বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সন্দেশখালি যাওয়ার পরিকল্পনা ভেস্তে গেল, গ্রেফতার হলেন নওশাদ সিদ্দিকী

সন্দেশখালি যাওয়ার পরিকল্পনা ভেস্তে গেল, গ্রেফতার হলেন নওশাদ সিদ্দিকী

গ্রেফতার আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী।

বিজেপি–সিপিএম এখানে এসে ঘুরে গিয়েছে। পারেনি শুধু কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের মন্ত্রীরা পরিস্থিতি ঠাণ্ডা করার চেষ্টা করেন। মানুষের অভাব–অভিযোগ শোনেন। সেই ছবি সব সংবাদমাধ্যমে সম্প্রচারিত হয়েছে। সেখানে হঠাৎ নওশাদ সিদ্দিকীর যাওয়া এবং গ্রেফতার হওয়া বড় খবর। প্রিজন ভ্যানে ঠেলে ঢোকানো হয় আইএসএফ বিধায়ককে।

আজ, মঙ্গলবার গ্রেফতার হলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী। কারণ ১৪৪ ধারা ভাঙেন তিনি। ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকীকে সায়েন্স সিটির কাছ থেকে গ্রেফতার করা হয়েছে। আজ সন্দেশখালি যাওয়ার জন্য রওনা হন আইএসএফ বিধায়ক। কিন্তু ঘটনাস্থল থেকে প্রায় ৬২ কিলোমিটার দূরে আইএসএফ বিধায়ককে ১৪৪ ধারা দেখিয়ে আটকায় পুলিশ বলে অভিযোগ। তারপরই তাঁকে গ্রেফতার করা হয়। তবে নওশাদ সিদ্দিকীর দাবি, তাঁর সঙ্গে চারজনের বেশি লোক ছিল না। প্রিজন ভ্যানে তুলে লালবাজারে নিয়ে যাওয়া হয় নওশাদকে।

এদিকে এবার প্রথমে যাওয়ার পথে বাধা পান নওশাদ সিদ্দিকী। সন্দেশখালি যাওয়ার পরিকল্পনা করে সেই পথে রওনা দেন তিনি আজ সকালে। কিন্তু সায়েন্স সিটির কাছে আটকে দেওয়া হয় আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকীকে। মঙ্গলবার সন্দেশখালি যাওয়ার কর্মসূচি তখনই ভেস্তে যায় আইএসএফ বিধায়কের। কিন্তু সায়েন্স সিটির কাছে তাঁকে আটকানো হলে পুলিশের সঙ্গে সরাসরি বাদানুবাদে জড়িয়ে পড়েন নওশাদ। আর চরমে ওঠে বচসা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তখনই গ্রেফতার করা হয় আইএসএফ বিধায়ককে। এই ঘটনা নিয়ে এখন যথেষ্ট উত্তেজনা দেখা দিয়েছে। নওশাদের অনুগামী থেকে শুরু করে আইএসএফ কর্মীরা তেতে উঠেছেন।

আরও পড়ুন:‌ ‘কালপ্রিটকে অবশ্যই গ্রেফতার করতে হবে’‌, শাহজাহানকে নিয়ে কড়া বার্তা রাজ্যপালের

অন্যদিকে গ্রেফতার হতেই সুর চড়িয়েছেন নওশাদ সিদ্দিকী। ওই পরিস্থিতিতেই আজ সাংবাদিকদের সামনে আইএসএফ বিধায়ক বলেন, ‘‌কোন গ্রাউন্ডে গ্রেফতার করা হল জানানো হয়নি। যেখানে মন্ত্রীরা ঘুরছেন, সেখানে অসুবিধা নেই। তৃণমূল কংগ্রেসের নেতারা যাচ্ছেন অসুবিধা হচ্ছে না। আমি গেলেই যত সমস্যা। আর ১৪৪ ধারার কোনও নোটিশও দেখাতে পারেনি এরা। আজ আমার দু’টো কর্মসূচি আছে। একটা রয়েছে সন্দেশখালিতে। আর একটা বাসন্তীতে। কীসের এত তৎপরতা?’‌ সন্দেশখালি ইস্যুকে কাজে লাগাতে চেয়েছিল আইএসএফ। সেখানে যাতে উত্তেজনা তৈরি না হয় তাই এই গ্রেফতার বলে মনে করা হচ্ছে।

এছাড়া বিজেপি–সিপিএম এখানে এসে ঘুরে গিয়েছে। পারেনি শুধু কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের মন্ত্রীরা এসে পরিস্থিতি ঠাণ্ডা করার চেষ্টা করেন। মানুষের অভাব–অভিযোগ শোনেন। সেই ছবি সব সংবাদমাধ্যমে সম্প্রচারিত হয়েছে। সেখানে হঠাৎ নওশাদ সিদ্দিকীর যাওয়া এবং গ্রেফতার হওয়া বড় খবর। গোটা বিষয়টি নিয়ে দায়িত্বপ্রাপ্ত অ্যাসিসট্যান্ট কমিশনার পীযূষ কুণ্ডু নওশাদকে জানান, ১৪৪ ধারা ভাঙার কারণে গ্রেফতার করা হচ্ছে। তবে সংবাদমাধ্যম নওশাদ সিদ্দিকীর গ্রেফতারের কারণ জানতে চাইলে, কোনও উত্তর দেননি। কলকাতা পুলিশের এলাকায় কেমন করে ১৪৪ ধারা জারি হল?‌ প্রশ্ন নওশাদের। প্রিজন ভ্যানে ঠেলে ঢোকানো হয় আইএসএফ বিধায়ককে।

বাংলার মুখ খবর

Latest News

সিংহ রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল কর্কট রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল মিথুন রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল বৃষ রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল ফুটবলারকে স্বাগত জানাতে রাত ৩ টেয় বিমান বন্দরে হাজির হাজার হাজার ইস্টবেঙ্গল ভক্ত মেষ রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল প্যারিস গেমসে ভারতের সম্ভাব্য পদকজয়ীরা কোথায় করলেন অনুশীলন? কত টাকা খরচ হল? ভিকি-তৃপ্তির ঘনিষ্ট দৃশ্যের চর্চার সঙ্গে বাড়ছে আয়!২দিনে কত ঘরে তুলল ব্যাড নিউজ 'SC-র প্রধান বিচারপতি বলেন, দ্রুত বিচার করতে হবে...', ডিএ মামলায় নয়া মোড় ফের আত্মহত্যার কালো ছায়া বিনোদন জগতে, বাড়ি থেকে দেহ উদ্ধার জনপ্রিয় পরিচালকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.