বাংলা নিউজ > ক্রিকেট > RR Beat LSG: দুই ক্যাপ্টেনের ডুয়েলে বাজিমাত স্যামসনের, রাহুলের লড়াই ব্যর্থ করে দুরন্ত জয় রাজস্থানের

RR Beat LSG: দুই ক্যাপ্টেনের ডুয়েলে বাজিমাত স্যামসনের, রাহুলের লড়াই ব্যর্থ করে দুরন্ত জয় রাজস্থানের

লখনউয়ের বিরুদ্ধে দাপুটে জয় রাজস্থানের। ছবি- পিটিআই।

Lucknow Super Giants vs Rajasthan Royals, IPL 2024: ব্যর্থ হল লোকেশ রাহুলের লড়াকু হাফ-সেঞ্চুরি, সঞ্জু স্যামসনের পালটা অর্ধশতরানে লখনউ সুপার জায়ান্টসকে হারাল রাজস্থান রয়্যালস।

চলতি আইপিএলে গড়গড়িয়ে ছুটছে রাজস্থান রয়্যালসের বিজয়রথ। শনিবার লখনউকে তাদের ঘরের মাঠে হারিয়ে দেন সঞ্জু স্যামসনরা। সেই সুবাদে আইপিএল ২০২৪-এর প্লে-অফের টিকিট কার্যত নিশ্চিত করে ফেলে রাজস্থান রয়্যালস।

শনিবার একানা স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে হোম টিম লখনউ সুপার জায়ান্টস। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৬ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। যদিও একসময় লখনউয়ের ২০০ টপকে যাওয়া কেবল সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছিল।

ক্যাপ্টেন লোকেশ রাহুল দায়িত্ব নিয়ে দলের ইনিংসকে টেনে নিয়ে যান। তিনি ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। রাহুল শেষমেশ ৪৮ বলে ৭৬ রান করে মাঠ ছাড়েন। তিনি ৮টি চার ও ২টি ছক্কা মারেন।

হাফ-সেঞ্চুরি করেন অভিজ্ঞ দীপক হুডাও। তিনি ৭টি বাউন্ডারির সাহায্যে ৩১ বলে ৫০ রান করে সাজঘরে ফেরেন। এছাড়া ৩ বলে ৮ রান করেন কুইন্টন ডি'কক। ৪ বল খেলেও খাতা খুলতে পারেননি মার্কাস স্টইনিস। ১১ বলে ১১ রান করেন নিকোলাস পুরান। ১৩ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন আয়ুশ বাদোনি। ১১ বলে ১৫ রান করে নট-আউট থাকেন ক্রুণাল পান্ডিয়া।

আরও পড়ুন:- India T20 WC Squad: রোহিতের সঙ্গেই দিল্লিতে নির্বাচকপ্রধান আগরকর! বিশ্বকাপের দল ঘোষণা কি একটু পরেই? কাদের জায়গা নিশ্চিত?

রাজস্থান রয়্যালসের হয়ে ৪ ওভারে ৩১ রান খরচ করে ২টি উইকেট নেন সন্দীপ শর্মা। ১টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, আবেশ খান ও রবিচন্দ্রন অশ্বিন। ৪ ওভারে ৪১ রান খরচ করেও উইকেট পাননি যুজবেন্দ্র চাহাল।

পালটা ব্যাট করতে নেমে রাজস্থান রয়্যালস ১৯ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৯৯ রান তুলে ম্যাচ জিতে যায়। ৬ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে প্লে-অফের টিকিট কার্যত পকেটে পুরে ফেলে রাজস্থান। ক্যাপ্টেন সঞ্জু স্যামসন দুর্দান্ত অর্ধশতরান করেন। তিনি ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৮ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। শেষমেশ ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন স্যামসন।

আরও পড়ুন:- Rohit Breaks Kohli's Record: ব্যাট হাতে ব্যর্থ হয়েও দিল্লির বিরুদ্ধে কোহলির বিরাট রেকর্ড ভাঙলেন রোহিত

হাফ-সেঞ্চুরি করেন ধ্রুব জুরেলও। তিনি ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৫০ রানের গণ্ডি টপকান। জুরেল ৩৪ বলে ৫২ রান করে নট-আউট থাকেন। এছাড়া ১৮ বলে ২৪ রান করেন যশস্বী জসওয়াল। ১৮ বলে ৩৪ রান করেন জোস বাটলার। ১১ বলে ১৪ রান করে আউট হন রিয়ান পরাগ।

আরও পড়ুন:- Delhi Capitals Beat Mumbai Indians: ১৫ বলে হাফ-সেঞ্চুরি ম্যাকগার্কের, তিলকের ব্যাটে লড়ে হার মুম্বই ইন্ডিয়ান্সের

লখনউয়ের হয়ে ১টি করে উইকেট নেন যশ ঠাকুর, মার্কাস স্টইনিস ও অমিত মিশ্র। উইকেট পাননি ম্যাট হেনরি, মহসিন খান, ক্রুণাল পান্ডিয়া ও রবি বিষ্ণোই। ম্যাচের সেরা হন সঞ্জু স্যামসন।

ক্রিকেট খবর

Latest News

প্রকাশ্যেই শ্রীতমাকে ‘লাভ ইউ’ বললেন দুর্জয়, প্রেমে সিলমোহর অর্কপ্রভর? অনন্ত-রাধিকার বিয়ের জন্য আনা হল পৃথিবীর সেরা রাঁধুনিকে! নিরামিষে ম্যাজিক তাঁর বরের সঙ্গে মনখুলে নাচ বাবা রামদেবের! ভিডিয়ো ভাইরাল হয়ে গেল মুহূর্তেই কাশীপুরে 'দাদাগিরি' তৃণমূলের! এমএলএর নাম করে প্রোমোটারকে মাটিতে ফেলে মার আম্বানি পরিবারের বিয়েতে আছে কলকাতা কানেকশনও! জেনে নিন, কী কী দিল কলকাতা 'মানুষ তো ভোটটা দিচ্ছেন,' উপনির্বাচনে জয়ের দিনই পরের কর্মসূচি জানালেন মমতা ‘জীবন সার্থক’, অনন্তের বিয়েতে কিম কার্দাশিয়ানের সঙ্গে একফ্রেমে মমতা! ভাইরাল ছবি অবনমনের আওতায় মোহনবাগান! ইস্টবেঙ্গলের কাছে হেরে কলকাতা লিগে নামল ১১ নম্বরে আমির খান থেকে দীপিকা পাড়ুকোন, স্টারডমের জন্য খেলাধুলা ছেড়েছেন যে ৫ তারকা ছেলের বিয়ের অনুষ্ঠানে ভাষণ বাবার, মুকেশ আম্বানির কথায় মন্ত্রমুগ্ধ সকলে

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.