বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Hawkers rail blocked: হাওড়ার প্রতিবাদে হুগলি স্টেশনে রেল অবরোধ হকারদের, দেরিতে চলল বহু ট্রেন

Hawkers rail blocked: হাওড়ার প্রতিবাদে হুগলি স্টেশনে রেল অবরোধ হকারদের, দেরিতে চলল বহু ট্রেন

হাওড়া স্টেশনে বিক্ষোভের সেই দৃশ্য। নিজস্ব ছবি

এদিন রাত পৌনে ৮টা নাগাদ হুগলি স্টেশনে অবরোধ শুরু করেন হকাররা। প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে চলে অবরোধ। এরজেরে ট্রেন চলাচল বন্ধ থাকে। অবরোধ উঠে গেলেও ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি। নির্দিষ্ট সময়ের দেরিতে ট্রেন চলাচল করে। 

কোন্নগর, হাওড়া স্টেশনের পর এবার হুগলি স্টেশনে বিক্ষোভ দেখালেন হকাররা। হাওড়া স্টেশনের হকারদের উপর লাঠিচার্জ এবং গ্রেফতারের প্রতিবাদে শনিবার রাতে হুগলি স্টেশনে বিক্ষোভ অবরোধ করে সারা বাংলা হকার সংগঠন। এর জেরে হাওড়া–ব্যান্ডেল আপ ও ডাউন লাইনে ট্রেন চলাচল কার্যত বন্ধ হয়ে যায়। প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে চলে অবরোধ চলে। এর পাশাপাশি হাওড়া ডিভিশনের নলপুর স্টেশনেও অবরোধ করে হকাররা তার জেরেও ট্রেন চলাচল ব্যহত হয়। এরফলে ব্যাপক সমস্যায় পড়েন অফিস ফেরত নিত্যযাত্রী এবং সাধারণ যাত্রীরা।

আরও পড়ুন: হকার উচ্ছেদ নিয়ে হাওড়া স্টেশনে ধুন্ধুমার, RPF এর বিরুদ্ধে লাঠি চালানোর অভিযোগ

এদিন রাত পৌনে ৮টা নাগাদ হুগলি স্টেশনে অবরোধ শুরু করেন হকাররা। প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে চলে অবরোধ। এরজেরে ট্রেন চলাচল বন্ধ থাকে। অবরোধ উঠে গেলেও ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি। নির্দিষ্ট সময়ের দেরিতে ট্রেন চলাচল করে। হকারদের বক্তব্য, তাঁদের উপর অত্যাচার করা হয়েছে, অযথা ফাইন করা হচ্ছে, মারধর করা হচ্ছে। হাওড়ায় হাকাদের বিনা অন্যায়ে আটকে রাখা হয়েছে। অবিলম্বে তব্দের মুক্ত করতে হবে। হাকাদের বিক্ষোভের জেরে সব মিলিয়ে ৯টি লোকাল ট্রেন ১ ঘণ্টা দেরিতে চলাচল করে। এর পাশাপাশি বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেনও দেরিতে চলে। পরে জিআরপি এবং চুঁচুড়া থানার পুলিশ এসে হকারদের অবরোধ তুলে দেয়।

অন্যদিকে, নলপুর স্টেশনেও বিক্ষোভ অবরোধ করেন হকাররা। সেখানে প্রায় আধ ঘণ্টা ধরে বিক্ষোভ চলে। তার জেরে ওই স্টেশনে ট্রেন চলাচল ব্যহত হয়। তাঁদেরও দাবি, হাওড়া স্টেশনের হকাদের অবিলম্বে মুক্ত করতে হবে। প্রসঙ্গত, দূরপাল্লা এবং প্যাসেঞ্জার ট্রেনে হকারি করতে বাধা দেওয়া হচ্ছে। এই অভিযোগ তুলে শনিবার হাওড়া স্টেশনের ৫ নম্বর প্লাটফর্মে প্রতীকী অবস্থানে বসেন হকাররা। পরে আরপিএফ হকারদের অবরোধ তুলতে গেলে তুমুল অশান্তি শুরু হয়। দুপক্ষের মধ্যে ধস্তাধস্তি বাঁধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শেষে আরপিএফ হকারদের উপর লাঠিচার্জ করে। একই সঙ্গে এই ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেফতার করে আরপিএফ। 

এদিনের ঘটনার জেরে গোটা স্টেশন চত্বরে চরম বিশৃঙ্খলা দেখা দেয়। ব্যাপক সমস্যায় পড়েন যাত্রীরা। খবর পেয়ে সেখানে পৌঁছন সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। তিনি এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। সাংসদের বক্তব্য, ট্রেন অবরোধ করার পরিকল্পনা ছিল হকারদের। এর আগে কোন্নগর স্টেশনে বিক্ষোভ অবরোধ করেছিলেন হকাররা। তাছাড়া বৃহস্পতিবারও হাওড়ায় অবস্থান বিক্ষোভ করেছিলেন হকাররা। তবে এই সমস্ত হকাররা বেআইনিভাবে জায়গা দখল করার চেষ্টা করছে বলে দাবি রেলের। আগামী দিনেও উচ্ছেদ অভিযান চালানো হবে বলে রেলের তরফে জানানো হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

বন্ধুর জন্য ১৭ বছর পর আবার কান চলচ্চিত্র উৎসবে হাজির প্রীতি! নন্দীগ্রামের খুনের ঘটনায় অ্যাকশন টেকেন রিপোর্ট তলব, ফের সক্রিয় হলেন রাজ্যপাল বুথভিত্তিক তথ্য জনসমক্ষে প্রকাশের আর্জি খারিজ সুপ্রিম কোর্টের, স্বস্তি ECর বরের চরিত্র পরীক্ষা করতে একী ভিডিয়ো দেখালেন পর্দার 'নন্দিনী', 'অভি'র উত্তর… সাদা লেহেঙ্গায় মোহময়ী, দর্শনা বলছেন, 'আমাকে জাজ করবেন না...' প্রেসারের জন্য নুন খাওয়া ছেড়ে দিয়েছেন? ডেকে নিয়ে আসছেন অন্য আর এক বিপদ মেঘালয় ঘুরে গুয়াহাটিতে, গলায় গাঁদার মালা! কামাখ্যায় স্বর্ণেন্দু-শ্রুতি মাত্র ১৬ বছরেই মাউন্ট এভারেস্টের শিখর জয়! নজির গড়লেন কামিয়া কার্তিকেয়ান বেরোল ত্রিপুরার রেজাল্ট, মাধ্যমিকে বাড়ল পাশের হার, উচ্চমাধ্যমিকে ২ বছরে কমল ১৫% ‘‌আমি রাজ্যসভার পদ থেকে ইস্তফা দেব না’‌, আপ নেতৃত্বকে চ্যালেঞ্জ ছুঁড়লেন স্বাতী

Latest IPL News

IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.