বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Howrah Water Crisis: হাওড়ায় তীব্র জলসংকট, খালি বালতি নিয়ে মন্ত্রীর দুয়ারের কাছে হাজির বাসিন্দারা

Howrah Water Crisis: হাওড়ায় তীব্র জলসংকট, খালি বালতি নিয়ে মন্ত্রীর দুয়ারের কাছে হাজির বাসিন্দারা

হাওড়ায় জল সংকট। প্রতীকী ছবি

বাসিন্দারা মন্ত্রী অরূপ রায়ের বাড়ির কাছেই রাস্তা অবরোধ করেন। মিনিট পনেরো এই রাস্তা অবরোধ চলে। তারপর পুলিশ তাদের সরিয়ে দেয়।

এপ্রিলের প্রথম থেকে গরমের তীব্রতা ক্রমশ বাড়ছে। আর ভোটমুখী হাওড়ায় পাল্লা দিয়ে বাড়ছে জলসংকট। আর একেবারে গরমের শুরুতেই এই পরিস্থিতি। সেক্ষেত্রে এখনও এতগুলি দিন পড়ে রয়েছে। হাওড়ার বিভিন্ন এলাকায় দেখা দিয়েছে জলসংকট। এদিকে এবার যাতে জলসংকট না হয় সেটা নিশ্চিত করার জন্য বিভিন্ন ওয়ার্ডে পাইপলাইনের কাজ করা হয়েছিল। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে গরম পড়তেই পানীয় জলের ভয়াবহ সংকট। 

এদিকে বাসিন্দারা মন্ত্রী অরূপ রায়ের বাড়ির কাছেই রাস্তা অবরোধ করেন। মিনিট পনেরো এই রাস্তা অবরোধ চলে। তারপর পুলিশ তাদের সরিয়ে দেয়। এদিকে তাদের হাতে খালি বালতি ছিল। সেই খালি বালতি নিয়েই তারা অবরোধে শামিল হন। তাদের দাবি, দিনের পর দিন এই জলের সংকট চলছে। একেবারে ভয়াবহ পরিস্থিতি। তবে বাসিন্দারা এদিন একেবারে চরম ক্ষোভ প্রকাশ করেন। তাদের দাবি, জলের সংকট মেটানোর জন্য বার বার বলা হয়েছে। কিন্তু বাস্তবে গরম পড়তেই কলে জল নেই। কোথাও সরু ধারায় জল পড়ছে। কোথাও আবার ঘোলা জল বের হচ্ছে। সেই পরিস্থিতিতে বাসিন্দারা মহা সমস্যায় পড়ে গিয়েছেন। 

তবে ইতিমধ্য়েই ভোটপর্ব শুরু হয়ে গিয়েছে। তার মধ্য়েই এভাবে খালি বালতি নিয়ে মন্ত্রীর বাড়ির কাছে অবরোধকে ঘিরে স্বাভাবিকভাবেই অস্বস্তি বেড়েছে। শাসকদলের অন্দরে এনিয়ে অস্বস্তি ক্রমশ বাড়ছে। তবে হাওড়া পুরসভা দ্রুত পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে। 

এদিন মূলত মধ্য হাওড়ার নেতাজি সুভাষ রোডের বাসিন্দারা এই অবরোধে শামিল হয়েছিলেন। তাদের দাবি একে তো তীব্র গরম। তার উপর যদি পুরসভার জলের এই করুণ হাল হয় তবে স্বাভাবিকভাবেই বাসিন্দাদের মধ্য়ে ক্ষোভ তৈরি হবে। 

এদিকে সম্প্রতি হাওড়াতে জলের পাইপলাইনের মেরামতির জন্য সমস্ত ওয়ার্ডে জল বন্ধ রেখে কাজ হয়েছিল। তখন বলা হয়েছিল, হাওড়া পুরসভা ও কেএমডিএর মাধ্য়মে হাওড়া শহরের বিভিন্ন এলাকায় জলের পাইপলাইন মেরামতি করা হবে। সেকারণেই সাময়িকভাবে জল বন্ধ রাখার সিদ্ধান্ত।

