বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Adhir Choudhary: নিয়োগে দুর্নীতির বিরুদ্ধে বামেদের সঙ্গে যৌথভাবে আন্দোলন করার বার্তা অধীরের

Adhir Choudhary: নিয়োগে দুর্নীতির বিরুদ্ধে বামেদের সঙ্গে যৌথভাবে আন্দোলন করার বার্তা অধীরের

অধীর চৌধুরী। ফাইল ছবি।

গতকাল চাকরিপ্রার্থীদের ধর্নামঞ্চে যোগ দিয়ে অধীর চৌধুরী বলেন, ‘শুধু রাজনৈতিকভাবে নয়, ব্যক্তিগতভাবে, একজন নাগরিক হিসেবে এবং একজন প্রতিনিধি হিসেবে আমি এই আন্দোলনের পাশে রয়েছি। এই আন্দোলন সম্পন্ন করার জন্য আমি অন্যান্য দলগুলিকে আহ্বান করছি।

চাকরির দাবিতে ধর্নায় বসেছেন চাকরিপ্রার্থীরা। বেশ কয়েকদিন ধরেই চলছে তাদের আন্দোলন। সেই আন্দোলনে মাঝেমধ্যেই দেখা গিয়েছে রাজনৈতিক নেতাদের। কখনও দেখা গিয়েছে সিপিএম নেতাদের, কখনও বিজেপি নেতাদের, আবার কখনও বিভিন্ন সংখ্যালঘু সংগঠনকে দেখা গিয়েছে আন্দোলনকারীদের পাশে থাকতে। এবার আন্দোলনকারীদের মঞ্চে গিয়ে প্রার্থীদের পাশে থাকার আশ্বাস দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। একই সঙ্গে বামেরা এনিয়ে আন্দোলন শুরু করলে কংগ্রেস আন্দোলনের পাশে দাঁড়াবে বলেও জানালেন অধীর চৌধুরী।

গতকাল চাকরিপ্রার্থীদের ধর্নামঞ্চে যোগ দিয়ে অধীর চৌধুরী বলেন, ‘শুধু রাজনৈতিকভাবে নয়, ব্যক্তিগতভাবে, একজন নাগরিক হিসেবে এবং একজন প্রতিনিধি হিসেবে আমি এই আন্দোলনের পাশে রয়েছি। এই আন্দোলন সম্পন্ন করার জন্য আমি অন্যান্য দলগুলিকে আহ্বান করছি। বামেরা আন্দোলন শুরু করলে আমি সবরকম ভাবে আন্দোলনের পাশে থাকব।’ উল্লেখ্য, একুশে বিধানসভা নির্বাচনে দেখা গিয়েছিল বাম-কংগ্রেস জোট। বিভিন্ন মিটিং মিছিলেও তাদের একসঙ্গে দেখা গিয়েছিল বাম-কংগ্রেসকে। কিন্তু, বিধানসভা নির্বাচনের পর থেকে তাদের মধ্যে দূরত্ব বাড়তে থাকে। এই অবস্থায় অধীরের পাশে থাকার বার্তাকে গুরুত্বপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

অধীরের বক্তব্যকে সমর্থন জানিয়েছেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তিনি বলেন, ‘আমি অধীরবাবুর বক্তব্যকে স্বাগত জানাচ্ছি। বিভিন্ন দফতরে নিয়োগে যেভাবে দুর্নীতি হয়েছে, লুঠ হয়েছে সে ক্ষেত্রে সকলকেই যৌথ আন্দোলনে নামা উচিত’ বলে তিনিও মনে করেন। সূত্রের খবর, মূলত ছাত্র সংগঠনের দ্বারা এই আন্দোলনকে চালিত করবে সিপিএম। এরপর পিছন থেকে দলীয় নেতৃত্ব সেই আন্দোলনকে সমর্থন জানাবে। পরবর্তী সময়ে পরিস্থিতি বিবেচনা করে রণকৌশল তৈরি করবে দল। তবে অধীর এবং মহম্মদ সেলিমের একে অপরকে সমর্থন করা সিপিএম এবং কংগ্রেস কাছাকাছি আসার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মনে করছে রাজনৈতিক মহল।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাধা দূর হওয়ার সময় আসছে, পেতে পারেন নয়া চাকরির অফার! শুক্রের কৃপায় লাকি কারা? বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট সোনুর গানে পাহাড়ি সুর মেশালেন আরিয়ান! সারেগামাপায় টক্কর দিতে পারবেন দিবাকরকে? কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত? NSG-র নামে ভুয়ো অ্যাকাউন্ট ধরতে ব্যর্থ, ১.৬৬ কোটির জরিমানা অ্যাক্সিস ব্যাঙ্ককে প্যারেন্টাল বার্নআউট কী? এইসব লক্ষণ সম্পর্কে আপনাকে সচেতন হতে হবে বেশি চিন্তা করলে উদ্বেগ বাড়বে, কীভাবে সামলাতে বলছেন মনোবিজ্ঞানীরা ‘ভীষণ স্বার্থপর…', মা'র সাথে সম্পর্ক ভেঙে ডিভোর্সির সঙ্গে সহবাস, জবাব অহনার

T20 WC 2024

বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত? স্টার্ক-জাম্পাদের মাথার ওপর ছয়! টি২০ বিশ্বকাপে নজির স্কটল্যান্ডের ম্যাকমুলেন-এর এটাই আমার শেষ T20 WC- গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর কিউয়ি তারকার চাঞ্চল্যকর ঘোষণা আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.