বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কল্যাণীর মদ কারখানায় আয়কর হানা, বিস্তর গড়মিল পেয়ে রাতদিন চলছে তল্লাশি

কল্যাণীর মদ কারখানায় আয়কর হানা, বিস্তর গড়মিল পেয়ে রাতদিন চলছে তল্লাশি

মদ ফ্যাক্টরিতে আয়কর হানা

তাঁরা নথি সরিয়ে দিতেও চেষ্টা করেন বলে অভিযোগ। কিন্তু আয়কর দফতরের তদন্তকারীরা সব খুঁজে বের করেন। সেখান থেকেই নানা প্রশ্ন করতে শুরু করেছেন। যার জবাব দিতে গিয়ে হিমশিম খাচ্ছেন কারখানার কর্তারা। তবে এখানের আয়–ব্যয়ের খতিয়ানে বেশ গড়মিল আছে বলে মনে করছেন আয়কর দফতরের অফিসাররা।

কল্যাণী পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডে একটি মদ ফ্যাক্টরিতে আয়কর হানা দেয় সোমবার রাতে। আজ, মঙ্গলবার এখনও পর্যন্ত আয়কর তদন্ত প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন বলে খবর। আজ যখন শ্রমিকরা কাজে ঢুকতে যান তাঁদেরকে কোম্পানির পক্ষ থেকে নোটিশ দিয়ে দেওয়া হয়। সুতরাং তাঁরা কাজে ঢুকতে পারছেন না। শ্রমিকদের কাজ করতে দেওয়া হচ্ছে না। কোম্পানির শ্রমিকরা গেটের বাইরে আছেন। প্রায় ২৫০ জন শ্রমিক। ওড়িশা এবং ঝাড়খণ্ডে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ টাকা উদ্ধার করেছে আয়কর দফতর। সেই সূত্র ধরেই এই রাজ্যের এক মদ কারখানাতে হানা দেয় আয়কর দফতর। আয়কর দফতরের ৬ জনের একটি দল ‘অ্যালায়েড ব্লেন্ডার্স অ্যান্ড ডিস্টিলার্স লিমিটেড’ নামে কারখানায় হানা দেয়। ওড়িশার মদ কারখানায় নগদ উদ্ধারের সঙ্গে নদিয়ার আয়কর হানার যোগসূত্র আছে বলে খবর।

এদিকে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা কারখানা ঘিরে রেখেছে। সূত্রের খবর, এই মদ কারখানার ভিতরে থাকা কর্তাব্যক্তিদের দফায় দফায় জিজ্ঞাসাবাদ করছেন আয়কর দফতরের অফিসাররা। কারখানার ভিতরে থাকা নথি পরীক্ষা করে দেখেন তাঁরা। সেখানে নানা অসঙ্গতি মেলায় কর্তাব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হয়। এখনও সেই তল্লাশি চলছে। এই মদ কারখানার সঙ্গে ভিন রাজ্যের মদ কারখানা থেকে টাকা উদ্ধারের যোগ থাকতে পারে বলে মনে করছেন আয়কর দফতর সূত্রে খবর। ২০১৫ সালে কল্যাণীর এই মদের কারখানা তৈরি হয়েছিল। তারপর দু’‌বছর কাটতেই হাত বদল হয় কারখানার।

অন্যদিকে ওড়িশায় ও ঝাড়খণ্ডে কয়েকদিন আগে হানা দেয় আয়কর দফতর। দু’রাজ্যে আয়কর হানায় রবিবার পর্যন্ত মোট ৩৫৩ কোটি টাকা উদ্ধার হয়েছে। তেমনটাই জানা যায় আয়কর দফতর সূত্রে। দেশে এই ঘটনার আগে কোনও আয়কর হানায় একসঙ্গে এত কালো টাকা উদ্ধার হয়নি। এখানেই তদন্ত করতে গিয়ে নানা তথ্য উঠে আসে আয়কর দফতরের হাতে। সেগুলি পরীক্ষা করেই কল্যাণীর মদের কারখানার কথা উঠে আসে। এখান থেকে কি উঠে আসবে সেটা এখনই কিছু বলা যাচ্ছে না।

আরও পড়ুন:‌ ‘‌লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ হবে না’‌, শিলিগুড়ি থেকে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

এছাড়া আয়কর দফতর হানা দেওয়ায় চাপে পড়ে যায় এই মদ কারখানায় ক্ষমতাসীন মালিকপক্ষ। তাঁরা নথি সরিয়ে দিতেও চেষ্টা করেন বলে অভিযোগ। কিন্তু আয়কর দফতরের তদন্তকারীরা সব খুঁজে বের করেন। সেখান থেকেই নানা প্রশ্ন করতে শুরু করেছেন। যার জবাব দিতে গিয়ে হিমশিম খাচ্ছেন কারখানার কর্তারা। তবে এখানের আয়–ব্যয়ের খতিয়ানে বেশ গড়মিল আছে বলে মনে করছেন আয়কর দফতরের অফিসাররা। যার জবাব সব পাননি বলেই সূত্রের খবর।

বাংলার মুখ খবর

Latest News

অনিবার্ণ-মধুরিমার ডিভোর্সের গুঞ্জন, তাঁদের দাম্পত্য নিয়ে সামনে এল গোপন তথ্য মেট্রো সম্প্রসারণে ময়দানে গাছ নিধনের বিকল্প কী?‌ মঙ্গলে রায়ের সম্ভাবনা হাইকোর্টে বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস ‘BJP প্রার্থীকে ৮ বার ভোট যুবকের’, ভাইরাল ভিডিয়ো, সরকারি অফিসারদের হুমকি রাহুলের পদ্মাপারের আম এবার আসছে ভারতে, রফতানি নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ চার দলের ১৪ পয়েন্ট, ভাগ্যের শিকে ছিঁড়ল শুধু RCB-র, IPL-এর ইতিহাসে হল অনন্য নজির শ্যুটিং শেষ, আনন্দে আরশাদের সঙ্গে মিলে দাঁড়িয়ে বাইক চালালেন অক্ষয়! দেখুন কাণ্ড সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক IPL-এর ইতিহাসে একটি মাঠে সব থেকে বেশি ছক্কা, ক্রিস গেইলের রেকর্ড ভাঙলেন কোহলি একেমন ইংরাজি উচ্চারণ!‘নিজেকে কিম কার্দাশিয়ান ভাবছেন নাকি?’ট্রোলিংয়ের মুখে কিয়ারা

Latest IPL News

বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.