বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মহেশতলার গার্লস হাইস্কুল টানা ১০ দিন বন্ধ, প্রায় দু’‌হাজার ছাত্রীর পঠনপাঠন শিকেয়

মহেশতলার গার্লস হাইস্কুল টানা ১০ দিন বন্ধ, প্রায় দু’‌হাজার ছাত্রীর পঠনপাঠন শিকেয়

স্কুল বন্ধ, ছাত্রীরা রাস্তায়। প্রতীকী ছবি (PTI)

পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে রাজ্য সরকারের পক্ষ থেকে একটি নির্দেশিকা জারি করা হয়। সেখানে উল্লেখ ছিল, ৬ জুলাই থেকে ৯ জুলাই পর্যন্ত স্কুল বন্ধ থাকবে। আজ ১৯ জুলাই, ১০ দিন কেটে গেলেও স্কুলের গেট খোলেনি। এখন যা পরিস্থিতি তাতে ছাত্রীরাও পড়াশোনার আগ্রহ হারাচ্ছে। করোনাভাইরাসের জন্য দু’‌বছর স্কুল বন্ধ ছিল।

পঞ্চায়েত নির্বাচন মিটে গিয়ে ফলাফল প্রকাশ হয়ে গিয়েছে। আজ–কালের মধ্যেই বোর্ড গঠনের বিজ্ঞপ্তি জারি হবে। গ্রামবাংলায় এখন বিজয় মিছিল করতে দেখা যাচ্ছে রাজনৈতিক দলগুলিকে। কিন্তু তার মধ্যে একটা অন্য ছবি দেখা দিয়েছে। যার জেরে ব্যাহত হচ্ছে পড়ুয়াদের পঠনপাঠন। দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা ব্লকের চট্টা সুবিদ আলি গার্লস হাইস্কুলে ছাত্রীদের পঠনপাঠন শিকেয় উঠেছে। কারণ স্কুলই এখনও পর্যন্ত খোলেনি। বারবার ছাত্রীরা সেখানে স্কুল খোলার কথা জানতে গেলেও কোনও সদুত্তর মেলেনি। ফলে পঠনপাঠন কবে শুরু হবে?‌ তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

এদিকে এই স্কুলে প্রায় দু’‌হাজারের কাছাকাছি ছাত্রছাত্রী আছে। চট্টা সুবিদ আলি গার্লস হাইস্কুলে এই এলাকার বেশিরভাগ ছাত্রীই পড়ে। কিন্তু স্কুলের পক্ষ থেকে জানানো হয়েছিল পঞ্চায়েত নির্বাচনের জন্য ৯ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। কিন্তু আজ ১৯ জুলাই। আজও স্কুলটির দরজা ছাত্রীদের জন্য খোলেনি। অভিভাবকদের অভিযোগ, একটানা বন্ধ রয়েছে স্কুলের দরজা। ভোট মিটে গেলেও স্কুল খোলেনি। তাই ছাত্রীদের পঠনপাঠন শিকেয় উঠেছে। ওই স্কুলে এখনও রয়েছে ভিন রাজ্যের পুলিশ। তাই ছাত্রীদের সঙ্গে শিক্ষকদের যোগাযোগ গড়ে উঠছে না। সুতরাং কেমন করে সিলেবাস শেষ হবে?‌ তা নিয়ে চিন্তা তৈরি হয়েছে।

আর কী জানা যাচ্ছে?‌ পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে রাজ্য সরকারের পক্ষ থেকে একটি নির্দেশিকা জারি করা হয়। সেখানে উল্লেখ ছিল, ৬ জুলাই থেকে ৯ জুলাই পর্যন্ত স্কুল বন্ধ থাকবে। আজ ১৯ জুলাই, ১০ দিন কেটে গেলেও স্কুলের গেট খোলেনি। এখন যা পরিস্থিতি তাতে ছাত্রীরাও পড়াশোনার আগ্রহ হারাচ্ছে। একদিকে করোনাভাইরাসের জন্য দু’‌বছর স্কুল বন্ধ ছিল। তারপর তীব্র দাবদাহের জেরে বেশ কিছুদিন স্কুল বন্ধ রাখতে হয়েছিল। এবার আবার পঞ্চায়েত নির্বাচনের জেরে স্কুল বন্ধ রয়েছে। সব মিলিয়ে বড় সমস্যা দেখা দিয়েছে।

আরও পড়ুন:‌ পঞ্চায়েতের বোর্ড গঠনের বিজ্ঞপ্তি আটকে কেন?‌ প্রকাশ্যে এল নানা অজানা কারণ

ঠিক কী বলছেন স্কুল কর্তৃপক্ষ?‌ এই নিয়ে যখন ছাত্রীরা শোরগোল ফেলে দিয়েছে তখন বিষয়টি প্রকাশ্যে এল। এই স্কুল খোলার বিষয়ে চট্টা সুবিধ আলি গার্লস হাইস্কুলের প্রেসিডেন্ট সাজ্জাদ হোসেন মল্লিক বলেন, ‘‌এটা সম্পূর্ণ রাজ্য নির্বাচন কমিশনারের বিষয়। আমরা স্কুল কর্তৃপক্ষ সব জায়গায় বন্ধ থাকার কথা জানিয়েছি। কয়েকদিনের মধ্যে স্কুল আগের মতোই চালু হয়ে যাবে বলে আশা করছি। ভোট মিটে গিয়েছে। এবার সমস্যা কেটে যাবে। ছাত্রীরা যেন চিন্তা না করে এই বার্তাই দিচ্ছি।’‌

বাংলার মুখ খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.