বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Load shedding: দেশে 'এক নম্বর' হলেও জেলায়-জেলায় এত লোডশেডিং কেন? বৃষ্টিকে দুষলেন মন্ত্রী

Load shedding: দেশে 'এক নম্বর' হলেও জেলায়-জেলায় এত লোডশেডিং কেন? বৃষ্টিকে দুষলেন মন্ত্রী

বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস

এদিন উত্তরবঙ্গের সমস্যা প্রসঙ্গে অরূপ বিশ্বাস জানান, পুজোর আগে বৃষ্টি হয়। কিন্তু এ বছর সেভাবে বৃষ্টি হয়নি তার ওপর ট্রান্সফর্মার বদল করা হচ্ছে। সেই কারণে এই সমস্যা হচ্ছে। উল্লেখ্য, গত কয়েকদিন ধরে পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, নদিয়া প্রভৃতি জেলায় লোডশেডিংয়ের সমস্যা হচ্ছে।

ভাদ্রের গরমে নাজেহাল রাজ্যবাসী। তারইমধ্যে গত কয়েকদিনের লোডশেডিং অস্বস্তি আরও বহুগুণে বাড়িয়ে দিয়েছে। এ নিয়ে রাজ্য সরকারকে তীব্র আক্রমণ করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সমস্যা সমাধান না হলে তিনি রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার অফিসে ধরনায় বসার হুঁশিয়ারি দিয়েছিলেন। এবার লোডশেডিং নিয়ে মুখ খুললেন রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস। শুক্রবার জলপাইগুড়ি ধুপগুড়িতে তিনি জানান, ট্রান্সফর্মার বদল করা হচ্ছে বলে এই সমস্যা হচ্ছে।

আরও পড়ুন: 'সমস্যা মেটান,' লোডশেডিং রুখতে এবার CESC-কে ধমক বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসের

উত্তরবঙ্গের সমস্যা প্রসঙ্গে অরূপ বিশ্বাস জানান, পুজোর আগে বৃষ্টি হয়। কিন্তু এ বছর সেভাবে বৃষ্টি হয়নি তার ওপর ট্রান্সফর্মার বদল করা হচ্ছে। সেই কারণে এই সমস্যা হচ্ছে। উল্লেখ্য, গত কয়েকদিন ধরে পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, নদিয়া, দক্ষিণ ২৪ পরগনা, কোচবিহার, জলপাইগুড়ি প্রভৃতি জেলায় লোডশেডিংয়ের সমস্যা হচ্ছে। আর তার প্রতিবাদে জায়গায় জায়গায় বিক্ষোভ, অবরোধ করছেন স্থানীয়রা। তবে মন্ত্রীর বক্তব্য অনুযায়ী, বৃষ্টি কম হওয়া এবং ট্রান্সফর্মার বদলের ফলে এই সমস্যা হচ্ছে।  

প্রসঙ্গত,  মালদার পুরাতন মালদা ব্লকের নিত্যানন্দপুরে বেশ কিছু দিন ধরে ঘনঘন লোডশেডিং হচ্ছে। তার উপরে তিনদিন ধরে বিদ্যুৎহীন রয়েছে গোটা গ্রাম। সেখানে বিদ্যুৎ দফতরের কর্মীরা গেলে তাঁদের ঘিরে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। দিনভর বিদ্যুৎ দফতরের একটি গাড়ি এবং কর্মীদের আটকে রাখেন গ্রামবাসীরা। পুরাতন মালদা ব্লকের নিত্যানন্দপুর, নাগেশ্বরপুর এবং সাহাপুর এলাকায় কয়েকদিন ধরে বিদ্যুৎ না থাকার অভিযোগ তোলেন স্থানীয়রা। ঘটনাস্থলে পুলিশ গেলে পুলিশকে ঘিরেও বিক্ষোভ দেখান গ্রামবাসীরা।

অন্যদিকে, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলাতেও একই অবস্থা। সেখানে বিভিন্ন গ্রামে গত কয়েকদিনে রাত থেকে দফায় দফায় লোডশেডিং হওয়ার ফলে বিপর্যস্ত ঝাড়গ্রাম জেলার জনজীবন। প্রবল গরমে হাঁসফাঁস অবস্থা জেলাবাসীদের। লোডশেডিংয়ের কবলে পড়ে কার্যত নাভিঃশ্বাস জেলার মানুষের। শুক্রবার রাতে সেখানে দফায় দফায় লোডশেডিং হয়েছে।  একদিকে দফায় দফায় লোডশেডিং, অন্যদিকে প্রবল হাঁসফাঁস গরমে প্রাণ ওষ্ঠাগত হয়ে পড়ে জেলার মানুষের। বহু ক্ষেত্রে বিদ্যুৎ না থাকায় পানীয় জলের সরবরাহ বন্ধ হয়ে যায়। 

বাংলার মুখ খবর

Latest News

লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’ ২ লাখে কিডনি বিক্রি! বেআইনি অঙ্গ প্রতিস্থাপন চক্রে জড়িত থাকায় ধৃত ৫ বাংলাদেশি কথা অমান্য করে জামাইবাবুর সঙ্গে মেলায় তরুণী, ভিডিয়ো কলে আত্মহত্য়া প্রেমিকের

Latest IPL News

জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.