বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আবারও বাড়তে পারে মদের দাম, অখুশি সুরাপ্রেমীরা
আবারও মদের দাম বাড়তে পারে, অখুশি সুরাপ্রেমীরা (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
আবারও মদের দাম বাড়তে পারে, অখুশি সুরাপ্রেমীরা (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

আবারও বাড়তে পারে মদের দাম, অখুশি সুরাপ্রেমীরা

  • পকেট থেকে বড় অঙ্কের টাকা খসবে সুরাপ্রেমীদের।

পুজোয় স্বস্তি মিললেও পুজোর পর তা মিলবে না। তাই আগে থেকে তৈরি থাকুন সুরাপ্রেমীরা। কারণ পুজোর পরই বাড়তে চলেছে মদের দাম। আইএমএফএল’‌র দেওয়া প্রস্তাবে এমনটাই ইঙ্গিত মিলেছে রাজ্য সরকারের পক্ষ থেকে। বর্তমান দামের থেকে ১০–২০ শতাংশ বাড়তে পারে মদের দাম। তবে মদের ব্র‌্যান্ড অনুযায়ী দাম বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। সুতরাং উৎসব মরশুম কেটে গেলেই পকেট থেকে বড় অঙ্কের টাকা খসবে সুরাপ্রেমীদের।

এদিকে করোনাভাইরাস আবহে লকডাউনের পর থেকে মদের উপর ৩০ শতাংশ কোভিড–কর চাপিয়েছিল পশ্চিমবঙ্গ-সহ বিভিন্ন রাজ্য। দুর্গাপুজোর পর আগামী ১ নভেম্বর থেকে দেশি–বিদেশি মদের ক্ষেত্রে ১০–২০ শতাংশ দাম বৃদ্ধি করার জন্য রাজ্য আবগারি দফতরকে প্রস্তাব দিয়েছে আইএমএফএল। তাই করোনা আবহে পূর্বতন দামের থেকে ৪০–৫০ শতাংশ বাড়তে পারে মদের দাম। তাতে রাজস্ব আয় বাড়বে রাজ্যের। হাতেগোনা আর ১০ দিন পর থেকেই মদের দাম বেড়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে অতিরিক্ত দামের জন্য অগস্টে বিয়ার বিক্রি তলানিতে ঠেকেছিল। বিয়ারের বিক্রি কমপক্ষে ৮৫ শতাংশ পড়ে গিয়েছিল বলে দাবি আইএমএফএলের। তবে অগস্টের মাঝামাঝি সময় থেকে মদের উপর কোভিড কর সরানোর সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য আবগারি দফতর। এবারের প্রস্তাব অনুযায়ী মদের ব্র্যান্ড অনুযায়ী দাম বৃদ্ধি করা হতে পারে। বিয়ারের দাম সেক্ষেত্রে নাও বাড়তে পারে বলে খবর।

বন্ধ করুন