বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাংলার রাজ্যসভার MPগুলো উনি বাংলার বাইরের লোককে দিচ্ছন: শুভেন্দু

বাংলার রাজ্যসভার MPগুলো উনি বাংলার বাইরের লোককে দিচ্ছন: শুভেন্দু

শুভেন্দু অধিকারী

মমতার বাঙালি জাতিসত্বার রাজনীতিকে কটাক্ষ করে শুভেন্দুবাবু বলেন, ‘বাঙালি - বাঙালি করেন, চারটের মধ্যে ২টো কিন্তু বাংলার বাইরে। বাংলার রাজ্যসভার MPগুলো তিনি বাংলার বাইরের লোককে দিচ্ছেন। বাঙালিদের জ্ঞাতার্থে এটা বললাম’।

রবিবারই রাজ্যসভা নির্বাচনে প্রার্থীতালিকা ঘোষণা করেছে তৃণমূল। তাতে চার জনের মধ্যে ৩ জনই নতুন নাম। তালিকায় নাম রয়েছে মতুয়া ঠাকুরবাড়ির বধূ মমতাবালা ঠাকুরের। এছাড়া রয়েছেন অসমের নেত্রী সুস্মিতা দেব ও দিল্লি ভিত্তিক সাংবাদিক সাগরিকা ঘোষ। যদিও তৃণমূলের প্রার্থী তালিকাকে বেশি গুরুত্ব দিতে রাজি নন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। এমনকী এই প্রার্থী তালিকার কোনও প্রভাব লোকসভা নির্বাচনে পড়বে না বলেও দাবি করেন তিনি।

আরও পড়ুন: এবার রিপোর্ট চাইল জাতীয় মহিলা কমিশন, সন্দেশখালি নিয়ে অস্বস্তি আরও বাড়ল রাজ্যের

এদিন শুভেন্দুবাবু বলেন, ‘মতুয়া ভোট মোদীজির সঙ্গে আছে। এই সব করে কিছু হবে না। মমতাবালা ঠাকুর শান্তনু ঠাকুরের সঙ্গে লড়াই করে জনগণের দ্বারা হেরেছেন। এটা তো ব্যাক ডোর দিয়ে রাজ্যসভায় যাওয়া। যাকে মানুষ রিজেক্ট করেছে তাকে নিয়ে আমাদের ভাবার কিছু নেই। অংকের হিসাব মতো ওদের চার জন যায়। চার জন মালিক ঠিক করেছে যে কোন কোন কর্মচারীকে পাঠাবে। আর কোন কোন কর্মচারীকে বাদ দেবে’।

মমতার বাঙালি জাতিসত্বার রাজনীতিকে কটাক্ষ করে শুভেন্দুবাবু বলেন, ‘বাঙালি - বাঙালি করেন, চারটের মধ্যে ২টো কিন্তু বাংলার বাইরে। বাংলার রাজ্যসভার MPগুলো তিনি বাংলার বাইরের লোককে দিচ্ছেন। বাঙালিদের জ্ঞাতার্থে এটা বললাম’।

আরও পড়ুন: ‘গদ্দার হঠাও…’, রাজীবকে ধর্না মঞ্চে দেখেই নাগাড়ে স্লোগান, কড়া পদক্ষেপ বক্সীর

রবিবার দুপুরে সোশ্যাল সাইটে রাজ্যসভার প্রার্থীতালিকা প্রকাশ করে তৃণমূল। তাতে দেখা যায়, সাংবাদিক সাগরিকা ঘোষ, প্রাক্তন সাংসদ মতুয়া ঠাকুরবাড়ির বধূ মমতাবালা ঠাকুর, অসমের নেত্রী সুস্মিতা দেব এবং নাদিমুল হককে প্রার্থী করা হয়েছে। এদের মধ্যে একমাত্র নাদিমুলই নিজের টিকিট ধরে রেখতে পেরেছেন। রাজনৈতিক মহলের মতে, CAA কার্যকর হওয়ার পর মতুয়া ভোট ধরে রাখতে রাজ্যসভায় পাঠানো হয়েছে মমতাবালাকে। আর জাতীয় রাজনীতিতে নিজেদের প্রাসঙ্গিকতা ধরে রাখতে সাগরিকা ও সুস্মিতাকে প্রার্থী করেছে তৃণমূল।

 

বাংলার মুখ খবর

Latest News

কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.