বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিপ্লব দেবের থেকে শিখুন মমতা, জ্বলানির দাম নিয়ে খোঁচা শুভেন্দুর
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

বিপ্লব দেবের থেকে শিখুন মমতা, জ্বলানির দাম নিয়ে খোঁচা শুভেন্দুর

  • তিনি আরও বলেন, ‘বাংলার মেয়ে পশ্চিম বাংলাতেও বিপ্লব দেবের পথ অনুসরণ করেন দাম কমানোর ব্যবস্থা করুন। কারণ পেট্রোলের দামের ১০০ টাকার মধ্যে তিনি নিজে ৪৩ টাকা নিয়ে যান।

কেন্দ্র জ্বালানির দাম কমাতেই মমতা বন্দ্যোপাধ্যায়কে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরের খেজুরিতে একটি কালীপুজোর উদ্বোধনে গিয়ে মুখ্যমন্ত্রীকে বিপ্লব দেব ও আদিত্যনাথকে অনুসরণ করার পরামর্শ দেন তিনি। শুভেন্দুর মন্তব্যে স্পষ্ট, আগামী দিনে জ্বালানির দামে রাজ্যের করছাড়ের দাবিতে সুর আরও চড়াবে বিজেপি।

এদিন শুভেন্দুবাবু বলেন, ‘দীপাবলিতে কেন্দ্র তেলার দামে এক্সাইজ ডিউটি কমিয়েছে। এই সিদ্ধান্তের ১ ঘণ্টার মধ্যে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব পোট্রোল ও ডিজেলে ৭ টাকা করে করছাড় ঘোষণা করেছেন। যোগী আদিত্যনাথ ও হিমন্ত বিশ্বশর্মাও তাঁদের রাজ্যে জ্বালানির ওপর করছাড় ঘোষণা করেছেন আর বাংলার মেয়ে ঘুমাচ্ছেন।’

তিনি আরও বলেন, ‘বাংলার মেয়ে পশ্চিম বাংলাতেও বিপ্লব দেবের পথ অনুসরণ করেন দাম কমানোর ব্যবস্থা করুন। কারণ পেট্রোলের দামের ১০০ টাকার মধ্যে তিনি নিজে ৪৩ টাকা নিয়ে যান। আর তাঁর ছানাদের মোদীজি মুর্দাবাদ বলতে নামিয়ে দেন’।

বলে রাখি, বুধবার সন্ধ্যায় পেট্রোলের ওপর ৫ টাকা ও ডিজেলে ১০ টাকা শুল্ক ছাড় ঘোষণা করেছে কেন্দ্র। এর ফলে কালীপুজোর দিন থেকে একধাক্কায় অনেকটা কমেছে জ্বালানির দাম।

 

বন্ধ করুন