নোটিশে উল্লেখ করা হয়েছিল, ৭ মার্চ দুপুর সাড়ে ১২টা থেকে ৮ মার্চ ভোর সাড়ে পাঁচটা পর্যন্ত জল সরবরাহ বন্ধ রাখা হবে। হাওড়া কর্পোরেশনের সমস্ত ওয়ার্ডেই পানীয় জলের সরবরাহ বন্ধ রাখা হবে। তবে ৮ মার্চ মানে শুক্রবার সকাল থেকে সমস্ত ওয়ার্ডে এই জল সরবরাহ আবার স্বাভাবিক হবে বলে বলা হয়েছিল।

হাওড়া পুরনিগমের তরফে এনিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে জরুরী ভিত্তিতে HMC ও KMDA দ্বারা হাওড়া শহরের বিভিন্ন স্থানে জল সরবরাহ করার পাইপ লাইনের বিবিধ কাজের জন্য আগামী বৃহস্পতিবার ৭ই মার্চ ২০২৪ দুপুর ১২টা ৩০ থেকে পরের দিন অর্থাৎ ৮ই মার্চ ২০২৪ সকাল ৫টা ৩০ পর্যন্ত হাওড়া মিউনিসিপ্যাল কর্পোরেশনের সমস্ত ওয়ার্ডে (১-৫০) জলসরবরাহ বন্ধ থাকবে। ৮ই মার্চ ২০২৪ শুক্রবার সকাল ৬টা থেকে সমস্ত ওয়ার্ড জল সরবরাহ স্বাভাবিক হবে বলে আশা করা যায়।

হাওড়ায় দফায় দফায় জল সরবরাহের পাইপলাইনে মেরামতির কাজ করা হয়েছে । এর আগে জানুয়ারি মাসেও এই ধরনের কাজ হয়েছিল। ফের হচ্ছে মার্চ মাসে। আসলে গরম যখন প্রবলভাবে পড়বে তখন জল সরবরাহে ঘাটতি হলে বড় সমস্যা হতে পারে। সেকারণেই আগাম ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু তারপরেও দেখা গেল জলসংকট। 

বাংলার মুখ খবর

Latest News

প্রথমবার হিন্দিতে রেডিও সম্প্রচার শুরু কুয়েতে, প্রশংসায় ভারতীয় দূতাবাস 'বেআইনি অর্ডার', ২৬০০০ চাকরি বাতিলের নির্দেশ নিয়ে কার্যত HC-কে আক্রমণ মমতার ‘ক্ষমতা থাকলে আজই মমতা সরকারকে কান ধরে টেনে নামাতাম’, SSC রায় নিয়ে তোপ অভিজিতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আছে বিপুল পরিমাণ সম্পত্তি, স্ত্রী ও শাহের সম্পদ কত? শিবপ্রসাদকে স্নেহের আদর রাখি গুলজারের,গ্রীষ্মের ছুটিতে কবে মুক্তি পাচ্ছে আমার বস চাকরি গেল প্রায় ২৬ হাজারের, তবে ক্যানসার আক্রান্ত সোমার নিয়োগ বাতিল করল না HC ধাওয়ান পরিবারে আসছে অতিথি, সাধ খেলেন নাতাশা, পাপারাৎজির জন্যও উপহার পাঠালেন বরুণ প্রায় ২৬০০০ চাকরি বাতিলের নির্দেশ HC-র, পরবর্তী পদক্ষেপের পরিলকল্পনায় SSC ইডির থেকে বাঁচতে স্ত্রীকে জলের দরে ফ্ল্যাট বিক্রি? হইচই শুরু হতে কী লিখলেন রাজ? প্রচারে বেরিয়ে গরুর মাংস নিয়ে মন্তব্য, নির্মলার তোপে ওয়াইসি

Latest IPL News

২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.