বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পারুইয়ের পর নলহাটিতে ব্যাঙ্কে ডাকাতির চেষ্টা, জানলা ভেঙে প্রবেশ দুষ্কৃতীদের

পারুইয়ের পর নলহাটিতে ব্যাঙ্কে ডাকাতির চেষ্টা, জানলা ভেঙে প্রবেশ দুষ্কৃতীদের

ব্যাঙ্ক ডাকাতির চেষ্টা। প্রতীকী ছবি

আজ শনিবার ছুটির দিন থাকায় ব্যাঙ্ক বন্ধ ছিল। তবে স্থানীয়রা সকালে উঠেই লক্ষ্য করেন ব্যাঙ্কের জানালা ভাঙা রয়েছে। তখনই খবর দেওয়া হয় পুলিশে। এদিকে ব্যাঙ্ক ছুটি থাকায় পুলিশ ফোনে ব্যাঙ্কের আধিকারিকদের ঘটনাস্থলে ডেকে পাঠায়। 

বীরভূমের পারুইয়ের পর এবার নলহাটি। ব্যাঙ্কের জানালা ভেঙে ডাকাতির চেষ্টা করল দুষ্কৃতীরা। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনাটি ঘটেছে বীরভূমের নলহাটি থানার কলিঠা গ্রামে। একটি গ্রামীণ ব্যাঙ্কের জানালা ভেঙে দুষ্কৃতীরা ডাকাতির করার চেষ্টা করে বলে অভিযোগ উঠেছে। উল্লেখ্য, দিন দুয়েক আগেই বীরভূমের পারুইয়ে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে প্রায় একই কায়দায় ডাকাতির চেষ্টার ঘটনা ঘটেছিল। তারপরে ফের এই ধরনের ঘটনায় ব্যাঙ্কগুলির নিরাপত্তা নিয়ে উঠছে বড়সড় প্রশ্ন।

আরও পড়ুন: পুরুল্যার হুড়ায় ব্যাঙ্ক ডাকাতির চেষ্টা, অ্যালার্ম বাজতেই চম্পট দিল দুষ্কৃতীরা

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আজ শনিবার ছুটির দিন থাকায় ব্যাঙ্ক বন্ধ ছিল। তবে স্থানীয়রা সকালে উঠেই লক্ষ্য করেন ব্যাঙ্কের জানালা ভাঙা রয়েছে। তখনই খবর দেওয়া হয় পুলিশে। এদিকে ব্যাঙ্ক ছুটি থাকায় পুলিশ ফোনে ব্যাঙ্কের আধিকারিকদের ঘটনাস্থলে ডেকে পাঠায়। পরে ব্যাঙ্কের আধিকারিকদের নিয়ে পুলিশ ব্যাঙ্কের ভিতরে ঢুকে দেখতে পায় সবকিছু ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। ব্যাঙ্কের বেশ কয়েকটি আলমারি খোলা ছিল। কাগজপত্র ছড়িয়ে ছিটিয়ে পড়েছিল। তাছাড়া ক্যাশিয়ারের ড্রয়ারও খোলা হয়েছিল। তবে ব্যাঙ্কের ভল্টটি মজবুত থাকায় তা খুলতে পারেনি ডাকাত দল। সে ক্ষেত্রে দুষ্কৃতীরা ক্যাশিয়ারের ড্রয়ার থেকে চাবি খোঁজার চেষ্টা করতে পারে বলে মনে করছে পুলিশ। এমন ঘটনায় শোরগোল পড়ে যায় গোটা এলাকায়।

এই ঘটনায় পুলিশ ব্যাঙ্কে থাকা সিসিটিভি ফুটেজ উদ্ধার করেছে। এছাড়াও ব্যাঙ্কের ভিতর থেকে দুটি শাবল উদ্ধার হয়েছে। পুলিশের অনুমান, শাবল দিয়ে জানালা ভেঙে ভিতরে প্রবেশ করেছিল দুষ্কৃতীরা। পরে তারা ভল্টটি ভাঙার চেষ্টা করে। কিন্তু তাতে তারা ব্যর্থ হয়। যদিও ব্যাঙ্কের আধিকারিকরা জানান,  টাকা চুরি করতে পারেনি দুষ্কৃতীরা। তবে সব নথিপত্র আছে কিনা তা কাজ করার সময় বোঝা যাবে। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন প্রথম বিষয়টি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের এক কর্মীর নজরে আসে। এই ব্যাঙ্কের ঠিক পাশে রয়েছে ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি। সেখানে সকালে কাজ করতে এসেই তিনি ব্যাঙ্কের জানালা ভাঙা অবস্থায় দেখেন। তখনই তিনি এলাকার বাকি লোকজনকে বিষয়টি জানান পরে তারা পুলিশের খবর দেন। উল্লেখ্য, বৃহস্পতিবার পারুই থানার অন্তর্গত মঙ্গলডিহি গ্রামের রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের দেওয়ালে গর্ত করে ডাকাতির চেষ্টার ঘটনা ঘটেছিল। সে ক্ষেত্রেও টাকা-পয়সা চুরি করতে পারেনি দুষ্কৃতীরা। ফলে সেই ঘটনার সঙ্গে এই দিনের ঘটনার কোনও যোগ রয়েছে কিনা খতিয়ে দেখছে পুলিশ।

 

বাংলার মুখ খবর

Latest News

ঘূর্ণাবর্ত থেকে এসেছে অক্ষরেখা! আরও ৪ দিন ভারী বৃষ্টি বাংলায়, কোথায় জেলায় বেশি? বিশ্বকাপে পন্টিংয়ের বাজি স্বদেশী হেডের সঙ্গে এই ভারতীয়… তবে বিরাট কোহলি নয়! 'নোনা জলে সোনা ফলে' শেখ শাহজাহানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি গরমে সব সময় ক্লান্ত লাগছে? জলখাবারে খান এইসব খাবার, সারাদিন এনার্জি থাকবে তুঙ্গে লেপ - তোশক - বালিশ নিয়ে যাওয়া যাবে না স্বর্গে, নির্দেশ জারি করল কলকাতা পুরসভা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গবেষিকার মৃত্যুতে ১৩ দিন পর গ্রেফতার অভিযুক্ত অধ্যাপক Wheat Production: গম উৎপাদনের ক্ষেত্রে মধ্যপ্রদেশএগিয়ে কেন IPL 2024: ব্যর্থ ব্যাটাররা,মায়াঙ্কের চোট,মালিক-রাহুল বিতর্ক- কোন কারণে ডুবল LSG? পাকিস্তানকে কাঁদিয়ে দ্রুততম ১০০ ODI উইকেটের নজির সোফির, ভাঙলেন ২১বছর আগের রেকর্ড পুরসভার জল খেতে বারণ করা হয়েছে, পানীয় কিনতে দোকানের সামনে লম্বা লাইন শিলিগুড়িতে

Latest IPL News

সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.