বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Contai: শিশিরের স্তুতি গেয়ে পুরপ্রধানের পদ হারালেন সুবল মান্না, BJPতেই কি যাচ্ছেন তিনি?

Contai: শিশিরের স্তুতি গেয়ে পুরপ্রধানের পদ হারালেন সুবল মান্না, BJPতেই কি যাচ্ছেন তিনি?

কন্টাইয়ের বিদায়ী পুরপ্রধান সুবল মান্না

শো কজের জবাব দেন সুবলবাবু। তাতে তিনি বলেন, পিতৃতুল্য ব্যক্তিকে প্রণাম করে কোনও ভুল করেননি তিনি। এর পরই তাঁকে দলের তরফে পুরপ্রধান পদে ইস্তফা দিতে বলা হয়।

শো - কজের পর এবার কাঁথির তৃণমূলি পুরপ্রধান সুবল মান্নাকে পদ থেকে ইস্তফা দিতে বলল তৃণমূল। শিশির অধিকারীকে প্রকাশ্যে রাজনৈতিক গুরু বলে ঘোষণা করায় আগেই তাঁকে শো-কজ করেছিল তৃণমূলের কাঁথি সাংগঠনিক জেলা। শো - কজের জবাব সন্তোষজনক না হওয়ায় তাঁকে পদত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, সুবলবাবুর জায়গায় কাঁথি পুরসভার পুরপ্রধান হতে চলেছেন কারামন্ত্রী অখিল গিরির পুত্র সুপ্রকাশ গিরি।

গত বৃহস্পতিবার কাঁথি ১ ব্লকের সাহবাজপুটে একটি বেসরকারি স্কুলের বার্ষিক অনুষ্ঠানে একই মঞ্চে হাজির ছিলেন তৃণমূলের বিক্ষুব্ধ সাংসদ শিশির অধিকারী ও কাঁথি পুরসভার পুরপ্রধান সুবল মান্না। সেই মঞ্চেই প্রদীপ প্রজ্জ্বলনের সময় শিশিরবাবু সুবল মান্নাকে পাশে ডেকে নেন। এর পর সুবলবাবু মঞ্চেই প্রবীণ এই রাজনীতিককে পায়ে হাত দিয়ে প্রণাম করেন। নিজের বক্তব্যের সময় শিশিরবাবুকে নিজের রাজনৈতিক গুরু বলে উল্লেখ করেন তিনি। বলেন, জন্ম দিয়েছেন পিতামাতা ঠিকই। কিন্তু যিনি পথ দেখিয়েছেন,যার জন্যে আজ আমি এখানে, সেই রাজনৈতিক গুরু শিশির অধিকারীকে প্রণাম জানাই।

তৃণমূলি পঞ্চায়েত প্রধানের এই বক্তব্যের ভিডিয়ো ভাইরাল হতেই অস্বস্তিতে পড়ে দল। তার জেরেই তাঁকে শো কজের সিদ্ধান্ত নেয় জেলা তৃণমূল। ওদিকে শুরু হয় তাঁকে পদ থেকে সরানোর তোড়জোড়।

তৃণমূলের তরফে দাবি করা হয়, সুবলবাবু কাঁথি পুরসভায় একনায়কতন্ত্র চালাচ্ছেন। কাউন্সিলরদের সঙ্গে তাঁর সম্পর্ক ভালো নয়। ওদিকে শো কজের জবাব দেননি সুবলবাবু। তিনি বলেন, আমি কোনও চিঠি পাইনি। কোনও চিঠি পেলে আমি পদক্ষেপ করব। অনেক পরীক্ষা দিয়েছি, দিতে হবে। দল ভাবছে। আমি দলের অনুগত সৈনিক। এর পরই তাঁকে দলের তরফে পুরপ্রধান পদে ইস্তফা দিতে বলা হয়। শিশির অধিকারীকে নিয়ে মন্তব্যের জন্যই যে সুবলকে পদ থেকে সরানো হয়েছে এব্যাপারে কোনও রাখঢাক করেনি তৃণমূল।

ওদিকে সুবল মান্নার মন্তব্য নিয়ে জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। তাদের একাংশের দাবি, লোকসভা ভোটের মুখে বিজেপিতে নাম লেখাতে চাইছেন সুবলবাবু। প্রথম দিন থেকে অধিকারী পরিবারের ছত্রছায়ায় রাজনীতি করে অন্যদের নেতৃত্ব মেনে নিতে সমস্যা হচ্ছে তাঁর। সেজন্যই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

 

বাংলার মুখ খবর

Latest News

সঙ্গীর ভালোবাসা জীবনের বাধা অতিক্রম করতে সাহায্য করবে, দেখুন আজকের প্রেম রাশিফল প্রায় আড়াই ঘণ্টার লড়াই শেষে ফরাসি ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় সুমিত নাগালের বুথভিত্তিক ভোটের হিসেব কষলেন TMC প্রার্থী, EC-কে সওয়াল- 'আপনাদের কত সময় লাগবে?' ভারত-পাকিস্তান ম্যাচে রোহিতদের সমর্থন করতে নিউইয়র্কের গ্যালারিতে থাকবেন সচিন রোদে বেরোলেই চোখে অস্বস্তি? চোখকে ভালো রাখতে পারে এই পাঁচটি ভিটামিন কোহলির হাই-ফুলটস থেকে কার্তিকের LBW, আইপিএল ২০২৪-এ জোর বিতর্ক হয় এই ৫টি বিষয়ে মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল ৬২'র দখলদারি নিয়ে বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতার, পালটা 'চিনা প্রেম' খোঁচা BJP'র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.