বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাংলাদেশি ওষুধ এসেছে কেন্দ্রীয় সংস্থা থেকে, খবর স্বাস্থ্য দফতর সূত্রে
বিলি হওয়া বাংলাদেশি সরকারের ওষুধ।

বাংলাদেশি ওষুধ এসেছে কেন্দ্রীয় সংস্থা থেকে, খবর স্বাস্থ্য দফতর সূত্রে

  • এদিন নন্দীগ্রাম হাসপাতাল থেকেও বাংলাদেশি ওষুধ বিলি হয়েছে বলে খবর আসে। এর পর BMOH জানান, ওষুধ কলকাতার সেন্ট্রাল মেডিক্যাল স্টোর থেকে তমলুকে এসেছে।

পূর্ব মেদিনীপুরের বিভিন্ন হাসপাতালের আউটডোর থেকে বিলি করা বাংলাদেশি ওষুধ এসেছে কেন্দ্র থেকে। প্রাথমিক তদন্তে এমনই উঠে এসেছে বলে খবর স্বাস্থ্য দফতর সূত্রে। আর তার পরই বিজেপির উদ্দেশে আক্রমণ শানিয়েছে তৃণমূল।

এদিন নন্দীগ্রাম হাসপাতাল থেকেও বাংলাদেশি ওষুধ বিলি হয়েছে বলে খবর আসে। এর পর BMOH জানান, ওষুধ কলকাতার সেন্ট্রাল মেডিক্যাল স্টোর থেকে তমলুকে এসেছে। সেখান থেকে সব জায়গায় বিলি হয়েছে। প্রাথমিক তদন্তে আমাদের হাতে তার নথি এসেছে। বিস্তারিত তদন্ত করছে কমিটি।

স্বাস্থ্য দফতর সূত্রের খবর, ওই ওষুধ রাজ্যকে দিয়েছে একটি কেন্দ্রীয় সংস্থা। স্বাস্থ্য দফতরের এক আধিকারিক জানান, সম্ভবত ভারতে ওই ওষুধ সাহায্য করেছিল বন্ধু রাষ্ট্র বাংলাদেশ। দিল্লি থেকে সেই ওষুধ এসেছে কলকাতায়।

ওদিকে ওষুধের সূত্র খুঁজে পেতেই বিজেপিকে আক্রমণ শানিয়েছে তৃণমূল। রাজ্য তৃণমূলের এক নেতা বলেন, ‘ওষুধ তো পাঠিয়েছে কেন্দ্র। আমরা কী করব? নরেন্দ্র মোদী, অমিত শাহের কেন বাংলাদেশের কাছ থেকে ওষুধ নিতে হচ্ছে তা ওনারা জিজ্ঞাসা করুন।’ এই দড়ি টানাটানির মধ্যে আপাতত বন্ধ রয়েছে বাংলাদেশি ওষুধ বিলি।

 

বন্ধ করুন