বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ম্যানেজমেন্ট পড়ুয়ার রহস্যমৃত্যু দুর্গাপুরের হস্টেলে, নেপথ্যে কি ব়্যাগিং? তদন্তে পুলিশ

ম্যানেজমেন্ট পড়ুয়ার রহস্যমৃত্যু দুর্গাপুরের হস্টেলে, নেপথ্যে কি ব়্যাগিং? তদন্তে পুলিশ

কান্নায় ভেঙে পড়েছে মৃত ছাত্রের পরিবার।

রাজদীপের শরীরে মিলেছে আঘাতের চিহ্ন। কলেজে গিয়ে রাজদীপের মৃত্যুর কারণ জানতে চাইলে প্রথমে বলা হয়, খাট থেকে পড়ে গিয়েছিল রাজদীপ। ফোনে কথা বলার সময় ছাদ থেকে পড়ে গিয়েছেও পরে বলা হয়। তাই মৃত্যুর কারণ নিয়ে কলেজ সঠিক তথ্য দিচ্ছে না। এই ঘটনার নেপথ্যে র‌্যাগিং আছে বলে মনে হচ্ছে।

আবার র‌্যাগিংয়ের অভিযোগ। হস্টেলে র‌্যাগিংয়ের জেরেই ম্যানেজমেন্ট পড়ুয়ার রহস্যমৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠছে। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক আলোড়ন ছড়িয়ে পড়েছে দুর্গাপুরের নিউটাউনশিপ থানা এলাকার ফুলঝোড় মোড় এলাকায়। ব়্যাগিংয়েই মৃত্যু হয়েছে ছেলের বলে দাবি পরিবারের। ইতিমধ্যেই মৃত ছাত্রের তিন সহপাঠী, কলেজ কর্তৃপক্ষ এবং হস্টেল সুপারের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। কলেজে বিবিএ নিয়ে পড়াশোনা করত ওই পড়ুয়া। ওই ছাত্রের গায়ে আঘাতের চিহ্ন রয়েছে বলে দাবি পরিবারের সদস্যদের। কলেজে থাকাকালীন ওই ছাত্র অসুস্থ হয়ে পড়ে বলে অভিযোগ। গোটা ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

কলেজ সূত্রে খবর, মৃত পড়ুয়ার নাম রাজদীপ সরকার (‌১৮)‌। রাজদীপ পূর্ব বর্ধমানের আউশগ্রামের দাড়িয়াপুরের বাসিন্দা। দুর্গাপুরের নিউটাউনশিপ থানার ফুলঝোড় মোড় এলাকায় বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের বিবিএ প্রথম বর্ষের ছাত্র। ওই পড়ুয়া হস্টেলে থাকত। রবিবার হস্টেলেই তাঁর মৃত্যু হয়েছে। মৃত ছাত্রের তিন সহপাঠী, কলেজ কর্তৃপক্ষ এবং হস্টেল সুপারের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হয়েছে। মৃত ছাত্রের বাবা দেবাশিস সরকার জানান, তাঁর পুত্র রবিবার সকালে নিজের মায়ের সঙ্গে কথাও বলেছিল। ফোনে স্বাভাবিক কথা হয়। হঠাৎ করে দুপুরে কলেজ থেকে একটি ফোন যায় তাঁর ফোনে। আর জানানো হয়, যে তাঁর সন্তান অসুস্থ। বিধাননগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তৎক্ষণাৎ ওই হাসপাতালে আসেন পরিবারের সদস্যরা। সেখানে এসে জানতে পারেন তাঁদের সন্তান মারা গিয়েছেন।

এদিকে মৃত পড়ুয়ার জেঠু চঞ্চল সরকার জানান, রবিবার দুপুরে কলেজের হস্টেলের ছাদ থেকে রাজদীপ পড়ে গিয়েছে বলে খবর মেলে। আশঙ্কাজনক অবস্থায় তাকে বিধাননগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তারা হাসপাতালে পৌঁছতেই রাজদীপের মৃত্যু সংবাদ মেলে। রাজদীপের শরীরে মিলেছে আঘাতের চিহ্ন। কলেজে গিয়ে রাজদীপের মৃত্যুর কারণ জানতে চাইলে প্রথমে বলা হয়, খাট থেকে পড়ে গিয়েছিল রাজদীপ। ফোনে কথা বলার সময় ছাদ থেকে পড়ে গিয়েছেও পরে বলা হয়। তাই মৃত্যুর কারণ নিয়ে কলেজ সঠিক তথ্য দিচ্ছে না। এই ঘটনার নেপথ্যে র‌্যাগিং আছে বলে মনে হচ্ছে।

আরও পড়ুন:‌ রামলালার মূর্তি তৈরিতে ব্যবহৃত যন্ত্র প্রকাশ্যে আনলেন ভাস্কর, সোশ্যাল মিডিয়ায় তুঙ্গে চর্চা

অন্যদিকে র‌্যাগিংয়ের অভিযোগ মানতে নারাজ বেসরকারি ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ রাজদীপ রায়। অধ্যক্ষ জানান, কলেজ কর্তৃপক্ষ তদন্ত কমিটি গড়বে। এই বিষয়ে আসানসোল দুর্গাপুর পুলিশের ডিসি (পূর্ব) অভিষেক মোদী বলেছেন, ‘‌পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেয়েছি। তদন্ত শুরু হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ স্পষ্ট হবে। ঘটনাটি খতিয়ে দেখছে পুলিশ।’‌ কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে সরব হয়েছে গোটা পরিবার। তাঁদের অভিযোগ, মৃতদেহে ক্ষতচিহ্ন আছে। তাই অস্বাভাবিক মৃত্যু হয়েছে দাবি করে কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পরিবারের সদস্যরা জানান, একটি জলজ্যান্ত ছেলে কেমন করে মারা যেতে পারে!‌ তাঁর কোনওরকম শারীরিক অসুস্থতা ছিল না। কলেজের মধ্যে কিছু ঘটেছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

চিকিৎসার অভাবে ডিয়ার পার্কে দুটি হরিণের মৃত্যু, মালদায় প্রশ্নের মুখে প্রশাসন Video: বেপরোয়া গতিতে ডিভাইডারে ধাক্কা গাড়ির! ছিটকে পড়ল রাস্তায় মাস তো শেষ হয়েই এল! কালকের দিন কেমন কাটবে? জানুন ২৮ ফেব্রুয়ারি বুধবারের রাশিফল আরপিএফ নিয়োগের ওই বিজ্ঞাপন পুরো ভুয়ো, খুব সাবধান! ফ্যাক্ট চেক করল PIB BCCI-এর চোখ রাঙানিতে DY Patil T20 Cup-এ প্রত্যাবর্তন করলেও, নিরাশ করলেন ইশান অর্পিতাকে চিনি, তাঁর সঙ্গে আমার যোগাযোগ ব্যবসায়িক, আদালতে দাবি করলেন পার্থ দু বছরের শিশু কন্যাকে ছিঁড়ে খেল কুকুরের দল, এক পশুপ্রেমী ওদের খেতে দিতেন রোজ… জার্মানির শিল্পীর কণ্ঠে 'অচ্যুতম কেশবম..', মুগ্ধ মোদী দিলেন তাল 'শুধু যোগগুরুই', পতঞ্জলির কোনও পদেই নেই রামদেবের, SC-তে হাওয়া বেগতিক দেখে দাবি ‘‌বাংলা ভিখারি নয়, কাউকে ভিক্ষা করতে হবে না’‌, হকের টাকা নিয়ে তোপ মমতার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.