনিংস অন্তর্ভুক্ত রয়েছে। এই ইনিংস ছাড়াও তার দ্বিতীয় সেরা ৪৯ রান, যা এই সেঞ্চুরির আগে এসেছিল হিটম্য়ানের ব্য়াট থেকে। প্রথম সাতটি ম্যাচের কথা বললে, রোহিত ১৬৪.১ স্ট্রাইক রেটে ২৯৭ রান করেছিলেন। কিন্তু পরের পাঁচ ম্যাচে তাঁর ব্যাটিং ফর্ম ব্যাপকভাবে নীচের দিকে নামতে থাকে।

আরও পড়ুন… IPL 2024: কোনও স্ট্র্যাটেজি নয়, বাধ্য হয়েই নয় নম্বরে ব্যাট করতে নেমেছিলেন ধোনি! সামনে এল আসল কারণ

পরের পাঁচ ম্যাচে রোহিত শর্মার করা রানগুলো জেনে আপনি এর একটা ধারণা পেতে পারেন। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে সেঞ্চুরির পর রোহিত শর্মা পঞ্জাবের বিরুদ্ধে ৩৬ রান করেছিলেন। এরপর পরের পাঁচ ইনিংসে রোহিতের নামে রয়েছে মাত্র ৩৩ রান। এর বাইরে তাঁর স্ট্রাইক রেট নেমে এসেছে ৯৫-এর কাছাকাছিতে। হায়দরাবাদ ম্যাচের পরে রোহিতও এই বিষয় নিয়ে বেশ চিন্তায় রয়েছে। সেটাই এদিন ক্যামেরায় ধরা পড়ল।

শেষ পাঁচ ইনিংসে ব্যর্থ

শেষ পাঁচ ইনিংসে রোহিত শর্মার স্কোর দেখে নিন। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ছয় রান। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আট রান। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে চার রান। কেকেআরের বিরুদ্ধে ১১ রান এবং তারপর সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে চার রান করার পর তিনি সস্তায় প্যাভিলিয়নে ফিরে যান। এই সব ইনিংসই দেখায় রোহিত শর্মা নিজের ব্যাটিং নিয়ে কতটা লড়াই করছেন। সোমবার, প্যাট কামিন্সের বল ফ্লিক করার চেষ্টা করার সময়, তিনি টপ এজ নেন এবং ক্যাচ আউট হন। আউট হওয়ার পরে রোহিতের হতাশা ক্যামেরার সামনে ধরা পড়ে যায়। যে কারণে সকলে চিন্তা বেড়েছে।

আরও পড়ুন… যে কাজগুলো করেছি তা করা উচিত হয়নি: IPL-এ নিজের আক্রমণাত্মক মেজাজ নিয়ে অনুতপ্ত গৌতম গম্ভীর

আইপিএল ২০২৪-এ মুম্বই ইন্ডিয়ান্সের যাত্রা শেষ হয়, তাই তাদের জন্য টেনশনের বিষয় নয়। কিন্তু বিশ্বকাপের মতো বড় মঞ্চে রোহিত শর্মার ফর্ম ভারতীয় দলের জন্য সবচেয়ে বড় চিন্তার কারণ হতে চলেছে। তাই আইপিএলের বাকি দুই ম্যাচে রোহিত শর্মার ব্যাট গর্জন করা খুবই গুরুত্বপূর্ণ। তা না হলে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের আশাও ভেস্তে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে?

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.