বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bankura Kurmi News: মা দুর্গাকে নিয়ে আপত্তিকর মন্তব্য! কুড়মি নেতার বিরুদ্ধে ফুঁসছে জঙ্গলমহল

Bankura Kurmi News: মা দুর্গাকে নিয়ে আপত্তিকর মন্তব্য! কুড়মি নেতার বিরুদ্ধে ফুঁসছে জঙ্গলমহল

কুড়মি সম্প্রদায়এর এক নেতার বিরুদ্ধে এবার পালটা অভিযোগ। ফাইল ছবি (PTI Photo)  (PTI)

শুধু বাঁকুড়ায় নয়, পুরুলিয়া সদর, বলরামপুর, বাঘমুন্ডি সহ একাধিক থানায় অজিত মাহাতোর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। সামগ্রিক পরিস্থিতিতে এই মন্তব্যকে ঘিরে নানা কথা রটতে শুরু করেছে।

এবার বড় বিপাকে পড়লেন কুড়মি নেতা অজিত মাহাতো। তাঁর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ উঠেছে। তিনি নাকি দেবী দুর্গা সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছেন। সামনেই দুর্গা পুজো। গোটা বাংলায় শুরু হবে উৎসব। আর তার মধ্য়েই দেবী দুর্গাকে ঘিরে এই আপত্তিকর মন্তব্যের অভিযোগকে ঘিরে ইতিমধ্যে ক্ষোভে ফুঁসছে বাংলার বিভিন্ন প্রান্ত। ইতিমধ্যেই বাঁকুড়ার সিমলিপাল এলাকার বাসিন্দারা সোমবার সন্ধ্যায় এনিয়ে তীব্র প্রতিবাদ জানান। এমনকী অজিত মাহাতোর বিরুদ্ধে সিমলাপাল থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অজিত মাহাতোর গ্রেফতারির দাবিতেও সরব হয়েছেন তারা। 

তবে শুধু বাঁকুড়ায় নয়, পুরুলিয়া সদর, বলরামপুর, বাঘমুন্ডি সহ একাধিক থানায় অজিত মাহাতোর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। সামগ্রিক পরিস্থিতিতে এই মন্তব্যকে ঘিরে নানা কথা রটতে শুরু করেছে। এনিয়ে ভিডিয়ো ঘুরছে সোশ্য়াল মিডিয়ায়। তবে সেই ভিডিয়োর সত্য়তা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা। তবে এবার কীভাবে কুড়মি সম্প্রদায় ড্যামেজ কন্ট্রোল করে সেটাই দেখার।  

বাঁকুড়ার জঙ্গলমহলে এবার অজিত মাহাতোর বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ স্থানীয় অনেকেরই। তাঁদের দাবি এভাবে দেবী দুর্গার অপমান মানতে পারছি না। কারণ এতে আমাদের ভাবাবেগে আঘাত লেগেছে। আমরা এটা মানতে পারছি না। দেবী দুর্গাকে ঘিরে অনেকেরই আলাদা আবেগ রয়েছে। সেখানে আঘাত দেওয়াটা ঠিক নয়। 

আন্দোলনকারীদের দাবি গত ১৪ অক্টোবর কুড়মি নেতা অজিত মাহাতো একটা সভা থেকে দেবী দুর্গাকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন। এর জেরে অনেকের মনেই আঘাত লেগেছে। 

সব মিলিয়ে এবার আরও চাপে পড়লেন কুড়মি নেতা অজিত মাহাতো। তবে তাঁর তরফে কোনও বক্তব্য পাওয়া যায়নি। তবে এর জল যে অনেক দূর গড়াতে পারে বলে মনে করছেন অনেকেই। 

তবে সামগ্রিক পরিস্থিতিতে একদিকে যখন কুড়মি নেতা অজিত মাহাতোর বিরুদ্ধে অভিযোগ তখনই ফের সুর চড়াতে শুরু করেছেন তাঁরা। কুড়মি সংরক্ষণকে কেন্দ্র করে ফের তাঁরা বড় আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন। কিছুদিন এই আন্দোলন ঝিমিয়ে পড়েছিল। ফের নতুন করে এই আন্দোলন মাথাচাড়া দিতে শুরু করেছে। 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

পাকিস্তান সফরে যাবেন না গ্রিন! ভারতের বিরুদ্ধে গেমপ্ল্যান তৈরি করছে অস্ট্রেলিয়া ইজরায়েলে আছড়ে পড়া মিসাইলে নিহত ১ ভারতীয়, আহত ২, হামলার নেপথ্যে কারা? অর্ধেক টুর্নামেন্ট শেষে WPL-এর কমলা টুপি রয়েছে মন্ধনার মাথায়, দৌড়ে রয়েছেন কারা? তামিলনাড়ু হারতেই ক্যাপ্টেনের ওপর দায় চাপালেন কোচ, এসব কী চলছে, সরব কার্তিক অর্জুন সিংয়ের টিকিট ঠেকাতে পথে নামল সোমনাথ শ্যাম, ব্যারাকপুর জুড়ে তোলপাড় পথবাতিকে সঙ্গী করে পড়াশোনা চলছিল মেয়েটির, তিন ঘণ্টায় বিদ্যুৎ পৌঁছে দিলেন অরূপ নির্দেশ অনুযায়ী কাজ করতে না পারলে বদলি, কড়া বার্তা দিল নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ নতুন করে ৪% DA বাড়ছে এই রাজ্য সরকারি কর্মীদের! টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী স্বর্ণেন্দুকে রেজিস্ট্রি, নতুন ফ্ল্যাট! এবার ৫ বছরের জন্মদিন পালন ‘পাখি’ শ্রুতির ফ্রান্সই প্রথম গর্ভপাতের অধিকারকে দিল সাংবিধানিক বৈধতা, নারীর অধিকারে নয়া নজির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.