বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে ২০ হাজারের নীচে নামল অ্যাকটিভ কেসের সংখ্যা, সুস্থতার হার ৯৪.‌৫৬ %

পশ্চিমবঙ্গে ২০ হাজারের নীচে নামল অ্যাকটিভ কেসের সংখ্যা, সুস্থতার হার ৯৪.‌৫৬ %

প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৪৪ জন। তার মধ্যে ১২ জন উত্তর ২৪ পরগনার আর ১০ জন কলকাতার বাসিন্দা। এদিন দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে পাঁচজন করোনা রোগীর।

‌২০ হাজারের নীচে নামল অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা। বৃহস্পতিবার আরও ৫৪৬টি কোভিড কেস কমে বর্তমান অ্যাকটিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ৫৯৭–এ। একইসঙ্গে বাংলায় কমেছে দৈনিক সংক্রমণের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছে ২২৪৫ জন আর সুস্থ হয়ে উঠেছেন ২৭৪৭ জন করোনা রোগী। এ পর্যন্ত রাজ্যে মোট ৫ লক্ষ ৩০ হাজার ৪৫৬ জন সংক্রমিত হয়েছেন আর করোনা জয় করেছেন ৫ লক্ষ ১ হাজার ৬২৪ জন। এদিন পশ্চিমবঙ্গে সুস্থতার হার ছিল ৯৪.‌৫৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৪৪ জন। তার মধ্যে ১২ জন উত্তর ২৪ পরগনার আর ১০ জন কলকাতার বাসিন্দা। এদিন দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে পাঁচজন করোনা রোগীর। এ পর্যন্ত রাজ্যে করোনার বলি হলেন ৯২৩৫ জন। রাজ্য স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৭৭৫১ জনের (‌৮৩.‌৯ শতাংশ)‌ মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

কলকাতায় এদিন করোনায় আক্রান্ত হয়েছেন ৫২৪ জন। উত্তর ২৪ পরগনায় সেই সংখ্যা ৫০৫। সেই তুলনায় সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি। হত ২৪ ঘণ্টায় কলকাতার ৬৪৫ জন ও উত্তর ২৪ পরগনার ৬৩৪ জন করোনাকে জয় করেছেন। এর পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও নদিয়ায় বাড়ছে সংক্রমণ। বৃহস্পতিবার মোট ৪২ হাজার ৪৭৩টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়। তার মধ্যে পজিটিভ এসেছে ৮.‌০৬ শতাংশ নমুনা।

বন্ধ করুন