বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জেলাশাসককে চিঠি লিখলেন অধীর, অক্সিজেন প্ল্যান্ট গড়ে তুলতে দিলেন প্রস্তাব
অধীররঞ্জন চৌধুরী। ফাইল ছবি (PTI)
অধীররঞ্জন চৌধুরী। ফাইল ছবি (PTI)

জেলাশাসককে চিঠি লিখলেন অধীর, অক্সিজেন প্ল্যান্ট গড়ে তুলতে দিলেন প্রস্তাব

  • রাজ্যে অক্সিজেন প্ল্যান্ট তৈরি করতে কেন্দ্রের কাছে প্রস্তাব পাঠিয়েছে রাজ্য। ক্রমশ হাতের বাইরে চলে যাচ্ছে করোনা পরিস্থিতি। এই অবস্থায় এবার এগিয়ে এলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।

আকাল পড়েছে অক্সিজেন–সহ করোনার মোকাবিলার ওষুধে। হাসপাতালে বেড নেই। শশ্মানে মৃতদেহ সৎকারের জায়গা নেই। এই পরিস্থিতিতে দেশের প্রধানমন্ত্রী বারবার বৈঠক করছেন। বাংলার মুখ্যমন্ত্রী একাধিক শিল্প–সংস্থাকে অক্সিজেন সাহায্য করার কথা বলেছেন। এমনকী রাজ্যে অক্সিজেন প্ল্যান্ট তৈরি করতে কেন্দ্রের কাছে প্রস্তাব পাঠিয়েছে রাজ্য। ক্রমশ হাতের বাইরে চলে যাচ্ছে করোনা পরিস্থিতি। এই অবস্থায় এবার এগিয়ে এলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।

অক্সিজেন সঙ্কট নিয়ে তিনি চিঠি লিখলেন। মুর্শিদাবাদ জেলায় যাতে করোনা রোগীদের চিকিৎসায় অক্সিজেনের অভাব না হয় তার জন্য চিঠি লিখে পথ দেখালেন বহরমপুরের কংগ্রেস সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। এদিন জেলাশাসক শরদকুমার দ্বিবেদীকে চিঠি লিখে নিজের লোকসভা কেন্দ্র তথা গোটা জেলায় অক্সিজেন প্ল্যান্ট গড়ে তোলার জন্য তড়িঘড়ি সাংসদ এলাকা উন্নয়ন তহবিলের টাকা ছাড়বার অনুরোধ করলেন তিনি। যেভাবে করোনা মহামারীর আকার নিয়েছে তাতে একমাত্র অক্সিজেন প্ল্যাটই ভরসা। কারণ এই অক্সিজেনের আকালে মানুষ মারা যাওয়ার ঘটনা ঘটছে।

করোনা পরিস্থিতিতে অক্সিজেনের আকাল নিয়ে স্বাস্থ্যকর্তাদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। তাই চিঠিতে অধীর চৌধুরী লিখেছেন, ওই সাংসদ তহবিলের টাকা দিয়ে দুটি অত্যাধুনিক ভেন্টিলেটর যুক্ত অ্যাম্বুলেন্স কেনা হোক। আর গোটা প্রক্রিয়াটি দ্রুত সম্পন্ন করা হোক। কোভিড সংক্রমণের রাশ টানা কার্যত অসম্ভব হয়ে পড়ছে মুর্শিদাবাদেও। হাসপাতালে বেড পেতে বা বেড পেলেও অক্সিজেনের ঘাটতি যাতে না হয় সেই জন্যই এই চিঠি লিখলেন প্রদেশ কংগ্রেস সভাপতি বলে খবর।

বন্ধ করুন