বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পাকিস্তানে তৈরি হওয়া জাল নোট উদ্ধার বাংলায়, চক্রে জড়িতদের সন্ধানে নামল পুলিশ

পাকিস্তানে তৈরি হওয়া জাল নোট উদ্ধার বাংলায়, চক্রে জড়িতদের সন্ধানে নামল পুলিশ

পাকিস্তানে তৈরি হওয়া জাল নোট উদ্ধার বাংলায়, চক্রে জড়িতদের সন্ধানে নামল পুলিশ। ছবিটি প্রতীকী। (PTI)

পাকিস্তানের তৈরি হওয়া জাল নোট কাঁটাতার পেরিয়ে পৌঁছে যাচ্ছে পশ্চিমবাংলায়। দিন দুয়েক আগে এক মহিলাকে গ্রেফতার করতেই এমন তথ্য জানতে পারল পুলিশ।

পাকিস্তানের তৈরি হওয়া জাল নোট কাঁটাতার পেরিয়ে পৌঁছে যাচ্ছে পশ্চিমবাংলায়। দিন দুয়েক আগে এক মহিলাকে গ্রেফতার করতেই এমন তথ্য জানতে পারল পুলিশ। ধৃত মহিলার নাম সঞ্জীমা খাতুন। তিনি মালদহের কালিয়াচকের পুরাতন বাবুহাট এলাকার বাসিন্দা। জাল নোট নিয়ে যাওয়ার সময় ফারাক্কা ব্যারেজে ওই মহিলাকে হাতেনাতে গ্রেফতার করে পুলিশ।

জানা গিয়েছে, জালনোট পাচারের খবর পুলিশের কাছে আগেই ছিল। সেই কারণে শুক্রবার ফারাক্কা ব্যারেজে চেকিং চালানো হচ্ছিল। সেই সময় পুলিশের চোখে পড়ে একটি গাড়িতে মাঝখানের সিটে বসে রয়েছেন এক লাস্যময়ী মহিলা। আগেই পুলিশ জানতে পেরেছিল যে এই জালনোট পাচারের জন্য কোনও সুন্দরী মহিলাকে ব্যবহার করা হবে। ফলে গাড়িতে থাকা এক মহিলাকে দেখেই সন্দেহ হয় পুলিশের। আর তাকে তল্লাশি করতেই ব্যাগ থেকে বেরিয়ে আসে চার লক্ষ টাকার জাল নোট।

পুলিশ জানিয়েছে, ওই মহিলার ব্যাগ থেকে ৮ বান্ডিল ৫০০ টাকার নোট পাওয়া গেছে। প্রত্যেকটি বান্ডিলে ১০০ টি করে ৫০০ টাকার নোট ছিল। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে, ১২ বছর আগে বিয়ে হয়েছিল সঞ্জীমা খাতুনের। কিন্তু দু'বছরের মাথায় তাদের বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। সম্প্রতি তিনি এই পেশায় নেমেছেন। নিউ ফারাক্কা জংশন স্টেশন থেকে পাটনা যাওয়ার পরিকল্পনা ছিল ওই মহিলার। কিন্তু, তার আগেই সেই পরিকল্পনা বানচাল করল পুলিশ। শনিবার জঙ্গিপুর মহকুমা আদালতে পেশ করা হলে তার পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। পুলিশের অনুমান জিজ্ঞাসাবাদ করে এই চক্রের আরও কারা জড়িত আছে তা জানা যাবে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

আজ বিশ্ব প্রার্থনা দিবস, জানেন কেন এই দিনটি পালন করা হয়, এর গুরুত্বই বা কী মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মাসের প্রথম দিন? জানুন রাশিফল শুক্র থেকে বৃষ্টি শুরু বাংলায়; শনি, রবি ও সোমে ৪০ কিমিতে হবে ঝড়, কোথায় সতর্কতা? ক্রেডিট কার্ড থেকে পেটিএম ব্যাঙ্ক, GST- মার্চে টাকার কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? ‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.