বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cooperative election: হলদিয়ায় সমবায় সমিতি দখল নিল বামেরা, খাতা খুলতে পারল না বিজেপি

Cooperative election: হলদিয়ায় সমবায় সমিতি দখল নিল বামেরা, খাতা খুলতে পারল না বিজেপি

সমবায় সমিতির নির্বাচনে জয়ী বাম জোট

কয়েকদিন আগে হলদিয়া বন্দরের কনজিউমার্স সমবায় সমিতির প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল এই সমবায়ে মোট ৫৪ টি আসনে ভোটার সংখ্যা হল ২৫৯১ জন। বুধবার নির্বাচনের ফল ঘোষণা হয়। তাতে দেখা যায় ৫৪ টি আসনের মধ্যে ৪৮ টি আসন পেয়েছে বাম জোট।

তমলুকের পর এবার হলদিয়া। লোকসভা নির্বাচনের আগে আরও একটি সমবায় সমিতি এল বামেদের দখলে। পূর্ব মেদিনীপুরের হলদিয়ার বন্দরের কনজিউমার্স সমবায় সমিতির নির্বাচনে শাসক দল তৃণমূল কংগ্রেস এবং বিজেপিকে হারিয়ে জয়ী হল বামেরা। তৃণমূল কংগ্রেস কয়েকটি আসন পেলেও কার্যত খাতায় তুলতে পারল না বিজেপি। এই সমবায় সমিতির ৫৪ টি আসনের মধ্যে ৪৮ টিতে জয়লাভ করেছে প্রগতিশীল বাম জোট। এই অবস্থায় লোকসভা ভোটের আগে বামেদের এই জয় দলের কর্মীদের উৎসাহিত করবে বলে মনে করছেন নেতৃত্ব।

আরও পড়ুন: সমবায় সমিতির নির্বাচনে লাল ঝড়, ধরাশায়ী TMC, গাইঘাটায় ৪০ আসন পেয়ে জয়ী বাম

কয়েকদিন আগে হলদিয়া বন্দরের কনজিউমার্স সমবায় সমিতির প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল এই সমবায়ে মোট ৫৪ টি আসনে ভোটার সংখ্যা হল ২৫৯১ জন। বুধবার নির্বাচনের ফল ঘোষণা হয়। তাতে দেখা যায় ৫৪ টি আসনের মধ্যে ৪৮ টি আসন পেয়েছে বাম জোট। তৃণমূল কংগ্রেস বাকি ৬টি আসন পেয়েছে। তবে বিজেপি সেখানে কার্যত খাতায় খুলতে পারেনি। জেতার পরেই আনন্দে আবির ওড়াতে দেখা যায় বাম প্রগতিশীল জোটের জয়ী প্রার্থী ও সমর্থকদের। সমস্ত জয়ী প্রার্থীরা মিষ্টি বিলি করেন। তাদের বক্তব্য, হলদিয়া বন্দরের উন্নতি করা হচ্ছে না। এখানে শুধুই দুর্নীতি হচ্ছে। সেই দুর্নীতির বিরুদ্ধে বামেদের লড়াই ছিল সেই লড়াইয়ে বাম জোট জয়ী হয়েছে। বাম জোট দুর্নীতির বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখবে।

অন্যদিকে, পূর্ব মেদিনীপুরের তমলুকের শহীদ মাতঙ্গিনী ব্লকের জামিত্যা সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আগামী ২৫ ফেব্রুয়ারি। তবে তার আগেই সেখানে সবকটি আসনে জয়ী হল শাসক দল।  বুধবার পর্যন্ত মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছে। এক্ষেত্রে তৃণমূল কংগ্রেস ছাড়া অন্য কোনও দল মনোনয়নপত্র জমা দেয়নি। উল্লেখ্য, এই সময় সমিতিতে ৪৪টি আসন রয়েছে। জয়ের পরে সবুজ আবির ওড়াতে দেখা যায় তৃণমূল প্রার্থীদের। তবে এক্ষেত্রে তৃণমূলের বিরুদ্ধে মনোনয়ন জমা দিতে না দেওয়ার অভিযোগ তুলেছে বিরোধীরা।

 উল্লেখ্য, তৃণমূলের তরফে বারবার বামেদের কোনও অস্তিত্ব নাই বলে দাবি করা হলেও সম্প্রতি একের পর এক বেশ কয়েকটি সমবায় সমিতির নির্বাচনে জয়লাভ করেছে বামেরা। কয়েকদিন আগে শহীদ মাতঙ্গিনী ব্লকের শান্তিপুর সমবায় সমিতির নির্বাচনে বামেরা জয়ী হয়েছে। এখানে ৫৪টি আসনের মধ্যে ২৬ টি আসনে বামেরা জয়লাভ করেছে, ১৬ টি আসনে তৃণমূল, ১০টি আসনে বিজেপি এবং ২ আসনে নির্দল জয় লাভ করে। এছাড়াও আরও বেশ কিছু সমবায় সমিতির নির্বাচনে বামেরা জয়ী হয়েছে। এই অবস্থায় দলের নেতৃত্বের দাবি মানুষ তাদের সমর্থন করছে।

বাংলার মুখ খবর

Latest News

কৃষ্ণনামে শুরু, ইংরাজিতে বিয়ের শপথবাক্য পাঠ রাধিকার, হিন্দিতেই বউকে জবাব অনন্তের বিয়ের পিঁড়িতে বসার আগে তুমুল নাচ অনন্তের! ব্যারাকপুরের এসপি এবার নন্দিতা-শিবপ্রসাদের সিনেমায়, কীভাবে? জানুন Sweden বনাম Slovenia ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? রানি বেশে তিনি এলেন সকলের সামনে,প্রকাশ্যে এলো রাধিকার গ্র্যান্ড এন্ট্রির ভিডিয়ো দেড় মাসে বাংলায় ১.৮৭ লাখ ভোট কমল BJP-র! ৪ কেন্দ্রেই মুখ ফেরালেন ৪৭.৬% ভোটার ভারতীয় ন্যায় সংহিতা আর নিটের বিরুদ্ধে প্রস্তাব আসবে বিধানসভায়, বড় ইঙ্গিত মমতার ১৪ জুলাই এই রেডিক্সের মানুষদের জীবনে আসবে অলৌকিক পরিবর্তন, কী ঘটবে জানুন প্রকাশ্যেই শ্রীতমাকে ‘লাভ ইউ’ বললেন দুর্জয়, প্রেমে সিলমোহর অর্কপ্রভর? অনন্ত-রাধিকার বিয়ের জন্য আনা হল পৃথিবীর সেরা রাঁধুনিকে! নিরামিষে ম্যাজিক তাঁর

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.