বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-মুম্বইয়ের বিরুদ্ধে নাইটদের জয়ের নায়ক আইয়ার… কেন ধন্যবাদ দিলেন মহারাজকে?

IPL 2024-মুম্বইয়ের বিরুদ্ধে নাইটদের জয়ের নায়ক আইয়ার… কেন ধন্যবাদ দিলেন মহারাজকে?

মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচে ভেঙ্কটেশ আইয়ার। ছবি- আইপিএল (IPL)

ম্যাচ শেষের পর কলকাতার জয়ের নায়ক বলছেন, ‘ কাজটা কঠিন ছিল। ধরে খেলতে হত, কিন্তু পেশাদার ক্রিকেটার হিসেবে এই চ্যালেঞ্জ তো নিতেই হয়।আমি দাদার খুব বড় ফ্যান। আমি দাদার কাছে গেছিলাম আমার স্ট্যান্স আর কিছু টেকনিক নিয়ে আলোচনা করতে। বেশ ভালো আলোচনা হয়েছিল। এখন সেটাই কাজে লাগছে আমার পারফরমেন্সের মাধ্যমে’।

১২ বছর পর অবশেষে শাপমুক্তি। ওয়াংখেড়ে স্টেডিয়ামে গিয়ে বহুদিন পর মুম্বই ইন্ডিয়ান্সকে হারাল কলকাতা নাইট রাইডার্স। এত বছর ধরে সেখানে গেলেও দীর্ঘ এক যুগ ধরে জয় অধরা ছিল কলকাতার। বাকি সব শহরেই কম বেশি জেতে কলকাতা, এমন কি চেন্নাইতে গিয়েও জিতেছে। কিন্তু মুম্বইয়ের দূর্গ অটুট ছিল। কিন্তু শুক্রবার সন্ধ্যায় হারা ম্যাচই কার্যত জিতে এল কেকেআর। সঙ্গে প্লে অফের রাস্তাও কিছুটা মসৃণ করে ফেলল গৌতম গম্ভীরের দল। ম্যাচের শুরুর দিকটা অবশ্য একদমই ভালো ছিল না নাইটদের। পরপর উইকেট হারিয়ে এক সময় বিপর্যস্ত দেখাচ্ছিল নাইট রাইডার্স ক্রিকেটারদের। সল্ট গেল, অংকৃষ গেল, অধিনায়ক শ্রেয়সও দায়িত্ব নিয়ে ইনিংস খেলল না। সুনীল নারিন আউট হলেন। এভাবে কি আর ম্যাচ জেতা যায়। রিঙ্কুর উইকেট হারিয়ে এক সময় কলকাতা ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে বসে। এখান থেকেই খেলা ঘুরল, সৌজন্যে গম্ভীরের মাস্টার স্ট্রোক। এই মরশুমে সুযোগ না পাওয়া মণিশ পাণ্ডেকে পাঠালেন ব্যাট করতে। বেঙ্কটেশ আইয়ারের সঙ্গে জুটি বাঁধলেন। হঠাৎই পুরোনো ফর্ম ফিরে পেলেন বেঙ্কিও। আর তাতেই কলকাতা লড়াইয়ের জমি পেল। 

আরও পড়ুন-ICC T20 World Cup- কেরল থেকে উঠে এসে জাতীয় দলে সুযোগ পাওয়া কঠিন…কেন একথা বললেন সঞ্জু স্যামসন?

মুম্বইয়ের মাঠে কলকাতার এই জয় অবশ্য মূল অবদানই থাকবে বেঙ্কটেশ আইয়ারের। দীর্ঘদিন পর ব্যাটে বড় রান পেলেন। তাও অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়। ইনিংসের শেষ পর্যন্ত টিকে থাকার চেষ্টা করলেন। বুমরাহর যে বলটায় তিনি আউট হলেন, সেক্ষেত্রে আর কিছুই করার ছিল না তাঁর। করলেন ৫২ বলে ৭০ রান। স্ট্রাইক রেট দেখে হয়ত বোঝা যাবে না এই ইনিংসের ঠিক কতটা গুরুত্ব ছিল। কারণ তিনি ছাড়া দলের বাকি তারকারা কেউই দাগ কাটতে পারেননি। মণিশ পাণ্ডে অবশ্য যথাসাধ্য লড়াই দিয়েছেন। এবছরে এটাই তাঁর ব্যাট থেকে আসা সর্বোচ্চ স্কোর। অনেকদিন রান পাচ্ছিলেন না। দিল্লি ম্যাচের সময় স্বরনাপন্ন হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের। দাদা টেকনিক শুধরেই দিতেই মুম্বইয়ের মাঠে গিয়ে ছন্দে ফিরলেন বেঙ্কি। কলকাতাও জিতল ২৪ রানে।

আরও পড়ুন-আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতকে খেলতে হবে লাহোরে, ভেনু প্রকাশ পাক বোর্ডের

ম্যাচ শেষের পর কলকাতার জয়ের নায়ক বলছেন, ‘ কাজটা কঠিন ছিল। ধরে খেলতে হত, কিন্তু পেশাদার ক্রিকেটার হিসেবে এই চ্যালেঞ্জ  তো নিতেই হয়। পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হয়। যখন একটু শট খেলতে শুরু করলাম পরপর দুটো উইকেট পড়ে গেল, তখনই বুঝলাম এবার ধরে খেলার সময় এসেছে। রাসেল বা রমনদীপকে পাঠানোর আগে মণিশকে পাঠানোর সিদ্ধান্তটা খুব ভালো ছিল। উইকেটে দুরকম পেস ছিল, তাই একটু কঠিন ছিল। আমি দাদার খুব বড় ফ্যান। আমি দাদার কাছে গেছিলাম আমার স্ট্যান্স আর কিছু টেকনিক নিয়ে আলোচনা করতে। বেশ ভালো আলোচনা হয়েছিল। এখন সেটাই কাজে লাগছে আমার পারফরমেন্সের মাধ্যমে’।

আরও পড়ুন-বিশ্বকাপের দলে চার স্পিনার,আগেই হেরে বসে আছে ভারত…দাবি অস্ট্রেলিয়ান তারকার

বেঙ্কটেশ আইয়ার গতবার কলকাতার জার্সিতে করেছিলেন ৪০০-র বেশি রান।এবারে দল প্লে অফে গেলে তাঁর ব্যাট থেকে রান চাইবেন গৌতি। কারণ ভারতীয় ব্রিগেড কেকেআরের সেরকম ছন্দেও নেই। নীতিশ রানারও চোট। ফলে পুরোনো বেঙ্কির ঝলক ফিরে এলে গম্ভীরের হাত ধরে কলকাতা আরও একবার চ্যাম্পিয়ন হতেই পারে এক দশকের অপেক্ষার শেষে। 

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা?

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.