বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আবার রাজ্যপালকে কালো পতাকা দেখতে হল, কল্যাণী বিশ্ববিদ্যালয়ে দেখাল তৃণমূল কংগ্রেস

আবার রাজ্যপালকে কালো পতাকা দেখতে হল, কল্যাণী বিশ্ববিদ্যালয়ে দেখাল তৃণমূল কংগ্রেস

রাজ্যপাল সিভি আনন্দ বোসকে কালো পতাকা দেখাল তৃণমূল কংগ্রেস।

এই ঘটনা প্রমাণ করে যে সংঘাত এখনও অব্যাহত। কালো পতাকা দেখানো এবং মহম্মদ বিন তুঘলকের প্ল্যাকার্ডে পরিবেশ গরম হয়ে ওঠে। আগেও একাধিকবার রাজ্যপালকে কালো পতাকা দেখিয়েছে তৃণমূল কংগ্রেস। কিন্তু সম্প্রতি মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজভবনে বৈঠক হয় রাজ্যপালের। সেটি শিক্ষা দফতর এবং উপাচার্য নিয়েই বৈঠক হয়েছিল।

রাজ্য–রাজ্যপাল সংঘাতের বাতাবরণ অব্যাহত রয়েছে। যদিও এই কথা মানতে নারাজ রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দু’‌জনেরই বক্তব্য, নবান্ন–রাজভবনের মধ্যে কোনও সংঘাত নেই। সবটাই সংবাদমাধ্যমের তৈরি করা। সেখানে আজ, বৃহস্পতিবার আবার রাজ্যপাল সিভি আনন্দ বোসকে কালো পতাকা দেখাল তৃণমূল কংগ্রেস। একইসঙ্গে গো–ব্যাক স্লোগান উঠল। সংঘাত না থাকলে কি এমন হয়?‌ উঠছে প্রশ্ন। আজ, বৃহস্পতিবার এই স্লোগানেই উত্তাল হয়ে উঠেছে নদিয়ার কল্যাণী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

এদিকে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানকে কেন্দ্র করে নানা জটিলতা দেখা দিয়েছে। তা নিয়ে উত্তপ্ত বাতাবরণ তৈরি হয়েছে। কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের এপিজে আবদুল কালাম অডিটোরিয়ামে ৩০তম সমাবর্তন হওয়ার কথা। কিন্তু সেই সমাবর্তনে নারাজ তৃণমূল কংগ্রেস। আর তাই নিয়ে সেখানে জটিলতা দেখা দিয়েছে। এই আবহে বৃহস্পতিবার কল্যাণী বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হন আচার্য তথা রাজ্যপাল সিভি আনন্দ বোস। এই সমাবর্তনে তিনি আমন্ত্রিত অতিথিও বটে। তাঁর কনভয় বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করার আগেই তাঁকে কালো পতাকা দেখাল তৃণমূল কংগ্রেস। বিক্ষোভকারীদের পোস্টারে লেখা ছিল,‘মহম্মদ বিন তুঘলক’।

অন্যদিকে রাজ্যপাল সবকিছু দেখেও কোনও প্রতিক্রিয়া দেননি। তবে পরে দেওয়ার সম্ভাবনা আছে। কেন এমন কটাক্ষ তৃণমূল কংগ্রেসের?‌ তৃণমূল কংগ্রেসের অভিযোগ, ১০০ দিনের কাজের টাকা বকেয়া রয়েছে। একাধিকবার আবেদন করে, আন্দোলন করার পরও বকেয়া টাকা কেন্দ্র দেয়নি। তার ফলে গ্রামীণ মানুষজন কাজ করে টাকা না পেয়ে কষ্টের মধ্যে রয়েছে। রাজ্যপাল উদ্যোগ নেবেন বলেছিলেন। কিন্তু তেমন কিছু তাঁকে করতে দেখা যায়নি। এসবের প্রতিবাদেই আজ কল্যাণী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে কালো পতাকা দেখায় তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন:‌ উত্তরবঙ্গের একাধিক দূরপাল্লা ট্রেন বাতিল করল রেল!‌ বিকল্প ব্যবস্থা করল রাজ্য সরকার

এই ঘটনা প্রমাণ করে যে সংঘাত এখনও অব্যাহত। কালো পতাকা দেখানো এবং মহম্মদ বিন তুঘলকের প্ল্যাকার্ডে পরিবেশ গরম হয়ে ওঠে। আগেও একাধিকবার রাজ্যপালকে কালো পতাকা দেখিয়েছে তৃণমূল কংগ্রেস। কিন্তু সম্প্রতি মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজভবনে বৈঠক হয় রাজ্যপালের। সেটি শিক্ষা দফতর এবং উপাচার্য নিয়েই বৈঠক হয়েছিল। তারপর এমন প্রতিবাদ বেশ তাৎপর্যপূর্ণ। মুখ্যমন্ত্রী বৈঠকের পর জানান, ‘‌রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রীর ঝগড়ার কথা বলা হয়। সেটা ঠিক নয়।’‌ কিন্তু রাজ্যপাল আজ কালো পতাকা দেখে চমকে যান বলে সূত্রের খবর।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

শাহজাহানকে গ্রেফতার করতেই পারত পুলিশ, বলল HC, ধোপে ঠিকল না অভিষেকের দাবি প্রতি মাসে মাসিকের দিন বদলায়? হতে পারে PCOD! জেনে নিন পিরিয়ড ঠিক রাখার উপায় হাওড়ায় পর পর ৫টি মন্দিরে ভাঙচুর, দাবি করে ছবি ও ভিডিয়ো পোস্ট শুভেন্দুর Fennel Seed Benefits: মৌরির জল পান করলে ঠিক ৫টি সমস্যা থেকে মুক্তি পেতে পারেন, কী কী সেগুলি কাঁকড়া ধরতে গিয়ে বিপদ, ঝাঁপিয়ে পড়ল বাঘ, সুন্দরবনে ফের মৃত্যু মৎস্যজীবীর DRS-এ ‘শিশুদের মতো ভুল’ থার্ড আম্পায়ারের, বিরক্ত নেটপাড়া, তবে প্রশংসা শাস্ত্রীর ভয়াবহ দুর্ঘটনা শহরে, ফ্লাইওভার থেকে ছিটকে গিয়ে ঝুপড়ির ছাদে পড়ল গাড়ি অনলাইন গেমিংয়ের নেশায় ৪ লক্ষ ধার, টাকা মেটাতে মা'কে খুন করল ছেলে ঘুমন্ত অবস্থায় বাড়িতে ভয়াবহ আগুন, পুড়ে মৃত্যু জামাই-শাশুড়ির, আশঙ্কাজনক মেয়ে হৃতিকের 'ফাইটার'-এর পর ইয়ামির ‘আর্টিকেল ৩৭০’ও নিষিদ্ধ উপসাগরীয় সব দেশেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.