বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সিপিএমের দলীয় কার্যালয়ের পাশেই দেবাংশুর ওয়ার রুম, নিমতৌড়ির ভাড়া বাড়িই ভরকেন্দ্র

সিপিএমের দলীয় কার্যালয়ের পাশেই দেবাংশুর ওয়ার রুম, নিমতৌড়ির ভাড়া বাড়িই ভরকেন্দ্র

প্রার্থী হওয়ার পরের ছবি।

এখান থেকে সহজেই যাওয়া সম্ভব—নন্দীগ্রাম, মহিষাদল, হলদিয়া, ময়না, পাঁশকুড়া–সহ কোলাঘাটে। সকালে এখান থেকে বেরিয়ে অনায়াসে রাতে ফিরে আসা সম্ভব। বিশাল লালবাড়িতে প্রার্থী এলেও সেই তৎপরতা দেখা যাচ্ছে না। এখন বোঝা যাচ্ছে লড়াইটা যেন অসম হয়ে উঠছে। তবে বিজেপির প্রার্থী এলে সমানে সমানে টক্কর হবে বলে মনে করা হচ্ছে।

তখন বামফ্রন্টের জমানা। পূর্ব মেদিনীপুরের নিমতৌড়ির জেলা পার্টি অফিসে তখন তাবড় সিপিএমের নেতারা আসতেন। মন্ত্রীদের আনাগোনাও কম ছিল না। কারণ এখান থেকেই গোটা জেলা কন্ট্রোল করা হতো। আজ আবার এই জেলা পার্টি অফিস প্রাসঙ্গিক হয়ে উঠেছে। শুধু সময় আর পরিস্থিতি পাল্টে গিয়েছে। ঝাঁ চকচকে লাল বাড়িটির রং এখন অনেকটা ফিকে হলেও একেবারে জৌলুস হারায়নি। বরং তার পাশে একটি বাড়ি আছে যার রং উঠে গিয়েছে। পলেস্তরা খসে পড়েছে। কিন্তু সেই বাড়িটিই এখন লোকসভা নির্বাচনের ভরকেন্দ্র হয়ে উঠেছে। কারণ এই রংহীন বাড়িটি ভাড়া নিয়েছেন তৃণমূল কংগ্রেসের তমলুক লোকসভা কেন্দ্রের প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। আর সেখানেই হয়েছে নির্বাচনী ওয়ার রুম।

এদিকে নিমতৌড়ির লাল বাড়িটিতে এসে হাজির হলেন বামফ্রন্ট মনোনীত সিপিএম প্রার্থী সায়ন বন্দ্যোপাধ্যায়। তখন চারিদিক ফাঁকা। দু’‌চারজন কর্মী–সমর্থক ছিলেন তাঁর সঙ্গে। তবে সেই গমগম পরিবেশটি হারিয়ে গিয়েছে। আসলে সিপিএমের তো একটাও বিধায়ক নেই বিধানসভায়। সাংসদ এবার কেউ হতে পারবেন কিনা জানা নেই। সংগঠন অত্যন্ত দুর্বল। তাই একদা ৩৪ বছর শাসন করা পার্টির দলীয় কার্যালয়ে শুনশান বাতাবরণ বইছে। এই পরিস্থিতিতে কতটা লড়াই দিতে পারবেন সিপিএম প্রার্থী তা নিয়ে সন্দিহান সবপক্ষই। তাহলে কি ভাড়া বাড়ি থেকেই নতুন সূর্য উঠবে?‌ উঠছে প্রশ্ন তমলুকে। এই ভাড়া বাড়ির বাড়িওয়ালার নাম শেখ হায়দার আলি। তিনিও তৃণমূল কংগ্রেস সমর্থক।

আরও পড়ুন:‌ বিধায়ক–মন্ত্রীদের বেতন বৃদ্ধির বিলে সই রাজ্যপালের, এপ্রিল মাস থেকেই কার্যকর

