বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > CBI Raid on Jafikul Ismal: জাফিকুলের বিছানার তলায় চোখ পড়তেই চক্ষু চড়কগাছ CBI-এর, উদ্ধার আরও টাকার বান্ডিল

CBI Raid on Jafikul Ismal: জাফিকুলের বিছানার তলায় চোখ পড়তেই চক্ষু চড়কগাছ CBI-এর, উদ্ধার আরও টাকার বান্ডিল

ডোমকলের বিধায়কের বাড়ি

প্রথমে শোনা গিয়েছিল, বিধায়কের বাড়ি থেকে নাকি ২৫ লক্ষ টাকা নগদ উদ্ধার করেছিল সিবিআই। পরে সেই সংখ্যাটা আরও অনেকটা বাড়ে। রিপোর্টে দাবি করা হয়, বিধায়কের বিছানার তলা থেকে নাকি উদ্ধার হয় আরও অনেক টাকার বান্ডিল। 

ডোমকলের বিধায়ক জাফিকুল ইসলামের বাড়ি থেকে তল্লাশি অভিযান শেষ করে প্রায় সাড়ে ১১ ঘণ্টা পর বের হয় সিবিআই। গতকাল সকাল থেকেই জাফিকুলের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছিল সিবিআই। পরে রিপোর্ট অনুযায়ী, বৃহস্পতিবার সন্ধ্যার কিছু পরে তৃণমূল বিধায়কের বাড়ি থেকে বেরিয়ে যান তদন্তকারীরা। সেই সময় তদন্তকারীদের হাতে তিনটি ব্যাগ ছিল বলে জানা যায়। তদন্তকারীদের সেই ব্যাগে বাজেয়াপ্ত হওয়া নথি ভরা ছিল বলে জানা গিয়েছে। এদিকে প্রথমে শোনা গিয়েছিল, বিধায়কের বাড়ি থেকে নাকি ২৫ লক্ষ টাকা নগদ উদ্ধার করেছিল সিবিআই। পরে সেই সংখ্যাটা বেড়ে ৩৫ লক্ষ হয়। রিপোর্টে দাবি করা হয়, বিধায়কের বিছানার তলা থেকে নাকি উদ্ধার হয় আরও ১০ লক্ষ টাকা। (আরও পড়ুন: ৫ রাজ্যে ভোট মিটতেই বাড়ল LPG-র দাম, তবে কলকাতায় ঘরোয়া সিলিন্ডার মিলছে ৬৫০-র কমে)

এদিকে টাকা উদ্ধার প্রসঙ্গে বিধায়ককে বলতে শোনা যায়, চারদিন আগে নাকি তাঁর একটা সম্পত্তি বিক্রি হয়। সেই সম্পত্তি বিক্রি বাবদ ২৪ লক্ষ টাকা তাঁর কাছে আসে। সিবিআই নাকি সেই টাকাই বাজেয়াপ্ত করেছে। পাশাপাশি জাফিকুলের দাবি, নিয়োগ দুর্নীতির সঙ্গে তাঁর কোনও যোগ নেই। কিন্তু প্রশ্ন ওঠে, জমি বিক্রির টাকা এভাবে নগদে কেন? এদিকে রিপোর্টে বলা হচ্ছে, এই জাফিকুল নাকি নিয়োগ দুর্নীতিতে ধৃত মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ। এদিকে জাফিকুল নাকি বিএড, ডি.এল.ইডি কলেজও চালান। এমনকী ইঞ্জিনিয়ারিং এবং ফার্মাসিস্ট কলেজও রয়েছে তাঁরই নামে। বিধায়কের বাড়ি ঘিরে রাখেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। কথা বলেন পরিবারের সদস্যদের সঙ্গে। তাঁদের বয়ান রেকর্ড করা হয়। নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার তৃণমূল কংগ্রেস নেতা কুন্তল ঘোষের সঙ্গে তাঁর যোগাযোগ ছিল বলে তদন্তকারীরা প্রমাণ পেয়েছেন।

আরও পড়ুন: ডিসেম্বরে ১৮ দিন ছুটি ব্যাঙ্কে, ধর্মঘটের জেরে কবে কবে বন্ধ থাকবে ব্যাঙ্ক?

এদিকে অদিতি মুন্সীর স্বামী বিধাননগরের কাউন্সিলর দেবরাজ চক্রবর্তী, কলকাতা পুরসভার মুখ্যসচেতক বাপ্পাদিত্য দাশগুপ্তর বাড়িতেও তল্লাশি চালানো হয়েছিল গতকাল। এদিকে ডোমকলে বিধয়কের বাড়ি ছাড়াও মুর্শিদাবাদের আরও চার জায়গায় তল্লাশি চালান তদন্তকারীরা। রিপোর্ট অনুযায়ী, বড়ঞার কুলিতে শিক্ষা প্রতিষ্ঠান ব্যবসায়ী ঝন্টু শেখের বাড়িতে তল্লাশি শুরু করেন সিবিআই অফিসাররা। তারপর বিধায়ক জাফিকুলের বাড়িতেও তল্লাশি শুরু হয়। সিবিআই সূত্রে খবর, নিয়োগ দুর্নীতি মামলায় তাঁদের প্রত্যেকের বিরুদ্ধে নির্দিষ্ট কিছু তথ্য এসেছে। জানা যায়, এই ঝন্টু শেখও ধৃত কুন্তল ঘোষের ঘনিষ্ঠ। কুন্তলকে জেরা করেই ঝন্টুর নাম পেয়েছেন তদন্তকারীরা। ঝন্টু শেখের নামে একাধিক বিএড কলেজ আছে। জেলে থাকা জীবনকৃষ্ণ সাহার সঙ্গেও তাঁর ঘনিষ্ঠতা ছিল বলে সিবিআই সূত্রে খবর।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

'বিজেপি যোগাযোগ করছিল, এমন কী…' গেরুয়া শিবিরের প্রস্তাব ফিরিয়েছেন, দাবি রাজন্যার রাধিকা মার্চেন্টের দিদিকে চেনেন? জেনে নিন অঞ্জলির আসল পরিচয় ‘ভুলে গেছিলাম যে…’! পিয়ার ‘মা’ বলা হল স্বস্তিকাকে, কী জবাব দিলেন পরমের প্রাক্তন মোটা মাইনের চাকরি রাজ্য সরকারি পদে, বিজ্ঞপ্তি দিয়েছে PSC, যোগ্যতা কী লাগবে? উদ্দাম যৌনতা, খুন আর সন্দেহভাজন সাত! আসছে সারা-করিশ্মার মার্ডার মুবারক ‘‌আমি ধর্ম–ঈশ্বরে বিশ্বাস করি’‌, সিপিএমে যোগ না দেওয়ার কারণ জানালেন অভিজিৎ IND vs ENG 5th Test: ১০০তম টেস্ট খেলতে যাওয়ার আগে মনের দুঃখ প্রকাশ করলেন অশ্বিন শ্রেয়া নাকি অরিজিৎ!কে সেরা? আম্বানিদের অনুষ্ঠানে গান, ঝগড়া জুড়লেন অনুরাগীরা কোন অঙ্কে লিগ শিল্ড জিততে পারে বাগান? ইস্টবেঙ্গলের প্লে-অফে ওঠার সমীকরণই বা কী? 'মোদী কি গ্যারান্টি' লেখা হোর্ডিং রাখুন পেট্রল পাম্পে, 'অনুরোধ' সরকারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.