মকর সংক্রান্তিতেও থাকবে শীত (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
মকর সংক্রান্তিতেও থাকবে শীত (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

আরও কমল তাপমাত্রা, জাঁকিয়ে শীতেই মকর সংক্রান্তি

  • বুধবার থেকে তাপমাত্রা সামান্য বাড়লেও ঠান্ডার দাপট থাকবে রাজ্যজুড়েই। যে পূর্বাভাস গঙ্গাসাগর মেলার আগে হাসি ফুটিয়েছে তীর্থযাত্রীদের মুখে।

অন্যবারের মতো এবারও মকর সংক্রান্তিতে ঠান্ডা থাকবে কিনা তা নিয়ে তৈরি হয়েছিল আশঙ্কা। তবে সেই আশঙ্কা দূর করে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মকর সংক্রান্তি পর্যন্ত রাজ্যে শীতের দাপট থাকবে। ফলে কনকনে ঠান্ডায় এবারও মকর সংক্রান্তির সকালে পুণ্যস্নান সারতে পারবেন তীর্থযাত্রীরা।

গত দু'দিন ধরেই দাপুটে ফর্মে রয়েছে পরিষ্কার আকাশ ও উত্তুরে হাওয়ার জুটি। আজও সেই ফর্ম অব্যাহত। সারা রাজ্যেই আজ পারদ নেমেছে। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম।

পারদ পড়েছে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও। আজ শ্রীনিকেতনের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৬ ডিগ্রি সেলসিয়াস। বাঁকুড়ার তাপমাত্রা নেমে গিয়েছে ১০.৭ ডিগ্রিতে। দার্জিলিঙে সর্বনিম্ন তাপমাত্রা পাঁচ ডিগ্রি।

মঙ্গলবার পর্যন্ত শীতের এরকম দাপট চলবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। বুধবার থেকে তাপমাত্রা সামান্য বাড়লেও ঠান্ডার দাপট থাকবে রাজ্যজুড়েই। যে পূর্বাভাস গঙ্গাসাগর মেলার আগে হাসি ফুটিয়েছে তীর্থযাত্রীদের মুখে।

বন্ধ করুন