বাংলা নিউজ > ক্রিকেট > রশিদ খানের নেতৃত্বে T20I World Cup 2024-এর জন্য দল ঘোষণা করল আফগানিস্তান, সুযোগ পেলেন তরুণ ইসহাক-খারোতি

রশিদ খানের নেতৃত্বে T20I World Cup 2024-এর জন্য দল ঘোষণা করল আফগানিস্তান, সুযোগ পেলেন তরুণ ইসহাক-খারোতি

রশিদ খানের নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করল আফগানিস্তান (ছবি-এক্স)

আফগানিস্তান ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাদের দল ঘোষণা করেছে। দলের অধিনায়ক করা হয়েছে রশিদ খানকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আফগানিস্তানের স্কোয়াডে সুযোগ পেয়েছেন ১৫ জন খেলোয়াড়। তিনজন খেলোয়াড়কে রিজার্ভে রাখা হয়েছে।

আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ১ জুন থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ অনুষ্ঠিত হতে চলেছে। এবার ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ২০টি দল অংশ নিচ্ছে। দলগুলোকে পাঁচটি করে গ্রুপে ভাগ করা হয়েছে। এখন আফগানিস্তান ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাদের দল ঘোষণা করেছে। দলের অধিনায়ক করা হয়েছে রশিদ খানকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আফগানিস্তানের স্কোয়াডে সুযোগ পেয়েছেন ১৫ জন খেলোয়াড়। তিনজন খেলোয়াড়কে রিজার্ভে রাখা হয়েছে।

আরও পড়ুন… হার্দিককে নিয়েই হয়েছিল আসল লড়াই, রিঙ্কুর তো ভাগ্যটাই খারাপ- সামনে এল দল নির্বাচনের আসল গল্প

দলে অনেক পরিবর্তন করা হয়েছে

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে দলে অনেক পরিবর্তন করেছে আফগানিস্তান। যার মধ্যে করিম জানাত, মহম্মদ ইসহাক ও নূর আহমেদকে দলে রাখা হয়েছে। যেখানে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে আফগানিস্তানের অধিনায়কত্ব করা হাশমতউল্লাহ শাহিদি দলে জায়গা পাননি। তিনি ২০২২ সালে আফগানিস্তানের হয়ে শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে রশিদ খানের হাতে।

আরও পড়ুন… শুভমন গিলকে টপকে কী করে ভারতীয় দলে জায়গা করলেন যশস্বী জয়সওয়াল? সামনে এল আসল কারণ

আয়ারল্যান্ডের বিরুদ্ধে অভিষেক হওয়া খেলোয়াড় সুযোগ পেয়েছেন

এই বছর আয়ারল্যান্ডের বিরুদ্ধে আফগানিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় নাঙ্গিয়াল খারোতির। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজে মুগ্ধ করেছেন এই ২০ বছর বয়সি খেলোয়াড়। সেই সিরিজে, নাঙ্গিয়াল তিন ম্যাচে মাত্র ৫.৯০ ইকোনমিতে পাঁচ উইকেট নিয়েছিলেন। ২০২০ এবং ২০২২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আফগান দলে থাকা মহম্মদ ইসহাকও সুযোগ পেয়েছেন।

আরও পড়ুন… BANW vs INDW 2nd T20I: ৪৭ রান করেও জিতল ভারত! বৃষ্টি-বিঘ্নিত ম্যাচে ১৯ রানে হারাল বাংলাদেশ

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে, মুজিব উর রহমান, নূর আহমেদ, নাঙ্গিয়াল খারোতি এবং অভিজ্ঞ মহম্মদ নবির সমর্থনে রশিদকে আফগান দলে স্পিন বিভাগের নেতৃত্ব দিতে দেখা যাবে। নবীন-উল-হক, ফরিদ আহমেদ এবং ফজলহক ফারুক তাদের জায়গা ধরে রেখেছেন এবং আফগানিস্তানের ফাস্ট বোলিং লাইন আপ তৈরি করেছেন।

দেখে নিন ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আফগানিস্তানের দল:

রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, আজমাতউল্লাহ উমরজাই, নাজিবুল্লাহ জাদরান, মহম্মদ ইসহাক, মহম্মদ নবি, গুলবাদিন নায়েব, করিম জানাত, নাঙ্গিয়াল খারোতি, মুজিব উর রহমান, নূর আহমেদ, নবীন-উল হক, ফজলহক ফারুকী, ফরিদ আহমেদ মালিক।

রিজার্ভ: সাদিক অটল, হযরতউল্লাহ জাজাই, সেলিম সাফি

ক্রিকেট খবর

Latest News

বিটিভির অফিসে আগুন ধরালেন আন্দোলনকারীরা, কোটা বিরোধিতায় রক্তাক্ত বাংলাদেশ ওমানের উপকূলে ডুবে যাওয়া জাহাজের ৯ জনকে উদ্ধার ভারতীয় নৌসেনার! দেখুন ভিডিয়ো শ্রাবণে শিবের আরাধনার মাসে বাড়িতে কোন কোন গাছ লাগানো শুভ? জানুন বাস্তুমত ‘‌লোডশেডিংয়ের সঙ্গে মালদার ঘটনার কোনও সম্পর্ক নেই’‌, জবাব দিলেন বিদ্যুৎমন্ত্রী মোহনবাগানের পর এবার ঝাঁপাল লাল-হলুদও, সৌরভকে ভারত গৌরব দেওয়ার ঘোষণা ইস্টবেঙ্গলের মালদার মানিকচকে গুলি চালিয়েছে পুলিশ, মেনে নিলেন পুলিশ সুপার, বিদ্যুৎ চেয়ে বুলেট! মুছলেন ‘সেনগুপ্ত’ পদবি, বরের ছবি! যিশু-নীলাঞ্জনার ২০ বছরের বিয়ে ভাঙছে? অনলাইনে অর্ডার করা ‘আমূল বাটার মিল্ক’র প্যাকেটে কিলবিল করছে সাদা পোকা! এরপর? ‘‌এখানকার মানুষের কাজ আটকে যেতে দেব না’‌, বহরমপুরে এসেই অঙ্গীকার স্মরণ পাঠানের আগামিকাল কাদের জন্য ভালো হবে? কারা ভালো খবর পেতে পারেন? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.