বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ২১ জুলাই BJPর উলুবেড়িয়া চলো কর্মসূচি নিয়ে জটিলতা, অনুমতি পেতে আদালতে শুভেন্দুরা
রবিবার সন্ধ্যায় নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী। ছবি - ফেসবুক

২১ জুলাই BJPর উলুবেড়িয়া চলো কর্মসূচি নিয়ে জটিলতা, অনুমতি পেতে আদালতে শুভেন্দুরা

  • নূপুর শর্মার মন্তব্য নিয়ে হাওড়ার বিস্তীর্ণ এলাকায় ব্যাপক সাম্প্রদায়িক তাণ্ডব চলে। আক্রান্ত হয় বিজেপি কর্মী সমর্থকদের বাড়ি, ঘর, দোকান। বিজেপির হাওড়া জেলা পার্টি অফিস ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয় দুষ্কৃতীরা। সেই ঘটনার প্রতিবাদে ২১ জুলাই উলুবেড়িয়া চলো কর্মসূচির ডাক দিয়েছে বিজেপি।

২১ জুলাই তৃণমূলের ধর্মতলার জনসভার পালটা উলুবেড়িয়া চলো কর্মসূচির ডাক দিল বিজেপি। ওই দিন বিকেল ৪টেয় রাধাগনরে জনসভার ডাক দিয়েছে গেরুয়া শিবির। সভার প্রধান বক্তা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে বিজেপির দাবি, রোজই দলের তরফে কোনও না কোনও জেলায় কর্মসূচি থাকে। সেই ধারা মেনে ২১ জুলাই উলুবেড়িয়ায় জনসভার ডাক দিয়েছে তারা। এর সঙ্গে তৃণমূলের কর্মসূচির কোনও সম্পর্ক নেই।

বিজেপির তরফে জানানো হয়েছে, সম্প্রতি নূপুর শর্মার মন্তব্য নিয়ে হাওড়ার বিস্তীর্ণ এলাকায় ব্যাপক সাম্প্রদায়িক তাণ্ডব চলে। আক্রান্ত হয় বিজেপি কর্মী সমর্থকদের বাড়ি, ঘর, দোকান। বিজেপির হাওড়া জেলা পার্টি অফিস ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয় দুষ্কৃতীরা। সেই ঘটনার প্রতিবাদে ২১ জুলাই উলুবেড়িয়া চলো কর্মসূচির ডাক দিয়েছে বিজেপি।

বিজেপির দাবি, ওই কর্মসূচির জন্য উলুবেড়িয়ায় বেশ কয়েকটি মাঠ দেখেছিলেন তারা। বিজেপিকে জনসভা করতে যাতে অনুমতি না দেওয়া হয় সেজন্য মাঠগুলির কর্তৃপক্ষকে ধমকাচ্ছে তৃণমূল। এব্যাপারে পুলিশের সাহায্যও পাওয়া যাচ্ছে না বলে দাবি তাদের। তাই অনুমতির জন্য আদালতের দ্বারস্থ হয়েছে বিজেপি।

বিজেপির তরফে জানানো হয়েছে, তৃণমূলের কর্মসূচির সঙ্গে বিজেপির কর্মসূচির কোনও সম্পর্ক নেই। নিজস্ব সূচি মেনে বিজেপির এই কর্মসূচি হচ্ছে। রাজ্যের যে কোনও প্রান্তে আক্রান্ত সনাতনীদের পাশে দাঁড়াতে বিজেপি বদ্ধপরিকর। এর সঙ্গে তৃণমূলের কর্মসূচির যোগ খোঁজা ঠিক নয়।

 

বন্ধ করুন