বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Nilganj Blast: 'বেআইনি বাজি কারখানা নিয়ে অভিযোগ করলেই ভুয়ো মামলা দিয়ে তুলে নিয়ে যায় পুলিশ'

Nilganj Blast: 'বেআইনি বাজি কারখানা নিয়ে অভিযোগ করলেই ভুয়ো মামলা দিয়ে তুলে নিয়ে যায় পুলিশ'

বিস্ফোরণের তীব্রতায় টালির চালের মাথায় উড়ে গিয়ে পড়েছে দেহ। 

নীলগঞ্জে তৃণমূল ও পুলিশের মদতে চলছে একের পর এক বেআইনি বাজি কারখানা, দাবি স্থানীয়দের। 
  • বিরোধিতা করলেই তুলে নিয়ে গিয়ে মারধর করে তৃণমূল, ভুয়ো মামলা দিয়ে জেলে ঢোকায় পুলিশ, অভিযোগ করলেন স্থানীয় যুবারা। 
  • বারাসতের নীলগঞ্জের মোজপোলে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণে পুলিশ ও শাসকদল তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন স্থানীয়রা। এলাকাবাসীর দাবি, পুলিশকে বারবার জানিয়েও কোনও কাজ হয়নি। সঙ্গে তারা জানিয়েছেন, বেআইনি বাজি কারখানা নিয়ে অভিযোগ জানাতে পালটা অভিযোগকারীকেই ভুয়ো মামলা দিয়ে জেলে ঢুকিয়ে দেয় পুলিশ।

    স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গোটা এলাকা বারুদের স্তূপ হয়ে রয়েছে। পুরো বিষয়টাই জানে পুলিশ ও স্থানীয় তৃণমূল নেতৃত্ব। জানেন বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী রথীন ঘোষও। তাদের মদত ও বিনিয়োগ রয়েছে এই বাজি কারখানায়।

    স্থানীয় যুবকরা জানাচ্ছেন, বাজি কারখানার বিরুদ্ধে সোচ্চার হয়ে শাসকদলের রোষে পড়তে হয়েছে। হুমকি, তুলে নিয়ে গিয়ে মারধর, বাড়ি ভাঙচুর কিছুই বাদ যায়নি। তাঁরা জানান, বেআইনি বাজি কারখানার অভিযোগ জানালে স্থানীয়দের বিরুদ্ধে ভুয়ো মামলা করে পুলিশ। কাউকে গাঁজা কেস, কাউকে ধর্ষণের অভিযোগে মাসের পর মাস জেলে ভরে রাখে। আতঙ্ক এতটাই গভীর যে কারা এই কাজে যুক্ত বিস্ফোরণের পরও তাদের নাম মুখে নিচ্ছেন না স্থানীয়রা। তাদের দাবি, সংবাদমাধ্যম চলে গেলেই তাদের ওপরে হামলা হবে।

    রবিহার সকাল ১০টা ৩০ মিনিট নাগাদ নীলগঞ্জের মোজপোলে বেআইনি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতায় উড়ে গিয়েছে গোটা একটি বাড়ি। আসেপাশের ৪ – ৫টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয়দের দাবি, ঘটনায় অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। তবে এখনো পর্যন্ত ৮টি দেহ উদ্ধার হয়েছে বলে জানিয়েছে দমকল। ঘটনাস্থলে পৌঁছেছে দমকল ও পুলিশ। বুলডোজার ও ক্রেন দিয়ে ধ্বংসস্তূপ সরানোর কাজ শুরু হয়েছে। ধ্বংসস্তূপের নীচে আরও দেহ আটকে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

     

    বাংলার মুখ খবর
    বন্ধ করুন

    Latest News

    আজ কারা ডেটে যেতে পারেন? দেখুন কী বলছে মাসের প্রথম দিনের প্রেম রাশিফল এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে শনিবারই নশিপুর সেতুর উদ্বোধন! কলকাতা থেকে উত্তরবঙ্গ যেতে ৩ ঘণ্টা কম লাগবে কেন খাবেন ড্রাগন ফল? রোজ খেলে কীই বা হবে? জানলে বিশ্বাস করতে পারবেন না তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি জামনগরে স্টেজ রিহার্সল শুরু রিহানার, কত নিচ্ছেন পপ তারকা আম্বানির বিয়েতে গাইতে? WPL-র এক ম্যাচে সব থেকে বেশি ছক্কা, শেফালি-মন্ধনার তাণ্ডবে ভাঙল সর্বকালীন রেকর্ড

    Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.