বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > North bengal Rain update: তিস্তায় হলুদ সংকেত, তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা, ভোটপর্বে ভাসতে পারে উত্তরবঙ্গ

North bengal Rain update: তিস্তায় হলুদ সংকেত, তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা, ভোটপর্বে ভাসতে পারে উত্তরবঙ্গ

জল বাড়ছে নদীতে

ভুটান পাহাড়ে ও সিকিমে টানা বৃষ্টি হলে তার প্রভাব পড়ে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। তার সঙ্গে উত্তরের একাধিক জেলায় শুরু হয়েছে অঝোর ধারায় বৃষ্টি।

প্রতিবার বর্ষা এলেই উত্তরবঙ্গে নদী তীরবর্তী এলাকার বাসিন্দাদের রাতের ঘুম চলে যায়। এবারও শুরু হয়ে গিয়েছে প্রবল বৃষ্টি। একদিকে পঞ্চায়েত ভোটপর্বের টানটান উত্তেজনা। অন্যদিকে নদীর জলবৃদ্ধির আতঙ্কে ভুগছেন উত্তরের একাধিক জেলার বাসিন্দারা। ইতিমধ্যেই তিস্তা, জলঢাকা সহ একাধিক নদীর জল বাড়তে শুরু করেছে।

এদিকে ভুটান পাহাড়ে ও সিকিমে টানা বৃষ্টি হলে তার প্রভাব পড়ে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। তার সঙ্গে উত্তরের একাধিক জেলায় শুরু হয়েছে অঝোর ধারায় বৃষ্টি। জলপাইগুড়ি ফ্লাড কন্ট্রোল জানিয়েছে, তিস্তায়(১৮.০৬.২৩) তারিখে অসংরক্ষিত এলাকায় হলুদ সংকেত জারি হয়েছিল। দোমহনি থেকে বাংলাদেশ সীমান্ত পর্যন্ত তিস্তার অংরক্ষিত এলাকায় হলুদ সংকেত জারি করা হয়েছিল। জলঢাকার এনএইচ ৩১ অসংরক্ষিত এলাকায় হলুদ সংকেত জারি করা হয়েছিল।

অন্যদিকে জলপাইগুড়ির ফ্লাড কন্ট্রোল বিভাগ সূত্রে খবর, আগামী তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরের একাধিক জেলায়।

সব মিলিয়ে রবিবার রাত থেকে উত্তরবঙ্গের জেলা গুলিতে অঝোর ধারায় বৃষ্টি হচ্ছে। রবিবার রাত থেকে সোমবার সকাল ৮ টা পর্যন্ত জলপাইগুড়ি এবং ডুয়ার্সের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাতের পরিমান, সেভক- ১৮১.৮ মিলিমিটার, জলপাইগুড়ি- ৬২.৬, আলিপুরদুয়ার -১৪০.২, কোচবিহার- ৫৫.৪, ধুপগুড়ি - ৬৪.৮, বাগরাকোট-১৪৫.৮, বক্সা-৯৬.২, কুমারগ্রাম-১৫৮.২, নাগরাকাটা- ২০৬.০, ডায়না- ১৯৯.০, বারোবিশা- ১৭৪.০ এবং ফালাকাটায় ৯৮.২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এদিকে ফ্লাড কন্ট্রোল দফতর সূত্রে খবর, এই বৃষ্টি আরও বাড়তে পারে। অন্য়দিকে ভুটান পাহাড়ে টানা বৃষ্টি হলে উত্তরের নদীগুলিতেও জল বাড়তে পারে। এর জেরে নদী তিরবর্তী এলাকার নীচু জায়গায় জল ঢুকে যেতে পারে। এদিকে এনিয়ে জেলা প্রশাসনও সতর্ক রয়েছে।

ইতিমধ্যেই জলপাইগুড়ি জেলা প্রশাসন সতর্ক রয়েছে। স্পিড বোট, ডুবুরি , দুর্যোগ ব্যবস্থাপন দফতরের কর্মীদের তৈরি রাখা হয়েছে। কোনওভাবেই যাতে বড় অঘটন ঘটে না যায় সেকারণে তৈরি রাখা হয়েছে যাবতীয় আপৎকালীন ব্যবস্থাকে।

তবে তার মধ্য়েই ভোটপর্ব জেলায় জেলায়। টান টান উত্তেজনা। রাজনৈতিক দলগুলির মধ্য়ে হিংসার ঘটনাও চলছে পুরোদমে। এসবের মধ্যেই বর্ষায় প্রচার মার খেতে পারে বলে মনে করছেন অনেকেই। অন্য়দিকে ভোট এলেই রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতা বাড়তে থাকে। রাজনৈতিক জমি দখলের জন্য লড়াই। এর জেরে কোনও গ্রাম ভাসলে দুর্গতরা কতটা সহায়তা পাবেন তা নিয়ে বড় প্রশ্ন উঠতে শুরু করেছে। সব মিলিয়ে এবার ভোটপর্বে ভাসতে পারে উত্তরবঙ্গ। এমনটাই মনে করছেন অনেকেই। তবে সেজন্য় তৈরি রয়েছে প্রশাসন।

 

বাংলার মুখ খবর

Latest News

লেজেন্ডস লিগের ফাইনালে ভারতকে জেতালেন ইরফান, কান্নাভেজা চোখে জড়িয়ে ধরলেন হরভজন অলিম্পিক্সের আগে বাস্টাডে ডাবলসে জয় দিয়ে কামব্যাক করলেন রাফায়েল নাদাল 'জনপ্রিয়তা ও ক্ষমতা পেলে লোকে ভাবে.…', বিরাটকে নিয়ে বোমা অমিতের, ‘রোহিত ওরকম নয়’ প্রতি বলে বিরাটকে আউট করতে পারব বলে মনে হত! ‘লড়াই’ নিয়ে মুখ খুললেন অ্যান্ডারসন ভারতের TT দলে আজব ঘটনা, খেলোয়াড়ের থেকে বেশি সাপোর্ট স্টাফ যাচ্ছেন অলিম্পিক্সে 'হ্যাঁ, আমরা সত্যিই...' শাম্মি কাপুরের সঙ্গে সত্যিই বিয়ে হয়েছিল আশা পারেখের! 8 ওভার শেষে San Francisco Unicorns-র স্কোর 82/1 মাত্র ১০ বছর বয়সেই ঋতুমতী হন রেণুকা, তারপরই একাকিত্বে ভুগতে শুরু করেন, কেন? পিছন থেকে জাপটে ‘কপিল দেব’, কুঠার হাতে নাচ ফিফা প্রেসিডেন্টের, আছেন হার্দিকও বয়সের ছুঁতোয় জিমিকে অবসর নিতে বাধ্য করা হল! স্টোকসদের তুলোধোনা প্রাক্তন তারকার

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.