বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দুয়ারে সরকার ক্যাম্পের সামনে ফর্ম পূরণ করে টাকা নেওয়ার অভিযোগ
এভাবেই পলিথিন পেতে চলছে টাকার বিনিময়ে ফর্ম পূরণ।
এভাবেই পলিথিন পেতে চলছে টাকার বিনিময়ে ফর্ম পূরণ।

দুয়ারে সরকার ক্যাম্পের সামনে ফর্ম পূরণ করে টাকা নেওয়ার অভিযোগ

  • শিবিরের সামনে দাঁড়িয়েই এক মহিলা জানান, আমি ২টো ফর্ম ফিল আপ করিয়েছি। লক্ষ্মীর ভাণ্ডার আর স্বাস্থ্যসাথী। তাতে মোট ৫০ টাকা দিয়েছি। কেউ একটা ফর্ম পূরণ করলে ৩০ টাকা করে দিতে হচ্ছে।

বাসন্তীর ফুলমালঞ্চ গ্রাম পঞ্চায়েত এলাকায় ‘দুয়ারে সরকার’ শিবিরে টাকা নিয়ে ফর্ম ফিলাপের অভিযোগ উঠেছে স্থানীয় কয়েকজন যুবকের বিরুদ্ধে। বিশেষ করে স্বাস্থ্য সাথী ও লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম ফিলাপের জন্য টাকা নেওয়া হচ্ছে এলাকার মানুষের কাছ থেকে। পুলিশ ও প্রশাসনের নাকের ডগায় এই ঘটনা ঘটলেও প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না বলেই অভিযোগ স্থানীয়দের। স্থানীয় বিধায়ক শ্যামল মণ্ডল অভিযুক্তদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

এদিন দেখা যায়, দুয়ারে সরকার ক্যাম্প থেকে ফর্ম তুলে সামনে পলিথিন পেতে বসে থাকা যুবকদের কাছে যাচ্ছেন অনেকে। তাদের কারও অক্ষরজ্ঞান নেই। কারও থাকলেও ফর্ম পূরণের কৌশল জানা নেই। ফর্ম পূরণ ভুল হলে আবেদন বাতিল হতে পারে এই আশঙ্কাতেও যুবকদের কাছে যাচ্ছেন অনেকে।

শিবিরের সামনে দাঁড়িয়েই এক মহিলা জানান, আমি ২টো ফর্ম ফিল আপ করিয়েছি। লক্ষ্মীর ভাণ্ডার আর স্বাস্থ্যসাথী। তাতে মোট ৫০ টাকা দিয়েছি। কেউ একটা ফর্ম পূরণ করলে ৩০ টাকা করে দিতে হচ্ছে।

পঞ্চায়েতের তরফে জানানো হয়েছে, ফর্মের বিনিময়ে বা ফর্ম পূরণ করে দেওয়ার জন্য কেউ টাকা চাইতে পারবেন না বলে বারবার লাউড স্পিকারে ঘোষণা করা হচ্ছে। তার পরও কিছু যুবক নিয়ম ভেঙে টাকা নিচ্ছেন। অভিযোগ পেয়ে স্থানীয় বিধায়ক শ্যামল মণ্ডল বলেন, মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য করে যারা এই কাজ করেছে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।

 

বন্ধ করুন