বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Siliguri Bengal Safari: মা হতে চলেছে বেঙ্গল সাফারির কিকা, স্পেশাল যত্নে সাদা বাঘ

Siliguri Bengal Safari: মা হতে চলেছে বেঙ্গল সাফারির কিকা, স্পেশাল যত্নে সাদা বাঘ

দেশের বিভিন্ন চিড়িয়াখানাতেই সাদা বাঘের প্রতি আলাদা আকর্ষণ থাকে।  প্রতীকী ছবি(ANI Photo) (Ashok Dutta)

কিকা, শিলিগুড়ির বেঙ্গল সাফারির সাদা বাঘ। মনে করা হচ্ছে সে গর্ভবতী। তার পরিচর্যায় বাড়তি নজর। 

শিলিগুড়ির বেঙ্গল সাফারি। সেখানেই মা হওয়ার অপেক্ষায় দিন গুনছে সাদা বাঘ কিকা। সূত্রের খবর, সব দিক ঠিক থাকলে আগামী সেপ্টেম্বর অথবা অগস্ট মাসে মা হতে পারে কিকা।এদিকে এই কিকা বেঙ্গল সাফারিতে বরাবরই কিছুটা স্পেশাল। কারণ বেঙ্গল সাফারির রয়্যাল বেঙ্গল টাইগার শিলার তৃতীয় সন্তান হল এই কিকা। সেক্ষেত্রে কিকার প্রতি পার্ক কর্তৃপক্ষের বরাবরই বাড়তি নজর রয়েছে। আপাতত তার যাতে কোনও সমস্যা না হয় সেব্য়াপারে সবদিক খেয়াল রেখেছে পার্ক কর্তৃপক্ষ। জি ২৪ ঘণ্টায় প্রকাশিত খবর অনুসারে কিকার প্রতি বাড়তি নজর রাখা হয়েছে। তবে এখনই এনিয়ে পাঁচ কান করতে চাইছে না বেঙ্গল সাফারি পার্ক কর্তৃপক্ষ।

আপাতত হবু মা কিকার প্রতি বাড়তি নজর রয়েছে বেঙ্গল সাফারি পার্ক কর্তৃপক্ষের। তবে সংবাদমাধ্যমের কাছে সাফারি পার্ক কর্তৃপক্ষ জানিয়েছে, কিকা অন্তঃসত্ত্বা বলে অনুমান করা হচ্ছে।

 তবে অন্তঃসত্ত্বা বিষয়টি অনুমান করার সঙ্গে সঙ্গে বাড়তি সুবিধা দেওয়া হচ্ছে কিকাকে। কিকার খাওয়াদাওয়ার প্রতি বাড়তি নজর দেওয়া হচ্ছে। তার বিশ্রামের যাতে কোনও সমস্যা না হয় সেটা বিশেষভাবে দেখা হচ্ছে।

এদিকে মুখ্যমন্ত্রী বেঙ্গল সাফারির তিনটি বাঘের নামকরণ করেছিলেন। কিকা, ইকা ও রিকা। এই তিনবাঘ ছিল বেঙ্গল সাফারির অন্যতম আকর্ষণ। তবে পরবর্তী সময়ে ইকার মৃত্য়ু হয়েছিল। এবার শিলার বেঙ্গল সাফারিতে আসার ইতিহাসটা একবার জেনে নেওয়া যাক।

শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কে ২০১৭ সালে শিলা ও স্নেহাশিসকে নিয়ে আসা হয়েছিল। শিলা ও স্নেহাশিসের মধ্যে বন্ধুত্ব ছিল চোখে পড়ার মতো। পর্যটকদের কাছেও নয়নের মণি শিলা ও স্নেহাশিস। এরপর তবে একেবারে প্রথম দিকে শিলা ও স্নেহাশিসের মধ্য়ে খুব বন্ধুত্ব ছিল এমনটা নয়। তবে সময় যত এগিয়েছিল তাদের মধ্যে বন্ধুত্ব ক্রমশ গাঢ় হয়। এরপর একসময় অন্তঃসত্ত্বা হয়ে পড়েছিল শিলা। পরে ২০১৮ সালের ১১ মে শিলার তিনটি সন্তানের জন্ম হয়। তার মধ্যে অন্যতম ছিল একটি সাদা বাঘ। আর সেই সাদা বাঘ কিকাই এবার মা হতে চলেছে। অর্থাৎ দিদা হবে শিলা।

কিকা অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে এটা অনুমান করার পরেই পশু চিকিৎসকরা তার প্রতি বিশেষ নজর রাখছে। তবে এবার খুশির খবর কবে আসে সেটাই এখন দেখার। তার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছে বেঙ্গল সাফারি কর্তৃপক্ষ। আর সবদিক ঠিকঠাক থাকলে পুজোর আগেই আসতে পারে খুশির খবর।

 

বাংলার মুখ খবর

Latest News

এবার ৬৫ বছরের পরও করানো যাবে স্বাস্থ্যবিমা, ক্যান্সার, এইডসেও মিলবে কভারেজ IPL 2024: ইডেনে RCB-র বিরুদ্ধে কাদের মাঠে নামাবে KKR? দেখুন সম্ভাব্য একাদশ অযোধ্যায় লাইনচ্যুত মালগাড়ির ৪ বগি, আটকে পড়ল বহু ট্রেন, চরম দুর্ভোগে যাত্রীরা শ্মশানের পাঁচিল ভেঙে পড়ল হুড়মুড়িয়ে, চাপা পড়ে মৃত্যু হল শিশুসহ ৪ জনের, আহত ২ গজলক্ষ্মী রাজযোগ তৈরি হতে চলেছে, ৩ রাশির উন্নতির দরজা খুলবে, হবে আর্থিক লাভ বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' এসি চালাতে হবে না, এই কাজগুলি করলেই ঘরের তাপমাত্রা ৫ ডিগ্রি কমে যাবে রবিবার সকালে মন ভালো রাখুন, যতই গরম লাগুক, পড়ুন দিনের সেরা ৫ জোকস আর হেসে নিন জয় জয় শিবশঙ্কর, নাটু নাটু, মিলিয়ে তৈরি হবে বিশেষ নাচ, War 2তে নাচবেন হৃত্বিক-NTR IPL-এ তৃতীয় দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের, সব থেকে কম বলে ৫০ করেছেন কারা?

Latest IPL News

বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.