বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Malda Mango News: মরশুমের শেষে লক্ষ্মীলাভ! ৩৫০ কুইন্টাল কাঁচা আম মুম্বইতে পাঠানোর বরাত পেল মালদা

Malda Mango News: মরশুমের শেষে লক্ষ্মীলাভ! ৩৫০ কুইন্টাল কাঁচা আম মুম্বইতে পাঠানোর বরাত পেল মালদা

মালদার আম পাড়ি দেবে মুম্বইতে। প্রতীকী ছবি। পিক্সাবে

শেষবেলায় বিরাট অর্ডার। মালদার আম পাড়ি দেবে মুম্বইতে, কাঁচা আম দিয়ে কী হবে? 

আমের মরশুম একেবারে শেষলগ্নে। আর শেষবেলায় বড় বরাত পেলেন মালদার আম ব্যবসায়ীরা। এক দুই কুইন্টাল নয়। একেবারে ৩৫০ কুইন্টাল আম পাঠানোর বরাত পেয়েছেন মালদার আম ব্যবসায়ীরা। পুরাতন মালদার রায়পুর বাগান এলাকা থেকে এই বিপুল আম পাড়ি দেবে মুম্বইতে। কিন্তু এগুলি সবই কাঁচা আম। তবে কাঁচা আম মুম্বইতে নিয়ে গিয়ে কী হবে?

বর্তমান সংবাদপত্রে প্রকাশিত খবর অনুসারে জানা গিয়েছে, এই আম থেকে আচার তৈরি হয়। সেকারণেই এই আমের বরাত মিলেছে। সূত্রের খবর, আসলে আমের মরশুম শেষ হয়ে যাওয়ার পরেও বছরভর আমের চাহিদা থাকে। সেই সঙ্গেই থাকে আমের আচারের চাহিদা। সেই আমের আচার তৈরির জন্য এই আম পাঠানো হচ্ছে মুম্বইতে।

মোটামুটি আম কেটে নুন মাখিয়ে প্রসেসিং করা হয়। এরপর অগাস্টের দ্বিতীয় সপ্তাহ নাগাদ সেই আম রওনা দেবে মুম্বইয়ের দিকে। এদিক এই শেষ বেলায় এই বিপুল পরিমাণ বরাত পেয়ে অত্যন্ত খুশি স্থানীয়রা। কারণ এবার আমের উৎপাদন ভালো হলেও দাম সেভাবে মেলেনি। এমন একটা সময় এসেছিল ৫টাকা -৬টাকা কেজিতেও আম মিলেছে। একেবারে ঢেলে বিক্রি হয়েছে আম। তবে শেষ বেলায় যে আম মুম্বইতে যাচ্ছে । তবে এতেও যে বিরাট লাভবান হবেন ব্যবসায়ীরা এমনটা নয়। তবুও শেষবেলায় যেটুকু লক্ষ্মীলাভ হয় সেটাই ভালো। এগুলি আশ্বিনা জাতের আম বলে পরিচিত। সেই আমেরই বরাত মিলেছে।

এই আম স্থানীয় আম চাষিদের কাছ থেকে ১৮ টাকা কেজি দরে কেনা হচ্ছে। এরপর মূলত স্থানীয় মহিলারা সেগুলি কাটছেন। এরপর ধুয়ে , নুন মাখিয়ে তা পাড়ি দেবে মুম্বইতে। তবে শেষবেলায় এই আম কাটাকুটি করে স্থানীয় মহিলাদের অবশ্য কিছুটা লাভ হচ্ছে। বছরভর অনেকেরই আয়ের সুযোগ থাকে না। আম চাষ, আমের ব্যবসাকে কেন্দ্র করেই কিছুটা লাভের মুখ দেখেন তারা। সামনের বার কতটা লাভ হবে সেটা নিয়ে সংশয় রয়েছে অনেকের মধ্য়েই । তবে মরশুমের একেবারে শেষ লগ্নে অবশ্য কিছুটা আশার মুখ দেখলেন তাঁরা।

 

বাংলার মুখ খবর

Latest News

ট্রিগার টিপে পরপর লক্ষ্যভেদ সায়নী ঘোষের, প্রচারের মাঝে মেলায় খেলেন ঘুগনি টিকিটের উপর ছাড় চেয়ে বিপদে রাজামৌলি! কীভাবে বাঁচলেন ডেভিড ওয়ার্নারের হাত থেকে বহরমপুরে মন্দিরের সামনে ‘গো ব্যাক’ স্লোগানের মুখে অধীর, মেজাজ হারিয়ে কষালেন চড় ডোমজুড়ে দলেরই বিধায়ককে ঘিরে বিক্ষোভ, কালো পতাকা তৃণমূল কর্মীদের জোর করে বিয়ে দিচ্ছিল পরিবার, সেই ছাত্রী বোর্ড পরীক্ষায় সবার সেরা, কী হতে চায় সে? মুম্বই সিটিকে চাপে রাখতে মোহন কর্তাদের বড় চাল! বাগান সমর্থকদের জন্য খুশির খবর সুদীপ্তাকে নিজের হাতে খাইয়ে দিলেন দাদা, সৌরভকে দেখেই ভয়ে বুক দুরু দুরু সাহেবের! ভুয়ো পরিচয়ে কলকাতার হোটেলে রাত কাটায় বেঙ্গালুরুকাণ্ডের ধৃতরা! ভাইরাল CCTV ফুটেজ সিডনির শপিং মলে ছুরি নিয়ে ভয়াবহ হামলা, PM অ্যালবানিজ জানালেন ‘হতাহত বহু’ স্পটলাইটে ৭ জন, ভারতের T20 বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন কোন কোন ঘরোয়া ব্যাটার?

Latest IPL News

ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.