বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অর্ধেক দামে বৈদ্যুতিন সরঞ্জাম বিক্রির টোপে আর্থিক প্রতারণা, ‌বারুইপুর থেকে ধৃত ১
অর্ধেক দামে বৈদ্যুতিন সরঞ্জাম বিক্রির টোপে আর্থিক প্রতারণা! ‌বারুইপুর থেকে ধৃত ১: ছবি (‌সৌজন্য ফেসবুক)‌
অর্ধেক দামে বৈদ্যুতিন সরঞ্জাম বিক্রির টোপে আর্থিক প্রতারণা! ‌বারুইপুর থেকে ধৃত ১: ছবি (‌সৌজন্য ফেসবুক)‌

অর্ধেক দামে বৈদ্যুতিন সরঞ্জাম বিক্রির টোপে আর্থিক প্রতারণা, ‌বারুইপুর থেকে ধৃত ১

  • বারুইপুরের কাছারি বাজার এলাকা থেকে অভিযুক্তকে গ্রেফতার করেছে বারাইপুর থানার পুলিশ।

বাজার মূল্যের চেয়ে প্রায় অর্ধেক দামে মোবাইল, ল্যাপটপ, টিভি, ফ্রিজের মতো বৈদ্যুতিন সরঞ্জাম বিক্রি করার লোভ দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে লক্ষাধিক টাকার প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হল এক প্রতারককে। বৃহস্পতিবার বারুইপুরের কাছারি বাজার এলাকা থেকে অভিযুক্তকে গ্রেফতার করেছে বারুইপুর থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত ওই যুবকের নাম অভিজিৎ পাল। তাঁর বিরুদ্ধে ৪২০ ও ৪০৬ ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

কীভাবে প্রতারণার ফাঁদ পেতেছিল এই প্রতারক? পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত তিন বছর আগে সস্তায় বৈদ্যুতিক সরঞ্জাম বিক্রির নামে প্রতারণার ফাঁদ পেতে বসেছিল অভিজিৎ। কখনও ১০,০০০ টাকার মোবাইল ফোন ৫,০০০ টাকায়, কখনও আবার ২০,০০০ টাকার ফ্রিজ ১০,০০০ টাকায় বিক্রি করা হয়েছে।

বাজার মূল্য থেকে প্রায় অর্ধেক দামে মোবাইল, ল্যাপটপ, ফ্রিজ, টিভি বিক্রি হওয়ার খবর আগুনের মতো ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। লোভনীয় এই অফার লুফে নেন গ্রাহকরা। জানা গিয়েছে, গ্রাহকের কাছ থেকে টাকা তুললেও বৈদ্যুতিন সরঞ্জাম ডেলিভারি করতে দু'তিন মাস সময় নিচ্ছিলেন অভিযুক্ত। এভাবেই দফায় দফায় বহু গ্রাহকদের কাছ থেকে ৫০ লক্ষ টাকা তুলে নেওয়ার অভিযোগ উঠেছে অভিজিতের বিরুদ্ধে। তারপর থেকেই গা ঢাকা দেন অভিযুক্ত।

পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, জেরায় ধৃত জানিয়েছে, এতদিন তিনি কলকাতায় আত্মগোপন করেছিলেন। এই প্রতারকের গ্রেফতারির খবর ছড়িয়ে পড়তেই বৃহস্পতিবার রাতেই বারুইপুর থানায় ভিড় জমাতে শুরু করেন প্রতারিতরা।

বন্ধ করুন