বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Loksabha poll 2nd phase: বালুরঘাটের বুথে BSF ছিল না, ভোটারদের ভয় দেখানোর অভিযোগ খণ্ডন করে জবাব বাহিনীর

Loksabha poll 2nd phase: বালুরঘাটের বুথে BSF ছিল না, ভোটারদের ভয় দেখানোর অভিযোগ খণ্ডন করে জবাব বাহিনীর

বালুরঘাটের বুথে BSF ছিল না, ভোটারদের ভয় দেখানোর অভিযোগ খণ্ডন করে জবাব বাহিনীর (PTI)

বালুরঘাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত ওই বুথে বিএসএফের দ্বারা ভয় দেখানোর অভিযোগ সংক্রান্ত বিষয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে তৃণমূল কংগ্রেস।অভিযোগ তোলা হয়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সতর্ক করেছিলেন বিএসএফ ভোটারদের ভয় দেখানোর চেষ্টা করছে। 

গতকাল দ্বিতীয় দফার নির্বাচনে বিএসএফের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছিল তৃণমূল কংগ্রেস। তাদের অভিযোগ ছিল, বালুরঘাটের একটি বুথে বিএসএফ জওয়ানরা ভোটারদের ভয় দেখিয়ে ভোটকে প্রভাবিত করার চেষ্টা করছে। সেই সংক্রান্ত অভিযোগ পুরোপুরি নস্যাৎ করল বিএসএফ। তাদের দাবি, তৃণমূলের তরফে যে বুথে এই ধরনের অভিযোগ তোলা হয়েছে সেই বুথে বিএসএফের কোনও জওয়ান মোতায়েন ছিল না। তাহলে কীভাবে বিএসএফের জওয়ানরা ভোটারদের ভয় দেখালেন? তাই নিয়ে উঠেছে প্রশ্ন।

আরও পড়ুন: ‘‌প্রচুর বুথে পুনর্নির্বাচন হওয়া দরকার’‌, ভোট মিটতেই সুর চড়ালেন বিজেপি প্রার্থী

বালুরঘাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত ওই বুথে বিএসএফের দ্বারা ভয় দেখানোর অভিযোগ সংক্রান্ত বিষয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে তৃণমূল কংগ্রেস। সেই পোস্টে তৃণমূল কংগ্রেসের অভিযোগ তোলা হয়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সতর্ক করেছিলেন বিএসএফ ভোটারদের ভয় দেখানোর চেষ্টা করছে, অথচ নির্বাচন কমিশন তাতে নীরব দর্শকের ভূমিকা পালন করছে। এবার মুখ্যমন্ত্রীর সেই অভিযোগ প্রমাণিত হল। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক নিয়ন্ত্রিত বিএসএফ বালুরঘাটে ভোটারদের হুমকি দিচ্ছে, তাদের নানাভাবে হেনস্থা করছে। তৃণমূলের অভিযোগ, বালুরঘাটের বাতুন গ্রাম পঞ্চায়েতের ২০২ নম্বর বুথে ভোটারদের হুমকি দেওয়ার পাশাপাশি হেনস্থা করে বিএসএফ। এই ঘটনায় নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করে পদক্ষেপ করার আর্জি জানায় তৃণমূল কংগ্রেস।

বিএসএফের বিরুদ্ধে এমন অভিযোগ ওঠায় কার্যত শোরগোল পড়ে যায়। এর পরে পালটা বিএসএফের তরফে এটি প্রেস বিবৃতি জারি করে তৃণমূলে যাবতীয় অভিযোগ খণ্ডন করা হয়। বিএসএফের তরফে দাবি করা হয়েছে, তৃণমূলের তরফে যে অভিযোগ তোলা হচ্ছে সেই অভিযোগ পুরোপুরি ভিত্তিহীন। কারণ বাতুন গ্রাম পঞ্চায়েতের ২০২ নম্বর বুথে বিএসএফের কোনও জওয়ান মোতায়েন ছিল না। সুতরাং এই অভিযোগ পুরোপুরি মৃত্যু মিথ্যা। 

এর পাশাপাশি বিএসএফ আরও জানায়,অবাধ এবং সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশন তাদের যে নির্দেশ দিয়েছে সেই নির্দেশ পালন করতে বিএসএফ কঠোরভাবে প্রতিশ্রুতিবদ্ধ। প্রসঙ্গত, গতকাল শুক্রবার দ্বিতীয় দফার ভোট হয়েছে রাজ্যের তিনটি কেন্দ্রে। সেগুলি হল জলপাইগুড়ি, বালুরঘাট এবং রায়গঞ্জ। দ্বিতীয় দফার ভোটে বড়সর কোনও অশান্তির খবর না পাওয়া গেলেও বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

ধনু ,মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কাদের ভাগ্য খুলছে? রইল ১৭ জুনের রাশিফল ইদ উল আদাহ ২০২৪ এর শুভেচ্ছা ঝটপট পাঠিয়ে নিন প্রিয়জনকে, রইল ১৫ মেসেজ টসে জিতল Netherlands , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে লাকি কারা? রইল ১৭ জুন সোমবারের রাশিফল 12 ওভার শেষে Bangladesh-র স্কোর 63/6 মেষ, বৃষ, কর্কট, মিথুনের মধ্যে আজ কারা লাকি! সোমবার ১৭ জুনের রাশিফল দেখে নিন পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয়

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.