বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mid Day Meal Scam: মিড ডে মিলের টাকাতেই ক্ষতিপূরণ দেওয়া হয়েছে, দাবি বগটুইয়ে নিহতের পরিজন মিহিলালের

Mid Day Meal Scam: মিড ডে মিলের টাকাতেই ক্ষতিপূরণ দেওয়া হয়েছে, দাবি বগটুইয়ে নিহতের পরিজন মিহিলালের

মিহিলাল ও তাঁকে দেওয়া সরকারি চেক।

মিহিলালকে দেওয়া চেকে দেখা যাচ্ছে, তিনি মিড ডে মিলের রান্না করেছেন বলে উল্লেখ করা হয়েছে। তার পারিশ্রমিক বলে দেখিয়ে দেওয়া হয়েছে বগটুই গণহত্যার ক্ষতিপূরণ। চেকে সই রয়েছে রামপুরহাট ১ নম্বর ব্লকের বিডিও দীপান্বিতা বর্মনের।

রাজ্যে মিড ডে মিল দুর্নীতিতে শুক্রবারই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার। তার পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের অস্বস্তি আরও বাড়ালেন বগটুই গণহত্যায় নিহতের আত্মীয় মিহিলাল শেখ। স্পষ্ট জানালেন, বিজেপির অভিযোগ ১০০ শতাংশ সত্য। মিড ডে মিলের টাকাতেই তাঁকে দেওয়া হয়েছিল ক্ষতিপূরণ। আর সেই ক্ষতিপূরণ ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সংবাদমাধ্যমকে মিহিলাল বলেন, ‘মিড ডে মিলের টাকাতেই আমাকে ক্ষতিপূরণ দেওয়া হয়েছিল। আমাকে একটি ১ লক্ষ টাকার চেক ও ১টি ৫ লক্ষ টাকার চেক দেওয়া হয়। সরকারি টাকা সরকার কী ভাবে খরচ করবে তাদের ব্যাপার। তবে সমস্ত প্রমাণ আমার কাছে রয়েছে।’

মিহিলালকে দেওয়া চেকে দেখা যাচ্ছে, তিনি মিড ডে মিলের রান্না করেছেন বলে উল্লেখ করা হয়েছে। তার পারিশ্রমিক বলে দেখিয়ে দেওয়া হয়েছে বগটুই গণহত্যার ক্ষতিপূরণ। চেকে সই রয়েছে রামপুরহাট ১ নম্বর ব্লকের বিডিও দীপান্বিতা বর্মনের।

শুধু তাই নয়, শুভেন্দু অধিকারীর অভিযোগ, করমণ্ডল এক্সপ্রেসে আহত ও নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে মিড ডে মিলের টাকা থেকে।

শুভেন্দু অধিকারীর অভিযোগ পেয়ে গত জানুয়ারি মাসে রাজ্যে আসে কেন্দ্রীয় প্রতিনিধিদল। কেন্দ্র রাজ্য যৌথ পরিদর্শনের কথা থাকলেও কেন্দ্রীয় দলের সঙ্গে রাজ্যের কোনও আধিকারিককে দেখা যায়নি। কেন্দ্রীয় প্রতিনিধিদল দিল্লির শিক্ষা মন্ত্রকে রিপোর্ট দিয়ে জানায়। অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গিয়েছে। সেই রিপোর্ট খতিয়ে দেখেই সিবিআই তদন্তের নির্দেশ দেয় কেন্দ্র।

২০২১ সালের ২১ মার্চ রামপুরহাটের বগটুইয়ে তৃণমূলের পঞ্চায়েত উপপ্রধান ভাদু শেখ খুনের পর ১১ জনকে জীবন্ত পুড়িয়ে মারে ভাদুর অনুগামীরা। ঘটনার ৩ দিন পর রামপুরহাটে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিহতদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ ও ১ জনের চাকরির প্রতিশ্রুতি দেন তিনি। সঙ্গে বাড়ি তৈরির জন্য ১ লক্ষ টাকা করে দেওয়ার ঘোষণা করেন তিনি।

 

বাংলার মুখ খবর

Latest News

বিদ্যুৎ–বিভ্রাট নিয়ে জনতা–পুলিশ খণ্ডযুদ্ধ, মালদায় আক্রান্ত পুলিশ, গুলিতে আহত ২ ২৬ তম জন্মদিনে শিরডির সাই বাবার মন্দিরে ইশান! দলে কি ফের জায়গা করতে পারবেন? সন্দেশখালি এখন অতীত! বিজেপির বৈঠকেও দেখা মিলল না রেখা পাত্রের বিদেশ যাওয়ার স্বপ্ন পূরণ হতে পারে, বিয়ের প্রস্তাবও আসতে পারে! লাকি কারা? আমেরিকায় T20 বিশ্বকাপ আয়োজন করে বিরাট ক্ষতি ICC-র, টাকার অঙ্ক চমকে দেবে- রিপোর্ট লক্ষ্মীবারে ঘরে লক্ষ্মী আসার খবর দিলেন আলি ফজল, মা হলেন অভিনেত্রী রিচা চড্ডা! বঙ্গোপসাগরে তৈরি হয়ে গেল নিম্নচাপ, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস কখন থেকে? ভারী বৃষ্টি শুরু হওয়ার আগেই দত্তাবাদে রাস্তায় ধস, গাড়ি নামল জলে বাবা বিরাটের কোলে ছোট্ট অকায়, প্রথমবার দেখা গেল অনুষ্কার সদ্যোজাত ছেলেকে ট্রাম্পের VP প্রার্থী জেডি ভান্সের সঙ্গে কীভাবে প্রেম ভারতীয় বংশোদ্ভূত ঊষার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.