বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাগডোগরা–ঘোষপুকুর জাতীয় সড়ক বন্ধ রয়েছে, বিকল্প পথেই যাতায়াত করতে হবে

বাগডোগরা–ঘোষপুকুর জাতীয় সড়ক বন্ধ রয়েছে, বিকল্প পথেই যাতায়াত করতে হবে

বাগডোগরা–ঘোষপুকুর জাতীয় সড়ক

৩১ নম্বর জাতীয় সড়ক গুরুত্বপূর্ণ রাস্তা। জাতীয় সড়ক পশ্চিমবঙ্গ ও সিকিমের মধ্যে গিয়েছে। সেভকের কাছে ৩১ নম্বর জাতীয় সড়ক থেকে শুরু হয়ে সিকিমে প্রবেশ করে। গ্যাংটক পর্যন্ত গিয়েছে। সুতরাং দিন–রাত কয়েক হাজার গাড়ি যাতায়াত করে এখান দিয়ে। এই রাস্তা পৌঁছতে বাগডোগরা–ঘোষপুকুর জাতীয় সড়ক ব্যবহার করা হয়।

একটা রাত কেটেছে। আর একটা রাত বাকি। কিন্তু ওই রাস্তায় রাতেও গাড়ি চলাচল করে। সেই পথ পর পর দু’‌দিন বন্ধ থাকছে। একটা রাত গতকাল কেটে গিয়েছে। আজ, মঙ্গলবার রাত কাটা বাকি। তারপর স্বাভাবিক হবে কিনা পথ সেটা সময় বলবে। আপাতত বাগডোগরা–ঘোষপুকুর জাতীয় সড়ক বন্ধ থাকছে। সোমবার ও মঙ্গলবার কয়েক ঘণ্টার জন্য বন্ধ রাখা হচ্ছে এই সড়ক। সোমবার তো কেটেই গিয়েছে। বাকি রইল মঙ্গলবার। এখানে রেলের কাজ চলছে। আর তাই এই রাস্তায় সবরকম যান চলাচল বন্ধ রাখা হচ্ছে। এই কাজ সঠিকভাবে শেষ করার জন্য যান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে রেলের এই কাজের জন্য বাগডোগরা–ঘোষপুকুর জাতীয় সড়ক কয়েক ঘণ্টার জন্য বন্ধ রাখা হচ্ছে। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত এই সড়ক দিয়ে কোনও যান চলাচল বন্ধ করবে না। তার মধ্যে সোমবার রাত নির্বিঘ্নেই কেটেছে। আসলে সপ্তাহের মধ্যে এমন কাজ রাস্তায় হলে বেশ অসুবিধায় পড়তে হয়। আর বিশেষ করে যে পথ পর্যটনের সঙ্গে জড়িয়ে আছে সেখানে তো দিন–রাত গাড়ি চলবেই। আর সেটা বন্ধ রাখা হলে নাকাল হতে হয় বিপুল পরিমাণ মানুষজনকে। তবে এখানে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত গাড়ি ছাড় পাবে বলে খবর। আর বিকল্প পথ হিসাবে ফাঁসিদেওয়া–ঘোষপুকুর সড়ক দিয়ে গাড়ি চলাচল করতে পারবে। মুশকিল একটাই, সেটা যদি পর্যটকদের গাড়ি হয় তাহলে কেউ কেউ বাড়তি ভাড়া দাবি করতে পারেন।

অন্যদিকে বাগডোগরা বিহার মোড় ৩১ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণ করার কাজ চলছে। এখানের পথ সম্প্রসারণ করে ফোর লেন রাস্তা নির্মাণ করা হচ্ছে। আবার এখানেই গুরুদ্বারের পাশে একটি রেলের ওভার ব্রিজ নির্মাণ করা হচ্ছে। আর এই কাজের জন্যই বাগডোগরা–ঘোষপুকুর জাতীয় সড়ক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ এই জাতীয় সড়কের উপর লোহার বিম বসানোর কাজ হচ্ছে। তাই যাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে এখানে যান চলাচল বন্ধ রাখা হচ্ছে। এটা অনেকটাই ঝুঁকিপূর্ণ কাজ। তাই কাজের সময় গাড়ি চলাচল সম্ভব নয়। গাড়ি চললে পথ দুর্ঘটনা ঘটে যাওয়ার আশঙ্কা থাকছে।

আরও পড়ুন:‌ সিঙ্গুর মামলার রায়কে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে রাজ্য, সরে দাঁড়ালেন বিচারপতি

এছাড়া ৩১ নম্বর জাতীয় সড়ক গুরুত্বপূর্ণ রাস্তা। এই জাতীয় সড়ক পশ্চিমবঙ্গ ও সিকিমের মধ্যে দিয়ে গিয়েছে। সেভকের কাছে ৩১ নম্বর জাতীয় সড়ক থেকে শুরু হয়ে সিকিমে প্রবেশ করে। গ্যাংটক পর্যন্ত গিয়েছে এই রাস্তা। সুতরাং দিন–রাত কয়েক হাজার গাড়ি যাতায়াত করে এখান দিয়ে। আর এই রাস্তায় পৌঁছতে বাগডোগরা– ঘোষপুকুর জাতীয় সড়ক ব্যবহার করা হয়। ২০২৩ সালে সিকিম ধসের জেরে এই রাস্তার একাংশ ভেঙে পড়ে। শিলিগুড়ির সঙ্গে সিকিম, ডুয়ার্স এবং দার্জিলিংয়ের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এমনকী সেবক কালীবাড়ির কাছে ও সেবক করোনেশন সেতুর কাছে ধসের ঘটনায় চাপে পড়ে যান মানুষজন। তখন শিলিগুড়ি থেকে সিকিম যোগাযোগ বন্ধ হয়ে যায়।

বাংলার মুখ খবর

Latest News

পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি! 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন রকি-রানির পর নতুন ছবির ঘোষণা পরিচালক করণের, শাহরুখ-কাজল ফিরবে? প্রশ্ন নেটপাড়ার জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ রুচক রাজযোগে ৬ রাশি হবে ভাগ্যবান, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘দোস্তানা ২’-র কাজ মাঝ পথে বন্ধ হওয়া কার দোষে? করণ-কার্তিককে নিয়ে সরব জাহ্নবী ‘এক্স’ ফ্যাক্টর বোলার রাসেল! IPL জিততে কোন ৫ কাজ করা উচিত KKR-র? হাতে কম সুযোগ রাতের দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড শিশু হাসপাতালে, উদ্ধার ১১ সদ্যোজাত

Latest IPL News

'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.