বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > CBI Raid on Jafikul Ismal: জাফিকুলের বিছানার তলায় চোখ পড়তেই চক্ষু চড়কগাছ CBI-এর, উদ্ধার আরও টাকার বান্ডিল

CBI Raid on Jafikul Ismal: জাফিকুলের বিছানার তলায় চোখ পড়তেই চক্ষু চড়কগাছ CBI-এর, উদ্ধার আরও টাকার বান্ডিল

ডোমকলের বিধায়কের বাড়ি

প্রথমে শোনা গিয়েছিল, বিধায়কের বাড়ি থেকে নাকি ২৫ লক্ষ টাকা নগদ উদ্ধার করেছিল সিবিআই। পরে সেই সংখ্যাটা আরও অনেকটা বাড়ে। রিপোর্টে দাবি করা হয়, বিধায়কের বিছানার তলা থেকে নাকি উদ্ধার হয় আরও অনেক টাকার বান্ডিল। 

ডোমকলের বিধায়ক জাফিকুল ইসলামের বাড়ি থেকে তল্লাশি অভিযান শেষ করে প্রায় সাড়ে ১১ ঘণ্টা পর বের হয় সিবিআই। গতকাল সকাল থেকেই জাফিকুলের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছিল সিবিআই। পরে রিপোর্ট অনুযায়ী, বৃহস্পতিবার সন্ধ্যার কিছু পরে তৃণমূল বিধায়কের বাড়ি থেকে বেরিয়ে যান তদন্তকারীরা। সেই সময় তদন্তকারীদের হাতে তিনটি ব্যাগ ছিল বলে জানা যায়। তদন্তকারীদের সেই ব্যাগে বাজেয়াপ্ত হওয়া নথি ভরা ছিল বলে জানা গিয়েছে। এদিকে প্রথমে শোনা গিয়েছিল, বিধায়কের বাড়ি থেকে নাকি ২৫ লক্ষ টাকা নগদ উদ্ধার করেছিল সিবিআই। পরে সেই সংখ্যাটা বেড়ে ৩৫ লক্ষ হয়। রিপোর্টে দাবি করা হয়, বিধায়কের বিছানার তলা থেকে নাকি উদ্ধার হয় আরও ১০ লক্ষ টাকা। (আরও পড়ুন: ৫ রাজ্যে ভোট মিটতেই বাড়ল LPG-র দাম, তবে কলকাতায় ঘরোয়া সিলিন্ডার মিলছে ৬৫০-র কমে)

এদিকে টাকা উদ্ধার প্রসঙ্গে বিধায়ককে বলতে শোনা যায়, চারদিন আগে নাকি তাঁর একটা সম্পত্তি বিক্রি হয়। সেই সম্পত্তি বিক্রি বাবদ ২৪ লক্ষ টাকা তাঁর কাছে আসে। সিবিআই নাকি সেই টাকাই বাজেয়াপ্ত করেছে। পাশাপাশি জাফিকুলের দাবি, নিয়োগ দুর্নীতির সঙ্গে তাঁর কোনও যোগ নেই। কিন্তু প্রশ্ন ওঠে, জমি বিক্রির টাকা এভাবে নগদে কেন? এদিকে রিপোর্টে বলা হচ্ছে, এই জাফিকুল নাকি নিয়োগ দুর্নীতিতে ধৃত মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ। এদিকে জাফিকুল নাকি বিএড, ডি.এল.ইডি কলেজও চালান। এমনকী ইঞ্জিনিয়ারিং এবং ফার্মাসিস্ট কলেজও রয়েছে তাঁরই নামে। বিধায়কের বাড়ি ঘিরে রাখেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। কথা বলেন পরিবারের সদস্যদের সঙ্গে। তাঁদের বয়ান রেকর্ড করা হয়। নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার তৃণমূল কংগ্রেস নেতা কুন্তল ঘোষের সঙ্গে তাঁর যোগাযোগ ছিল বলে তদন্তকারীরা প্রমাণ পেয়েছেন।

আরও পড়ুন: ডিসেম্বরে ১৮ দিন ছুটি ব্যাঙ্কে, ধর্মঘটের জেরে কবে কবে বন্ধ থাকবে ব্যাঙ্ক?

এদিকে অদিতি মুন্সীর স্বামী বিধাননগরের কাউন্সিলর দেবরাজ চক্রবর্তী, কলকাতা পুরসভার মুখ্যসচেতক বাপ্পাদিত্য দাশগুপ্তর বাড়িতেও তল্লাশি চালানো হয়েছিল গতকাল। এদিকে ডোমকলে বিধয়কের বাড়ি ছাড়াও মুর্শিদাবাদের আরও চার জায়গায় তল্লাশি চালান তদন্তকারীরা। রিপোর্ট অনুযায়ী, বড়ঞার কুলিতে শিক্ষা প্রতিষ্ঠান ব্যবসায়ী ঝন্টু শেখের বাড়িতে তল্লাশি শুরু করেন সিবিআই অফিসাররা। তারপর বিধায়ক জাফিকুলের বাড়িতেও তল্লাশি শুরু হয়। সিবিআই সূত্রে খবর, নিয়োগ দুর্নীতি মামলায় তাঁদের প্রত্যেকের বিরুদ্ধে নির্দিষ্ট কিছু তথ্য এসেছে। জানা যায়, এই ঝন্টু শেখও ধৃত কুন্তল ঘোষের ঘনিষ্ঠ। কুন্তলকে জেরা করেই ঝন্টুর নাম পেয়েছেন তদন্তকারীরা। ঝন্টু শেখের নামে একাধিক বিএড কলেজ আছে। জেলে থাকা জীবনকৃষ্ণ সাহার সঙ্গেও তাঁর ঘনিষ্ঠতা ছিল বলে সিবিআই সূত্রে খবর।

বাংলার মুখ খবর

Latest News

বিয়েতে উন্মুক্ত বক্ষবিভাজিকা,ইসকনে শরীর ঢেকে শিশুদের খাওয়ালেন কার্দাশিয়ান বোনেরা পুলিশ স্বীকারোক্তি দিতে বাধ্য করেছে- গৌরী লঙ্কেশ হত্যায় বয়ান থেকে সরলেন সাক্ষী এক রাজ্যের কাস্ট সার্টিফিকেট বৈধ থাকবে না অন্য রাজ্যে, নির্দেশ হাইকোর্টের ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় ‘আমি এই স্বপ্নটা দেখেছিলাম’, কোপার পরেই কেন অবসর নিলেন? রহস্য ফাঁস ডি'মারিয়ার কম খরচে নার্সিং পড়ানোর নামে প্রতারণার অভিযোগ, টাকা ও নথি ফেরত চেয়ে বিক্ষোভ নেকলেসের দাম ৩ লাখ? গা ভরা সোনার গয়নায় শোভনকে বিয়ে করলেন সোহিনী, দেখুন কী কী ছিল সবুজ আপেল খেলে কী হয়? শিশুদের মস্তিষ্কে কেমন প্রভাব পড়ে এটি খাওয়ালে কাটল না অনিশ্চয়তা, সুপ্রিম কোর্টে ৩ সপ্তাহ পিছিয়ে গেল SSC মামলার শুনানি রক্তে ভাসছে গদি, ধারালো অস্ত্র দিয়ে বিরোধী দলের প্রধানের বাবাকে খুন! গুন্ডারাজ?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.