বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুলিশের হেফাজত থেকেই উধাও মামলার কেস ডায়েরি, তদন্ত শুরু করল সিবিআই

পুলিশের হেফাজত থেকেই উধাও মামলার কেস ডায়েরি, তদন্ত শুরু করল সিবিআই

সায়গল হোসেনের ডোমকলের বাড়িতে সিবিআই। 

কেস ডায়েরিই মিসিং হয়েছে বলে আদালতে জানানো হয়। ২০১৫ সালে দুই অভিযুক্তের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা খারিজের জন্য আদালতে আবেদন করা হয়। ২০১৬ সালে আবেদন খারিজ হয়। ২০২৩ সালের জুন মাসে মামলাটি জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে ওঠে। পুলিশ সুপারকে আদালত নির্দেশ দেয় গ্রেফতারির নির্দেশ কার্যকর করে রিপোর্ট দেওয়ার জন্য।

কোচবিহার জেলায় বদল হয়েছেন একাধিক পুলিশ সুপার। নানা সময়ে এটা ঘটেছে। আর এখানেই মাদক মামলায় দুই অভিযুক্তকে খুঁজে বের করে গ্রেফতার করতে পারেনি কোচবিহার পুলিশ বলে অভিযোগ। এই ঘটনার জেরে আদালত একাধিকবার দু’জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। কিন্তু তারপরও সেটা কার্যকর করা যায়নি। তা নিয়েও নানা সময় আদালতের ভর্ৎসনার মুখে পড়তে হয়েছে পুলিশকে। এই আবহে মামলার কেস ডায়েরি উধাও হয়ে গিয়েছে বলে সূত্রের খবর। আর এই হারিয়ে যাওয়া নিয়ে কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের নির্দেশে এফআইআর দায়ের করে তদন্তে নেমেছে সিবিআই।

সিবিআইয়ের পক্ষ থেকে এই ঘটনায় বেশ কয়েকজন পুলিশ অফিসারের বিরুদ্ধে তথ্যপ্রমাণ লোপাট, অভিযুক্তকে আশ্রয়, অভিযুক্তের কাছ থেকে ঘুষের বিনিময়ে তথ্যপ্রমাণ লোপাটের পাশাপাশি অপরাধমূলক ষড়যন্ত্রের ধারায় মামলা দায়ের করেছেন তদন্তকারীরা। এদিকে রাজ্যে একাধিক দুর্নীতির মামলায় তদন্ত করছে সিবিআই। যেখানে রাজ্য পুলিশ অপরাধের সূত্র খুঁজে বের করতে ব্যর্থ হচ্ছে সেখানে সিবিআইকে তদন্তভার দিয়েছে আদালত। কিন্তু কোনও মামলার কেস ডায়েরি হারিয়ে যাওয়া নিয়ে তাজ্জব বনে গিয়েছেন সিবিআই অফিসাররা। খোদ পুলিশের হেফাজত থেকে কেস ডায়েরি উধাও নিয়ে আলোড়ন পড়ে গিয়েছে। এমন ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ খুব একটা নেই।

অন্যদিকে এই মামলার সূত্রপাত ২০১৩ সালে। কোতোয়ালি থানায় মাদক পাচার প্রতিরোধ আইনে অভিযোগ দায়ের হয় রমেশ আগরওয়াল ও পবন আগরওয়াল দু’জনের বিরুদ্ধে। কোচবিহারের এনডিপিএস আদালত ২০১৫ সালে দুই অভিযুক্তের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। তাদের আদালতে হাজির করতে নির্দেশ দেওয়া হয়। কিন্তু ২০১৮ সালে মামলাটির শুনানির দিন পর্যন্ত সেই নির্দেশ কার্যকরই করা হয়নি বলে অভিযোগ। তবে শুনানির সময়ই আবার নতুন করে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। যদিও তাতে কোনও কাজ হয়নি বলে অভিযোগ। কোচবিহারের পুলিস সুপার থেকে শুরু করে দার্জিলিং রেঞ্জের ডিআইজি’‌র উদ্দেশে আদালত নানা নির্দেশও দিয়েছে। যদিও তারপরেও অভিযুক্তদের গ্রেফতার করা যায়নি। যা নিয়ে ফুঁসছেন মানুষজন।

আরও পড়ুন:‌ দিঘা–মন্দারমনি–তাজপুরে হোটেল বুকিংয়ের নিয়মে বদল আসছে, কড়া পুলিশের পদক্ষেপ

আর এমন পরিস্থিতিতে কেস ডায়েরিই মিসিং হয়েছে বলে আদালতে জানানো হয়। ২০১৫ সালে দুই অভিযুক্তের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা খারিজের জন্য আদালতে আবেদন করা হয়। ২০১৬ সালেত সেই আবেদন খারিজ হয়। ২০২৩ সালের জুন মাসে মামলাটি জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে ওঠে। কোচবিহারের পুলিশ সুপারকে আদালত নির্দেশ দেয় গ্রেফতারির নির্দেশ কার্যকর করে রিপোর্ট দেওয়ার জন্য। কিন্তু মামলার কেস ডায়েরি জমা দিতে পারেনি পুলিশ। পুলিশ সুপার এই মামলার তদন্তকারী অফিসার উত্তম শর্মা ও কনস্টেবল দীপঙ্কর দাসকে শোকজ করা হয়েছে বলে জানান। আর অভিযুক্তদের ধরতে তল্লাশি চলছেও জানান। কিন্তু তাঁদের খুঁজে পাওয়া যায়নি। আদালত সূত্রে জানা গিয়েছে, ২০২২ সালেও দুই অভিযুক্ত মামলা খারিজের আবেদন করেছিলেন। সেখানে তাঁরা জানিয়েছিলেন, তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন। সেই আবেদনও খারিজ হয়।

বাংলার মুখ খবর

Latest News

শোণিতপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ‘বাচ্চার বাচ্চা আসছে…’,দিদিমা হচ্ছেন নীনা গুপ্তা! ২য় বিয়ের এক বছর,গর্ভবতী মাসাবা গর্ভাবস্থাতেই ‘ঢিসুম ঢিসুম’ দীপিকার, ছেলে না মেয়ে চাই? মনের ইচ্ছে জানালেন রণবীর ব্যবসায়ীকে খুনের চেষ্টা, বারে ভাঙচুর, বাকি ৮৭ হাজারের বিল! জেল হতে পারে পরীমনির? লখিমপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ‘খ্যাঁকখ্যাঁক করে…’,শিমুলের নামে রচনার কাছে নালিশ ঠুকল শ্রীতমা, পালটা মানালি গবাদি পশুও সন্তান! অপহৃত মেয়ে ও গৃহপালিত প্রাণীদের ফিরে পেতে হাইকোর্টে মা ‘ধর্ম যার যার উৎসব সবার’ মমতার সুর লকেটের মুখে, ‘রাম BJP-র একার নয়’ বললেন রচনা জোরহাট লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য কাউন্সিলরের কন্যা নেহাকে কুপিয়ে খুন করল ফৈয়জ, সুতপা হত্যার ছায়া

Latest IPL News

কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.