বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নাবালিকা গণধর্ষণে আড়াই বছরে ঘোষণা হল সাজা, ২০ বছরের কারাদণ্ড দিলেন বিচারক
প্রতীকি ছবি

নাবালিকা গণধর্ষণে আড়াই বছরে ঘোষণা হল সাজা, ২০ বছরের কারাদণ্ড দিলেন বিচারক

  • পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২০২০ সালের ২৩ জানুয়ারি বাপি কাহালি নামে ওই যুবকের দোকানের সামনে খেলছিল ১১ বছর বয়সী নাবালিকা। তখন তাঁকে খাবার দেওয়ার নাম করে দোকানের ভিতরে ডাকে বাপি। এপ পর তাঁকে বাড়ির ভিতরে নিয়ে গিয়ে ধর্ষণ করে সে। বাড়ি ফিরে মাকে সব কথা জানায় নাবালিকা।

নাবালিকাকে গণধর্ষণের অভিযোগে নিম্ন আদালতে ২০ বছরের কারাদণ্ডের সাজা হল এক ধর্ষকের। শুক্রবার এই সাজা ঘোষণা করেছেন কোচবিহারের মেখলিগঞ্জ মহকুমা আদালতের বিচারক। আড়াই বছরের মধ্যে মামলার বিচারপর্ব শেষ হলে ঘোষণা হল সাজা। সঙ্গে ১ লক্ষ টাকা জরিমানার নির্দেশ দিয়েছেন বিচারক।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২০২০ সালের ২৩ জানুয়ারি বাপি কাহালি নামে ওই যুবকের দোকানের সামনে খেলছিল ১১ বছর বয়সী নাবালিকা। তখন তাঁকে খাবার দেওয়ার নাম করে দোকানের ভিতরে ডাকে বাপি। এপ পর তাঁকে বাড়ির ভিতরে নিয়ে গিয়ে ধর্ষণ করে সে। বাড়ি ফিরে মাকে সব কথা জানায় নাবালিকা। মেখলিগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন নির্যাতিতার মা। সেই অভিযোগের ভিত্তিতে পকসো আইনের ধারায় বাপিকে গ্রেফতার করে পুলিশ।

শুক্রবার সেই মামলার রায় ঘোষণা করে পকসো আইনের ৬ নম্বর ধারায় ধর্ষক বাপিকে ২০ বছরের সশ্রম কারাদণ্ডের সাজা শুনিয়েছেন বিচারক শুভেন্দু সাহা। সঙ্গে ১ লক্ষ টাকা জরিমানার নির্দেশ দিয়েছেন তিনি।

মামলার রায়ে সন্তুষ্ট নির্যাতিতা নাবালিকার পরিবার। সরকারি আইনজীবী বলেন, এই মামলার দ্রুত শুনানি শেষ করা গিয়েছে। অভিযুক্ত দোষ কবুল করেছে। তাকে ২০ বছরের কারাদণ্ডের সাজা শুনিয়েছেন বিচারক।

 

বন্ধ করুন