বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌লক্ষ্মীর ভাণ্ডার’‌ প্রকল্প নিয়ে গান ধরলেন বিজেপি বিধায়ক, তুঙ্গে চর্চা রাজ্যে

‘‌লক্ষ্মীর ভাণ্ডার’‌ প্রকল্প নিয়ে গান ধরলেন বিজেপি বিধায়ক, তুঙ্গে চর্চা রাজ্যে

হরিণঘাটার বিজেপি বিধায়ক কবিয়াল অসীম সরকার। ছবি সৌজন্য–এএনআই।

এবার মুখ্যমন্ত্রীর স্বপ্নের লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পকে তীব্র কটাক্ষ করে গানে তুলে ধরা হয়েছে বর্তমান সময়ে মহিলাদের বাস্তব চিত্র।

একুশের নির্বাচনে কথা দিয়েছিলেন। আর তৃতীয়বার ক্ষমতায় এসে সেই কথা রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের সূচনা করেছে রাজ্য সরকার। তাতে জনপ্রিয়তা আরও বেড়েছে। কিন্তু বিজেপি এই প্রকল্পকেও কটাক্ষ করতে ছাড়েনি। বরং এই প্রকল্পকে কটাক্ষ করেই গান বাঁধলেন হরিণঘাটার বিজেপি বিধায়ক কবিয়াল অসীম সরকার। আর তাতে তাঁদের ভাবমূর্তি আরও ক্ষুন্ন হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

এবার মুখ্যমন্ত্রীর স্বপ্নের লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পকে তীব্র কটাক্ষ করে গানে তুলে ধরা হয়েছে বর্তমান সময়ে মহিলাদের বাস্তব চিত্র। ইতিমধ্যে বিষয়টি সামনে আসতেই রাজনৈতিক চর্চা শুরু হয়েছে। কিন্তু তাতে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল কংগ্রেস। কারণ মানুষজন সেখানে লাইন দিচ্ছেন এবং প্রকল্পের সুবিধা পেয়ে তাঁরা আনন্দিত।

অগস্ট মাসের ১৬ তারিখ থেকেই রাজ্যজুড়ে শুরু হয়েছে ‘দুয়ারে সরকার’ ক্যাম্প। আর সেখানেই পাওয়া যাচ্ছে ‘লক্ষ্মী ভান্ডার’ প্রকল্পের ফর্ম। এই ফর্ম তোলা জমা নিয়ে কিছু জটিলতা এবং করোনা বিধিভঙ্গের অভিযোগ গানের মধ্যে তুলে ধরলেন বিজেপি বিধায়ক কবিয়াল অসীম সরকার। গানে গানেই লক্ষ্মী ভাণ্ডারের বিষয়ে রাজ্য সরকারকে কটাক্ষ করলেন তিনি।

গানের মধ্যে দিয়েই তিনি বলতে চেয়েছেন, ‘দেখো আজ ভাই লক্ষীর ভাণ্ডারে কত অসহায় লক্ষী, প্রমাণ মিলল এবারে।’ এমনকী ‘ত্রান চাই না পরিত্রাণ চাই। স্বনির্ভর হতে চাই।’ ঠিক এই ভাষাই গানে ব্যবহার করেছেন তিনি। তাতে এক তৃণমূল কংগ্রেস নেতার বক্তব্য, ‘‌হেরে গিয়ে এখন ওদের মাথার ঠিক নেই। তাই এভাবে মহিলাদের অপমান করছেন।’‌

বাংলার মুখ খবর

Latest News

এটায় নাক গলাবেন না! বাংলাদেশ নিয়ে মুখ খোলায় মমতাকে সংবিধানের পাঠ দিলেন জয়শংকররা কবে পালিত হবে এবার নাগ পঞ্চমী? কালসর্প দোষ দূর করতে কীভাবে করবেন নাগ দেবতার পুজো প্রাক্তন বিচারপতি সুশান্ত চট্টোপাধ্য়ায় প্রয়াত, শোক প্রকাশ মমতার ঐশ্বর্য-অভিষেকের বিচ্ছেদের গুঞ্জনের মাঝে ভাইরাল 'সুখী' বচ্চন পরিবারের ছবি কোথায় বঞ্চনা? বাজেটে বাংলার রেলে বিরাট বরাদ্দ, দেশের মধ্যে চতুর্থ, রইল তালিকা 'আলাদা আবেগ কাজ করছে...' মহানায়ক সম্মানে সম্মানিত শুভাশিস মুখোপাধ্যায় ভেঙে চুরমার করা হয়েছে স্টেশন, কেঁদে ফেললেন হাসিনা, 'আমার জন্য মেট্রো বানিয়েছি?' দুর্গাপুজোর পর খুলে যেতে পারে হলং বনবাংলো, বিধানসভায় নতুন তথ্য দিলেন মন্ত্রী ধোনির মতো হেলিকপ্টার শট হাঁকালেও, তাতে নিজস্বতা যোগ করে চমকে দিলেন রশিদ- ভিডিয়ো মিটিংয়ের পরেও বহাল রাহুলের উপর ব্যান! কী ঘোষণা করল ডিরেক্টরস গিল্ড?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.