বাংলা নিউজ > টেকটক > Paytm অ্যাপ ব্যবহার করলে UPI আইডি বদলাতে হবে, জানুন পুরো পদ্ধতি

Paytm অ্যাপ ব্যবহার করলে UPI আইডি বদলাতে হবে, জানুন পুরো পদ্ধতি

Paytm অ্যাপ ব্যবহার করলে UPI আইডি বদলাতে হবে (REUTERS)

Paytm UPI: Paytm ব্যবহারকারীদের নতুন নির্দেশনা অনুযায়ী তাদের Paytm আইডি পরিবর্তন করতে হবে। কীভাবে করবেন, তা রইল এখানে।

পেটিএম অ্যাপ ব্যবহারকারীদের জন্য বড় খবর। এখন থেকে পেটিএম অ্যাপ ব্যবহার করলেই পেটিএম আইডি পরিবর্তন করতে হবে সকলকেই। অন্যথায় ব্যবহারকারীরা ক্ষতির সম্মুখীন হতে হতে পারে। পেটিএম এর মূল কোম্পানি ওয়ান ৯৭ কমিউনিকেশনকে ভারতের ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অর্থাৎ NPCI ইতিমধ্যেই এমনটাই নির্দেশ দিয়েছে। এনপিসিআইয়ের অনুমতি নিয়ে পেটিএম ইউপিআই পরিষেবা চালাতে পারলেও, সেক্ষেত্রে নতুন শর্ত বেঁধে দেওয়া হয়েছে। এর জন্য আইডিগুলো অংশীদার ব্যাঙ্কে স্থানান্তর করতে হবে।

পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক নিষিদ্ধ করার পর থেকে নতুন সিস্টেম শুরু হয়েছে। এনপিসিআই ১৪ মার্চ, ২০২৪ সালে পেটিএমকে থার্ড-পার্টি অ্যাপ্লিকেশন প্রোভাইডার (TPAP) হিসেবে অনুমোদন করেছে। এর পরে, পেটিএম ব্যবহারকারীদের পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টটি অ্যাকসিস ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক এবং স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবং ইয়েস ব্যাঙ্কের-এর মতো চারটি ব্যাঙ্কেই স্থানান্তর করতে হবে।

  • ব্যবহারকারীদের উপর এই পরিবর্তনের প্রভাব কী হবে

পেটিএম ব্যবহারকারীদের ইউপিআই পেমেন্টের জন্য @পেটিএম সহ তাঁদের বিদ্যমান ইউপিআই আইডি থেকে চারটি নতুন আইডির মধ্যে একটি নির্বাচন করতে হবে। পেটিএম ব্যবহারকারীদের @Paytm থেকে @ptsbi, @pthdfc, @ptaxis এবং @ptyes-এ যেতে হবে। এর জন্য ব্যাঙ্কে গিয়ে লাইনে দাঁড়িয়ে কিছু করতে হবে না। ঘরে বসেই স্মার্টফোনের সাহায্য সবটা করে নেওয়া যাবে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর ইউপিআই হ্যান্ডেল: @ptsbi

এইচডিএফসি ব্যাঙ্কের ইউপিআই হ্যান্ডেল: @pthdfc

অ্যাকসিস ব্যাঙ্কের ইউপিআই হ্যান্ডেল: @ptaxis

ইয়েস ব্যাঙ্কের ইউপিআই হ্যান্ডেল: @ptyes

  • পেটিএম এ নতুন ইউপিআই অ্যাকাউন্ট তৈরি করার নিয়ম

আপনি একটি নতুন অ্যাকাউন্ট সেট আপ করতে চান, তাহলে আপনাকে যা করতে হবে তা এখানে। রইল পেটিএম-এর সঙ্গে ইউপিআই সেট আপ করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা:

ধাপ ১: আপনার মোবাইল ডিভাইসে পেটিএম ইউপিআই অ্যাপ ডাউনলোড করুন।

ধাপ ২: আপনার মোবাইল নম্বর লিখুন। আপনার যদি ডুয়াল সিম ফোন থাকে, তাহলে আপনি যে নম্বরটি ব্যবহার করতে চান তার সিম স্লটটি নির্বাচন করুন।

ধাপ ৩: একটি ওটিপি পাঠিয়ে আপনার মোবাইল নম্বর যাচাই করুন।

ধাপ ৪: তালিকা থেকে আপনার পছন্দের ব্যাঙ্ক বেছে নিন। নিশ্চিত করুন যে নথিভুক্ত নম্বরটি আপনার ব্যাঙ্কে নিবন্ধিত মোবাইল নম্বরের সঙ্গে মেলে। কারণ এটি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিঙ্ক করবে।

ধাপ ৫: এবার একটি ইউপিআই পিন সেট আপ করুন। এই ধাপের জন্য আপনার ডেবিট কার্ডের বিশদ প্রয়োজন হবে।

ধাপ ৬: এখন আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ইউপিআই-এর মাধ্যমে লিঙ্ক করা হয়েছে এবং আপনি লেনদেন করতে প্রস্তুত।

  • পেটিএম-এ ডিফল্ট ব্যাঙ্ক অ্যাকাউন্ট পরিবর্তন করার নিয়ম

পেটিএম-এ আপনার ডিফল্ট ব্যাঙ্ক অ্যাকাউন্ট পরিবর্তন করতে, নিম্নলিখিতগুলি ধাপ অনুসরণ করুন।

১. 'প্রোফাইল মেনু' খুলুন এবং 'ইউপিআই এবং পেমেন্ট সেটিংস' নির্বাচন করুন।

২. আপনি যে ব্যাঙ্ক অ্যাকাউন্টটি আপনার ডিফল্ট হিসাবে সেট করতে চান তা চয়ন করুন।

৩. 'ডিফল্ট হিসাবে সেট করুন' অপশনটি বেছে নিয়ে 'ইয়েস' প্রেস করে নিশ্চিত করুন।

টেকটক খবর

Latest News

শ্মশানঘাটে মায়ের মৃতদেহের সামনে মালাবদল করে বিয়ে করলেন মেয়ে, ইচ্ছেপূরণ বর্ধমানে পুরসভার চেয়ারম্যানদের নিয়ে মুখ্যমন্ত্রীর বৈঠক নবান্নে, ব্রাত্য তাহেরপুর–ঝালদা‌ রণবীরের সঙ্গে বিয়ের আগেই জানতে পারেন তিনি প্রেগন্যান্ট! কেঁদেছিলেন আলিয়া, তবে… শনি হতে চলেছে বক্রী, জেনে নিন কোন রাশিগুলির হওয়া উচিত বিশেষভাবে সতর্ক ভারতের জন্য সুখবর, বোলিং শুরু করে দিয়েছেন শামি,কবে ফিরবেন জাতীয় দলে? মিলল ইঙ্গিত 'ছেঁড়া OMR…', NEET নিয়ে বড় অভিযোগ পানিহাটির ছাত্রীর, কী বলল কলকাতা হাই কোর্ট? বাংলা-ইংরেজি মিলে একাকার! বিশ্ব সঙ্গীত দিবসে কোন গান গেয়ে তাক লাগালেন সমদীপ্তা? কাদের জন্য নতুন সম্পর্ক তৈরি করার এটা উপযুক্ত সময়? কী বলছে আজকের প্রেম রাশিফল Copa America 2024: পেরু-চিলির পয়েন্ট ভাগাভাগির মাঝে লাভবান মেসির আর্জেন্তিনা মানুষকে বিশ্বাস করতে ভয় পান! সি-পিটিএসডিতে ভুগছেন না তো

T20 WC 2024

দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.