বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আগামী তিন দিন বাংলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা
 ভারী বৃষ্টি
 ভারী বৃষ্টি

আগামী তিন দিন বাংলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা

  • মধ্যপ্রদেশের উপর একটি ঘূর্ণিঝড় অবস্থান করছে। এই ঘূর্ণিঝড়ের প্রভাব এই রাজ্যের ওপর পড়বে।

রবিবার সন্ধ্যায় কলকাতা ও তার আশেপাশের এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হয়।আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, মধ্যপ্রদেশের উপর একটি ঘূর্ণিঝড় অবস্থান করছে। এই ঘূর্ণিঝড়ের প্রভাব এই রাজ্যের ওপর পড়বে।এর ফলে আগামী তিন দিন বাংলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

জানা গিয়েছে, ঘূর্ণিঝড়ের গতিমুখ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দিকে রয়েছে। ফলে ২ থেকে ৫ মে এই রাজ্যের আর্দ্রতা বাড়বে। তাই বঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।সেই সঙ্গে রাজ্যে প্রতি ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ইতিমধ্যে নবান্ন থেকে এ নিয়ে সতর্কতাও জারি হয়েছে। হাওয়া অফিস বলেছে, সোমবার থেকে বুধবার কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, নদিয়া, মুর্শিদাবাদ এবং উত্তর ২৪ পরগনায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টি কিছুটা হলেও স্বস্তি দিতে পারে বাংলার মানুষকে।

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, আগামী ৫ দিন অসম এবং মেঘালয়ে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে।৩ থেকে ৪ মে–এর মধ্যে ওড়িশায় তুমুল বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। সতর্কতা জারি হয়েছে বাংলার জন্যও। ২ থেকে ৫ মে পশ্চিমবঙ্গ এবং সিকিমেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন