বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভ্যাকসিন বিলি নিয়ে অনিয়মের অভিযোগ, জনগণ স্বাস্থ্যকেন্দ্রে তালা ঝোলালো
করোনা ভ্যাকসিন বিলি নিয়ে অনিয়মের অভিযোগ তুলে স্বাস্থ্যকেন্দ্রে তালা (নিজস্ব চিত্র)
করোনা ভ্যাকসিন বিলি নিয়ে অনিয়মের অভিযোগ তুলে স্বাস্থ্যকেন্দ্রে তালা (নিজস্ব চিত্র)

ভ্যাকসিন বিলি নিয়ে অনিয়মের অভিযোগ, জনগণ স্বাস্থ্যকেন্দ্রে তালা ঝোলালো

  • ভ্যাকসিন বিলি নিয়ে অনিয়মের অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে জলপাইগুড়িতে।

অক্সিজেন–সহ ওষুধ, ভ্যাকসিনের কালোবাজারি নিয়ে যখন রাজ্য সরকার কড়া অবস্থান নিচ্ছে তখন ভ্যাকসিন বিলি নিয়ে অনিয়মের অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে জলপাইগুড়িতে। এখানের পৌরসভা পরিচালিত স্বাস্থ্যকেন্দ্রে করোনা ভ্যাকসিন বিলি নিয়ে অনিয়মের অভিযোগ তুলে স্বাস্থ্যকেন্দ্রে তালা ঝোলালেন টিকা নিতে আসা মানুষজন। আর এই ঘটনা ঘিরে জোর উত্তেজনা ছড়িয়ে পড়ল।

এই টিকা নিয়ে অনিয়মের অভিযোগে, প্রায় তিন ঘন্টা তালা বন্ধ করে রাখা হয়েছিল স্বাস্থ্য কর্মীদের। এই ঘটনায় তুমুল উত্তেজনা তৈরি হয় জলপাইগুড়ি ১৮ নং ওয়ার্ডে। পরে পুলিশ গিয়ে তালা খুলে উদ্ধার করে স্বাস্থ্য কর্মীদের। তালিকার বাইরে ভ্যাকসিন দেওয়া হচ্ছে বলেই অভিযোগ ওঠে। সুতরাং যাঁদের নাম তালিকায় রয়েছে তাঁরা পাবেন না এই আশঙ্কায় শোরগোল পড়ে যায়। এলাকাবাসীর অভিযোগ, হাসপাতাল থেকে ১৬০ জনকে কুপন দেওয়া হয়েছে। আর এলাকার ১২ জন বয়স্ক ব্যাক্তিকে আলাদা করে ভ্যাকসিন দেওয়ার কথা ছিল।

কিন্তু ভ্যাকসিন দেওয়ার কাজ বিকেল ৪টে নাগাদ শেষ হয়ে যায়। অভিযোগ, দেখা যায় লাইনের ফাঁক গলে দু’একজন করে লোক ঢুকে ভ্যাকসিন নিয়ে চলে আসছে। আর এতেই ক্ষুব্ধ হয়ে পড়েন এলাকাবাসী। তখন তাঁরা এই স্বাস্থ্য কেন্দ্রে তালা ঝুলিয়ে দেন। তালা বন্ধ অবস্থায় খবর দেওযা হয় জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশকে। প্রচণ্ড গরমে ঘন্টার পর ঘণ্টা লাইন দিয়েও ভ্যাকসিন না মেলায় ক্ষোভ আছড়ে পড়ে। তখনই উঠে স্বজনপোষণের অভিযোগ। স্বাস্থ্যকর্মীদের সঙ্গে বচসা থেকে হাতাহাতিতে পৌঁছে যায় স্থানীয়দের ক্ষোভ। তারপর তালা ঝুলিয়ে দেওয়া হয়।

বন্ধ করুন