অন্যদিকে দেবাংশু এবং তাঁর টিম এই ভাড়া বাড়ি থেকে কাজ করতে শুরু করেছেন। এখানে এসে দেবাংশু বলেছেন, ‘‌মাকে জানিয়ে এসেছি, এখন থেকে এটাই আমার ঘরবাড়ি।’‌ কথা দিয়ে সেই কথা রাখলেনও দেবাংশু। এখান থেকে নানা এলাকায় গিয়ে প্রচারের কাজ করছেন তিনি। তাছাড়া তিনি আইটি সেলের ইনচার্জ। তাই ওই ভাড়া বাড়িই এখন হয়ে উঠেছে নির্বাচনী ওয়ার রুম। এই ভাড়া বাড়িটির ভৌগোলিক অবস্থান তমলুক–শ্রীরামপুর রাজ্য সড়কের কাছে নিমতৌড়ি মহিলা কলেজ সংলগ্ন কুলবেড়িয়া এলাকায়। বাড়িটি দোতলা। ভাড়া মাসে ২০ হাজার টাকা। নিরিবিলি পরিবেশ রয়েছে এখানে। উপরে চারটি ঘর রয়েছে। আর নীচে বাথরুম এবং রান্নাঘর। এখানেই দেবাংশু উঠেছেন তরুণ তুর্কি কর্মীদের নিয়ে।

এছাড়া এখান থেকে সহজেই যাওয়া সম্ভব—নন্দীগ্রাম, মহিষাদল, হলদিয়া, ময়না, পাঁশকুড়া–সহ কোলাঘাটে। সকালে এখান থেকে বেরিয়ে অনায়াসে রাতে ফিরে আসা সম্ভব। কিন্তু বিশাল লালবাড়িতে প্রার্থী এসে গেলেও সেই তৎপরতা দেখা যাচ্ছে না। এখনই বোঝা যাচ্ছে লড়াইটা যেন অসমও হয়ে উঠছে। তবে বিজেপির প্রার্থী এলে সমানে সমানে টক্কর হবে বলে মনে করা হচ্ছে। কারণ সব ঠিক থাকলে এই কেন্দ্রের প্রার্থী হবেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অধুনা বিজেপি নেতা অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তবে তমলুক ব্লকের যুব তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক মধুসূদন জানা বলেন, ‘‌প্রার্থীর পছন্দ এবং শীর্ষ নেতৃত্বের নির্দেশ মেনেই বাড়ির চাবি তুলে দেওয়া হয়েছে দেবাংশুর হাতে। এখান থেকেই চলবে ভোটের প্রচার।’‌

বাংলার মুখ খবর

Latest News

এই চাটনি খেলেই দূর হবে ব্যথা, বেদনা! এতে আর কী কী উপকার রয়েছে জানেন আরেকটু হলে নাক-মুখ ফেটে যেত, ভোট দিয়েই বিপদে 'দঙ্গল' কন্যা সানায়া সিঁড়ি বেয়ে ওঠার সুবিধার কথা জানলে অবাক হবেন, লিফট ব্যবহার বন্ধ করে দেবেন সুপারস্টার বাবার একমাত্র কন্যা, জল্পনা বচ্চনদের হবু বউমা, খুদে মেয়েটি কে বলুন তো পুরুষেরা সাবধান! স্পার্ম কাউন্ট কম থাকলে বাড়বে ক্যানসারের আশঙ্কা ‘‌স্বামী প্রণবানন্দ না থাকলে বাংলা মিশে যেত বাংলাদেশে’‌, মমতাকে কড়া জবাব শাহের প্রিয়মের কপালে পদ্মর চুমু, ঢাকার চেষ্টা সত্ত্বেও সামনে এল পরীমনির মেয়ের মুখ মর্মান্তিক কাণ্ড গুরুগ্রামে, লিফটের ভিতরে পোষ্যকে নির্যাতন! CCTVতে কী দেখা গেল? স্ত্রী জাপানি, জাপান নিয়ে প্রশ্ন শুনে মুচকি হেসে জয়শঙ্কর কী বললেন? শিমুলকে হত্যার চেষ্টায় ৭ বছরের জেল পলাশের, ভুল শুধরে এবার বদলাবে প্রতীক্ষা?

Latest IPL News

আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.