বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Local Train Service disrupted in Howrah: 'ব্লক ১ থেকে ৬ নম্বর প্ল্যাটফর্ম', সকাল সকাল হাওড়া শাখায় ব্যাহত রেল পরিষেবা

Local Train Service disrupted in Howrah: 'ব্লক ১ থেকে ৬ নম্বর প্ল্যাটফর্ম', সকাল সকাল হাওড়া শাখায় ব্যাহত রেল পরিষেবা

দীর্ঘক্ষণ প্ল্যাটফর্মেই দাঁড়িয়ে থাকে বহু ট্রেন (প্রতীকী ছবি) (HT_PRINT)

১৩০৩৪ নং কাটিহার-হাওড়া এক্সপ্রেসের খালি রেক প্ল্যাটফর্ম নম্বর ৬ থেকে বেরিয়ে ঝিল সাইডিংয়ে যাওয়ার সময় পয়েন্ট নং ৯০-তে যান্ত্রিক গোলযোগ ঘটে বলে জানানো হয় পূর্ব রেলের প্রেস বিজ্ঞপ্তিতে। এর জেরে হাওড়া স্টেশনের ১ থেকে ৬ নম্বর প্ল্যাটফর্ম ব্লক হয়ে যায়। 

কর্মব্যস্ত বুধবারের সকাল সকাল যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হল হাওড়া শাখায়। ১৩০৩৪ নং কাটিহার-হাওড়া এক্সপ্রেসের খালি রেক প্ল্যাটফর্ম নম্বর ৬ থেকে বেরিয়ে ঝিল সাইডিংয়ে যাওয়ার সময় পয়েন্ট নং ৯০-তে যান্ত্রিক গোলযোগ ঘটে বলে জানানো হয় পূর্ব রেলের প্রেস বিজ্ঞপ্তিতে। এর জেরে হাওড়া স্টেশনের ১ থেকে ৬ নম্বর প্ল্যাটফর্ম ব্লক হয়ে যায়। এর জেরে আজ সকাল সকাল হাওড়া-ব্যান্ডেল মেন শাখায় ব্যাহত হয় রেল পরিষেবা। এর জেরে আপ এবং ডাউন দুই লাইনেই দীর্ঘক্ষণ বন্ধ থাকে লোকাল ট্রেন চলাচল। যার জেরে যাত্রীদের সমস্যায় পড়তে হয়। (আরও পড়ুন: পাসপোর্ট বিধি ও নাগরিকত্ব আইনে 'সংঘাত' লাগলে কোনটি প্রাধান্য পাবে? যা বলল আদালত)

আরও পড়ুন: ওয়াশিং মেশিনে 'ধোয়া হচ্ছিল' ২.৫ কোটি টাকা! কলকাতা সহ বহু জায়গায় হানা দিয়ে ধরল ED

এদিকে রেল পরিষেবা ব্যাহত হলেও প্রাথমিক ভাবে যাত্রীদের এর কারণ সম্পর্কে কিছুই জানানো হয়নি বলে অভিযোগ। দাবি, সকাল সাড়ে ৬টা থেকে এই সমস্যা দেখা দেয়। পরে সাতটা নাগাদ ব্যান্ডেল স্টেশনে রেলের তরফে ঘোষণা করে জানানো হয় যান্ত্রিক গোলযোগের কারণে পরিষেবা ব্যাহত হয়েছে। এই বিষয়ে সংবাদমাধ্যমকে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, হাওড়া স্টেশনে ঢোকার মুখে পয়েন্টে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। তাই এক থেকে ছয় নম্বর প্লাটফর্মে ট্রেন ঢুকছে বা বেরোচ্ছে না। এদিকে লোকাল ট্রেন পরিষেবা ব্যাহত হওয়ার পাশাপাশি ব্ল্যাক ডায়মন্ড, গণদেবতা এক্সপ্রেসের মতো ট্রেনও সময়মতো ছাড়েনি আজ।

আরও পড়ুন: ইডেনে ছক্কা হাঁকানো ইউসুফের হয়ে পিচে নামছেন মমতা, অঙ্ক কষে ব্যাট চালাচ্ছেন পাঠান

এদিকে দীর্ঘক্ষণ পরে সমস্যার সমাধান করা হয়। সকাল ৬টা ২১ মিনিটের বর্ধমান-হাওড়া লোকালটি হাওড়া স্টেশন ছেড়ে যায় ৭টা ২২ মিনিটে। ওদিকে সকাল সাড়ে ৬টার ব্যান্ডেল-হাওড়া লোকাল বাতিল করা হয় এই যান্ত্রিক গোলযোগের জেরে। এর আগে ট্র্যাফিক ব্লকের জন্য গত রবিবার, ২৪ মার্চ হাওড়া ডিভিশনে একাধিক ট্রেন বাতিল ছিল। পূর্ব রেলের তরফে জানানো হয়েছিল, হাওড়া-বর্ধমান শাখার বর্ধমান স্টেশন চত্বরে ডাউন মেন লাইনে ট্র্যাক রক্ষণাবেক্ষণের কাজের জন্যই ট্রেন বাতিল করা হয়। পরে সোমবার দোল 'উপলক্ষে' হাওড়া শাখায় বাতিল ছিল ৬৬টি লোকাল ট্রেন। তবে আজ সপ্তাহের মাঝে কর্মব্যস্ত বুধের সকালে ট্রেন চলাচল ব্যাহত হওয়ায় ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হয় যাত্রীদের। প্রায় ঘণ্টা খানেকের বিলম্বের জেরে অনেকেরই মাথায় হাত পড়ে। তবে শেষ পর্যন্ত যান্ত্রিক গোলযোগ সারিয়ে ফের স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করে রেল পরিষেবা। এই আবহে অফিস টাইমে ততটাও সমস্যা হবে না বলে আশা করা হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.