বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গরম উত্তরবঙ্গে!শুকোচ্ছে আত্রেয়ী, হতাশ পাহাড়ের পর্যটকরা, চুপিসারে ওপারের ফ্যান
এখনও ভ্যাপসা গরম উত্তরবঙ্গের কিছু জেলায়। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

গরম উত্তরবঙ্গে!শুকোচ্ছে আত্রেয়ী, হতাশ পাহাড়ের পর্যটকরা, চুপিসারে ওপারের ফ্যান

  • আচমকাই ভ্য়াপসা গরম উত্তরবঙ্গের একাধিক জেলায়। পাহাড়ের পর্যটকরাও হতাশ। দুই দিনাজপুরেও অত্যাধিক গরম। 

আচমকাই উত্তরবঙ্গের জেলায় জেলায় একেবারে ত্রাহি ত্রাহি রব। আচমকাই গরম পড়ে গিয়েছে উত্তরবঙ্গের জেলায় জেলায়। গত কয়েকদিন দার্জিলিংয়ে বেড়াতে গিয়েও হতাশ পর্যটকদের একাংশ। একাধিক রাস্তা এদিন শুনশান ছিল। তবে ঝিরঝিরে বৃষ্টিতে কিছুটা স্বস্তি ফিরছে। দুই দিনাজপুরেও বৃষ্টির দেখা নেই। বালুরঘাটের আত্রেয়ী নদীও শুকিয়ে চড়া পড়ে গিয়েছে। তবে এসবের মধ্যেই উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ঝিরঝিরে বৃষ্টি শুরু হওয়ায় কিছুটা স্বস্তিতে বাসিন্দারা।

গরম থেকে বাঁচতে হঠাৎ করে ফ্য়ানের খোঁজ শুরু করে দিয়েছেন বাসিন্দারা। তবে কোনও নামী ব্র্য়ান্ডের ফ্যান নয়। পাঁচ ব্লেড বা তিন ব্লেডযুক্ত হাইস্পিড ফ্যান কেনার জন্য ঝাঁপিয়ে পড়ছেন ক্রেতারা। আর বাসিন্দাদের দাবি সেই ফ্যানের জন্মস্থান আসলে বাংলাদেশ। লোকের মুখে মুখে ফিরছে সেই ফ্যানের কথা।  স্থানীয় সূত্রে খবর, দিন কয়েক আগেও এর দাম ছিল ১৫০ থেকে ২০০ টাকা। বর্তমানে কিছুক্ষেত্রে সেই ফ্যানের দাম বেড়ে হয়েছে তিনশো টাকা।

 বাসিন্দাদের একাংশের দাবি, এপার থেকে বোল্ডার বোঝাই ট্রাক ওপার বাংলায় যায়। আর সেই ট্রাকের ড্রাইভারদের অনেকে ঘুরপথে বাড়তি রোজগারের আশায় এই বাংলাদেশের ফ্যান এদেশে এনে বিক্রি করে দিচ্ছেন। একেবারে অতি সাধারণ ফ্যান। কিন্তু সেই ফ্যানেরই এখন জোর কদর উত্তরবঙ্গের বাজারে। সৌজন্যে ভ্যাপসা গরম।

বন্ধ করুন